শিরোনাম
◈ টেকনাফের বাড়িতে-বাড়িতে ফাটল মিয়ানমারের বিস্ফোরণের কম্পনে  ◈ আমাকে শুধু জালিয়াতি করেই হারানো সম্ভব: ট্রাম্প ◈ কুষ্টিয়ায় বালুরঘাট দখল নিয়ে আ. লীগ-বিএনপি সংঘর্ষ, ভাঙচুর (ভিডিও) ◈ ৩১ দফাটা এমন বিষয় নয় যে আমরা কখনো পরির্বতন করতে পারবো না: তারেক রহমান ◈ ডেঙ্গুতে আরও ৩ মৃত্যু, হাসপাতালে ভর্তি ১১৮৬ রোগী ◈ আশুলিয়ায় আ.লীগ কর্মীদের ধাওয়ায় পালালেন বিএনপি নেতা (ভিডিও) ◈ রাস্তায় শুয়ে বেসরকারি শিক্ষকদের বিক্ষোভ, ৩ ঘণ্টা পর সড়ক ত্যাগ (ভিডিও) ◈ ধানমন্ডিতে চাপাতি নিয়ে ছিনতাইয়ের সিসিটিভি ফুটেজ (ভিডিও) ◈ হাসনাতের সঙ্গে আইনজীবীদের বাগ-বিতন্ডা, কি হয়েছিল আদালতে? (ভিডিও) ◈ স্থানীয়রা বলছেন, জ্বীন নাকি সাপের রূপ ধারণ করেছে, ছোবল দিচ্ছে তাদের (ভিডিও)

প্রকাশিত : ১৭ অক্টোবর, ২০২৪, ১২:২৮ রাত
আপডেট : ১৭ অক্টোবর, ২০২৪, ০৩:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

৩১ দফাটা এমন বিষয় নয় যে আমরা কখনো পরির্বতন করতে পারবো না: তারেক রহমান

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন, ৩১ দফাটা এমন বিষয় নয় যে আমরা কখনো পরির্বতন করতে পারবো না। সময় কাল দেশ মানুষের প্রয়োজনে আমরা কোন বিষয় পরিবর্তন করবো। নতুন বিষয় এটাতে আমরা সম্পৃক্ত করবো। বিএনপি এমন একটি দল যার কাছে মানুষ প্রত্যাশা করে। এ দলটি দেশের জন্য।  দেশের মানুষের জন্য ভালো কিছু করবে এবং অবদান রাখবে। 

বুধবার রাতে রাজধানীর গুলশানে দলের চেয়াপারসনের কার্যালয়ে বিএনপির কেন্দ্রীয় প্রশিক্ষণ বিষয়ক কমিটির উদ্যোগে কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় নেতারা ‘রাষ্ট্রকাঠামো মেরামতের ৩১ দফা’ বিষয় নিয়ে আয়োজিত এই প্রশিক্ষণ কর্মশালায় অংশ নেন। 

ছাত্রদলের নেতাদের উদ্দেশ্যে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, তোমরা যারা দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও মানুষের কাছে যাচ্ছো। দলের প্রতিনিধি হিসেবে। যাদের কাছে যাচ্ছো তারা ভবিষ্যতে এ দেশের নেতৃত্ব দেবে। তাদের কথা শুনবে। তাদের মতামত গ্রহণ করবে। তাদের মধ্য থেকে ভবিষ্যত সম্ভাবনাময়ী মানুষ বেরিয়ে আসবে। ভবিষতের সেই মানুষগুলোর কাছে যাচ্ছো। তাদেরকে আমাদের যে লক্ষ্য,  দেশ ও দেশের মানুষের জন্য আমরা সে কাজ গুলো করবো এবং সঠিকভাবে বাস্তবায়নে সক্ষম হব। সেটি আমরা তোমাদের কাঁধে দিয়েছি। তোমরা আত্মবিশ্বাস নিয়ে যাবে। মানুষের কাছে তুলে ধরবে।

ছাত্রদলের নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, আমি এবং আমার দলের কোনো নেতৃবৃন্দ মাঠে থাকবো না। মাঠে থাকবে তোমরা। তাই তোমরা কিভাবে দলকে উপস্থাপন করছো। কিভাবে মানুষের কাছে তুলে ধরবে তার বাস্তবতা আমাদের কাছে উঠে আসবে। তারেক রহমান বলেন, ৫ই আগস্টের আগের প্রেক্ষাপট ছিল এক রকম। এখন প্রেক্ষাপট হচ্ছে অন্য রকম। আমরা করবো, আমরা বলবো। আমরা কিভাবে কি কি করবো। কিভাবে কি কি করবো সেটি আমরা তোমাদের হাতে তুলে দিয়েছি। তোমরা মানুষের কাছে পৌঁছে দেবে। আমরা লড়েছি, আমরা গড়বো।

দিনব্যাপী এই কর্মশালায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খানের সভাপতিত্বে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, সালাহউদ্দিন আহমেদ, চেয়াপারসনের উপদেষ্টা ইসমাঈল জবি উল্লাহ, তারেক রহমানের উপদেষ্টা ড. মাহদী আমিন। প্রশিক্ষণ বিষয়ক এই কর্মশালাটি পরিচালনা করেন বিএনপির ছাত্রবিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুল। উৎস: মানবজমিন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়