শিরোনাম
◈ এ মুহূর্তে বাসা-বাড়িতে গ্যাস দেওয়া হবে, এটা আমাদের জন্য একটি মিথ্যা আশ্বাস: উপদেষ্টা ফাওজুল কবির ◈ সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহর বিয়ে, সারজিসের শুভেচ্ছা ◈ আখাউড়ায় অবৈধ পথে আসা দুই ভারতীয় নাগরিক আটক ◈ রাতে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি বাংলাদেশ ◈ আজ ভারতের বিরুদ্ধে সিরিজ হারের ব্যবধান কমাবে নাকি হোয়াইটওয়াশ হবে বাংলাদেশ ? ◈ সীমান্ত দিয়ে পালানোর সময় এমপির দুই সহযোগী আটক ◈ রাজধানীতে ৩১ ভরি স্বর্ণ চুরি করেন ৩ গৃহকর্মী, অতপর... ◈ কোথায় আছেন ওবায়দুল কাদের, যা জানা গেল ◈ ঘোড়াশাল বাইপাস সড়কের বেহাল দশা, দেখার নেই কেউ ◈ বাংলাদেশের জন্য ভারত ‘মাইন্ড ব্লক’

প্রকাশিত : ১২ অক্টোবর, ২০২৪, ১২:১২ দুপুর
আপডেট : ১২ অক্টোবর, ২০২৪, ০৩:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সরকার ইচ্ছা করলে আগামী সাত মাসের মধ্যে নির্বাচন সম্ভব : সালাহউদ্দিন আহমেদ

সরকার ইচ্ছা করলে এখন থেকে আগামী ৭ মাসের মধ্যে নির্বাচন অনুষ্ঠান সম্ভব বলে মনে করেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদ। তিনি বলেছেন, সরকার দায়িত্ব নিয়েছে দুই মাস হলো। এরইমধ্যে সংস্কারের জন্য বেশ কয়েকটি কমিশন গঠন করা হয়েছে। এসব কমিশন ৩ মাসের মধ্যে রিপোর্ট জমা দেবে।

কমিশনের রিপোর্ট পাওয়ার পর এক মাস রাজনৈতিক দলগুলোর সঙ্গে এ নিয়ে আলোচনা হতে পারে। যেসব বিষয়ে ঐকমত্যে পৌঁছানো  যায় সেসব বিষয়ে পদক্ষেপ নেয়া সহজ হবে। কিছু বিষয়ে রাজনৈতিক দলগুলো জাতির সামনে অঙ্গীকার করবে, সংবিধান সংস্কারসহ যেসব বিষয়ে পরিবর্তনের জন্য নির্বাচিত সংসদের প্রয়োজন হবে।

সরকার ইচ্ছা পোষণ করলে রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা শেষে পরবর্তী ৩ মাসের মধ্যে নির্বাচন অনুষ্ঠান সম্ভব। এরজন্য নির্বাচনের প্রস্তুতি এখনই শুরু করতে হবে। দ্রুত নির্বাচন কমিশন গঠন করতে হবে।

গতকাল তিনি এসব কথা বলেন। সম্প্রতি প্রধান উপদেষ্টার সঙ্গে বিএনপি’র বৈঠকেও সালাহউদ্দিন আহমেদ এই রোডম্যাপ উত্থাপন করেন। বর্তমান সরকার দায়িত্ব নেয়ার পর থেকে বিএনপি যৌক্তিক সময়ের মধ্যে নির্বাচনের আহ্বান জানিয়ে আসছিলো। সালাহউদ্দিন আহমেদের বক্তব্যে এ ব্যাপারে একটি ধারণা পাওয়া যায়। তবে এটি কোন চূড়ান্ত টাইম লাইন ধরনের কিছু নয়। এটি একধরনের প্রস্তাব। সূত্র :মানবজমিন

  • সর্বশেষ
  • জনপ্রিয়