শিরোনাম
◈ পলিথিন ব্যাগ নিষিদ্ধ পহেলা নভেম্বর থেকে ◈ আবারও নীতি সুদহার বাড়াল কেন্দ্রীয় ব্যাংক, কার্যকর যেদিন থেকে   ◈ ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে তুচ্ছ ঘটনায় দু'দল গ্রামবাসীর মধ্যে টেঁটা নিয়ে সংর্ঘষ, আহত ২০ ◈ অপারেশনে যাওয়ার আগে রাত ১১ টায় বোনের কাছে ক্ষমা চেয়েছিলেন তানজিম ◈ ক্রীড়া সংগঠকরা চান বাফুফের সভাপতি হিসেবে তরফদারকে, অনেকের পছন্দ তাবিথকে ◈ পিকনিকের কথা বলে শিক্ষার্থীদের কোর্টে নিয়ে সাক্ষ্য দেয়ালেন প্রধান শিক্ষক! ◈ শেয়ার কারসাজির অভিযোগে ৫০ লাখ টাকা জরিমানা সাকিবকে ◈ কক্সবাজারে সন্ত্রাসী হামলায় যেভাবে মারা গেলেন সেনা কর্মকর্তা, জানাল আইএসপিআর ◈  বিশ্বজুড়ে যে সংস্থাগুলো রয়েছে তার সংস্কার প্রয়োজন: মোদি ◈ নদীবন্দরে সতর্ক সংকেত : ৯ অঞ্চলে সন্ধ্যার মধ্যে ঝড়ের পূর্বাভাস

প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর, ২০২৪, ০৯:০৭ রাত
আপডেট : ২৪ সেপ্টেম্বর, ২০২৪, ০৪:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শেখ হাসিনা পালানোয় আওয়ামী লীগের কবর রচনা করে গেছে : সাবেক এমপি হারুন

মোঃ আসাদুল্লাহ, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক সংসদ সদস্য হারুনুর রশীদ বলেছেন, গণভবন থেকে যদি সেই দিন শেখ হাসিনা পালিয়ে না গেলে তার লাশ বাংলাদেশে খুঁজে পাওয়া যেতনা। শেখ হাসিনা পালিয়ে গিয়ে বেঁচেছে। কিন্তু শেখ হাসিনা পালিয়ে গিয়ে আওয়ামী লীগের কবর রচিত করে গেছে।আওয়ামী লীগ হারিয়ে গেছে আর জনতার সামনে আসতে পারবেনা।

সোমবার বিকালে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার গোবরাতলা ইউনিনের মহিপুর হাটে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এই সমাবেশের আয়োজনে করে গোবরাতলা ইউনিয়ন বিএনপি।

তিনি আরও বলেন,  পুলিশ-র‌্যাব ও শেখ হাসিনার পেটুয়া বাহিনীদ্বারা নিরস্ত্র নিরহী নিরাপরাধ মানুষ থেকে শুরু করে নারীসহ ছাত্রজনতা ১৪শ’ অধিক মানুষ মারা গেছে। প্রায় ৩০ হাজার মানুষ গুলিবৃদ্ধ হয়ে আহত হয়েছে। এত বড় একটি বিপ্লবের মধ্যে দিয়ে বাংলাদেশ নতুন সম্ভাবনা সূচনার হয়েছে।

ক্ষমতায় থাকার জন্য হেলিকপ্টার দিয়ে গুলি করেছে। শুধু নিজেরদেরকে নির্বাচিত দাবি করত, পৃথিবীর ইতিহাসে দ্বিতীয় কোন দেশ খোঁজে পাওয়া যাবেনা  যে নিরহী নিরাপরাধ মানুষকে এভাবে হত্যা করেছে। কিন্তু সেদিন সকল কিছুকে উপেক্ষ করে লক্ষ লক্ষ মানুষ রাস্তায় নেমেছে।  আপনারা টেলিভিশনে দেখেছেন  হাসিনা দেশ ছেড়ে পালিয়ে গেছে। তার মন্ত্রী- র‌্যাব ও পুলিশ প্রধানরাও পালিয়ে গেছে।

হারুন আরো বলেন, গত ১৫ বছরে শেখ হাসিনা সরকার সকল প্রতিষ্ঠানকে ধ্বংস করে গেছে, গণতন্ত্রকে হত্যা করেছে, অর্থনীতি হত্যা করেছে, এদেশে মানুষকে গুম করেছে, বিনা বিচার হত্যা করেছে, নিরিহ মানুষকে অন্যায়ভাবে মিথ্যা মামলা দিয়ে হয়রাণী করেছে। তিনি বলেন, হাসিনা পালিয়ে গেছে, তার দোষররা এখথনও রয়ে গেছে। আমরা সকল রাজনৈতিক মিথা মামলা প্রত্যাহার চাই।

অন্তর্বর্তী সরকারের কাছে দাবি করে হারুন বলেন, এখনও দেশে বিশৃঙ্খল চলছে, এখনও অস্থিরতা চলছে। দেশকে অস্থিতিশীল করতে শেখ হাসিনা ভারত থেকে কুট চাল চালছে। বিভিন্ন সেক্টরে সংস্কারের জন্য অন্তর্বর্তী সরকারকে স্বাগত জানিয়ে হারুন বলেন, একটি নির্দিষ্ট সময়ের মধ্যে জাতীয় নির্বচনের ব্যবস্থা করে নির্বাচিত সরকারের হাতে ক্ষমতা ছেড়ে দিতে হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়