শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ০৮:১৭ রাত
আপডেট : ২০ সেপ্টেম্বর, ২০২৪, ০১:৪৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শামীম ওসমানের পুরোনো ভিডিওটি ভাইরাল : ‘ফিরব কি না জানি না’

গত ৫ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনের মুখে আওয়ামী লীগ সরকারের পতন ঘটে। এরপর দলটির নেতা-কর্মীরা আত্মগোপনে চলে যান। বেশ কয়েকজন আইনশৃঙ্খলা বাহিনীর হাতে ধরা পড়েন। সাবেক আইনমন্ত্রী, প্রধানমন্ত্রীর শিল্প ও বাণিজ্য উপদেষ্টা সালমান এফ রহমানসহ অনেকে দেশ ছাড়ার চেষ্টা করেন। এদের মধ্যে শামীম ওসমানের নামও রয়েছে, যিনি নারায়ণগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য। 

সংবাদমাধ্যমে বলা হয়, শামীম ওসমানকে ভারতের দিল্লিতে নিজাম উদ্দিন আউলিয়ার মাজারে দেখা গেছে। সম্প্রতি তার একটি ২৭ সেকেন্ডের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে, যা ১৩ সেপ্টেম্বর গোলাম কিবরিয়া মাসুদ নামের একটি ফেসবুক পেজ থেকে পোস্ট করা হয়।

ভিডিওটিতে শামীম ওসমান বলেন, 'আমি একজন মানুষ, ফেরেশতা বা শয়তান নই। ভুল হতেই পারে। রাজনীতিতে অনেক কথা বলতে হয়, যা হয়তো অনেকের কষ্টের কারণ হয়। আমি সকলের কাছে হাতজোড় করে ক্ষমা চাচ্ছি। ফিরব কিনা জানি না। আপনারা দোয়া করবেন।'

বুধবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টাপর্যন্ত ১ হাজার ৩০০ শেয়ার হয়েছে। রিয়েকশন পড়েছে প্রায় ৩ হাজারের কাছাকাছি। দেখা হয়েছে প্রায় পৌনে ৪ লাখ বার। পোস্টে কমেন্ট পড়েছে প্রায় সাড়ে সাত শ।

অনুসন্ধানে ফেসবুকে সার্চ করে এনটিভির ভেরিফায়েড পেজে ২০২৩ সালের ২৪ সেপ্টেম্বর পোস্ট করা একটি ভিডিও পাওয়া গেছে, যেখানে শামীম ওসমানের বক্তব্যের সঙ্গে ভাইরাল ভিডিওটির মিল রয়েছে। ভিডিওতে শামীম ওসমান আল্লাহর ঘর জিয়ারত করতে যাবার জন্য দোয়া চেয়েছেন।

সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, ২০২৩ সালের ২৩ সেপ্টেম্বর নারায়ণগঞ্জ কেন্দ্রীয় কবরস্থানে পরিবারের কবর জিয়ারত শেষে তিনি সর্বসাধারণের কাছে ক্ষমা প্রার্থনা করেন এবং ২৪ সেপ্টেম্বর ওমরাহ করতে যান।

অর্থাৎ, শামীম ওসমানের ভাইরাল ভিডিওটি প্রায় এক বছরের পুরোনো। তবে কমেন্টবক্সে অনেকে সাম্প্রতিক ঘটনা ভেবে মন্তব্য করেছেন। যেমন আলী আকবর মন্তব্য করেছেন, 'ক্ষমতা থাকতে এসব কথা বললেন না, আজ বলছেন আবার ক্ষমতায় আসার জন্য।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়