শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ১২:১১ দুপুর
আপডেট : ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ০৮:২১ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্ল্যাহ গ্রেপ্তার

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্ল্যাহকে গুলশানের বাসা থেকে গ্রেপ্তার করা হয়েছে।

বুধবার রাতে তাকে গ্রেপ্তার করা হয়। ঢাকা মেট্রোপলিটন পুলিশের গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের উপকমিশনার তালেবুর রহমান গ্রেপ্তারের বিষয়টি বিবিসি বাংলাকে নিশ্চিত করেছেন।

মি. রহমান বলেন, “ পল্টন থানার পুলিশ তাকে রাতে গুলশান থেকে গ্রেপ্তার করেছে”। কাজী জাফর উল্ল্যাহর বিরুদ্ধে পল্টন থানায় হত্যা মামলা রয়েছে।

মি. রহমান জানান, “নিয়ে আসার সময় উনি অসুস্থ বোধ করায় জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে তাকে ভর্তি করা হয়েছে। এখন তিনি সুস্থ আছেন। সেখানেই এখনও আছেন”।

ছাত্র-জনতার অভ্যুত্থানের মুখে গত পাঁচই অগাস্ট শেখ হাসিনা দেশ ছেড়ে চলে যান। এর পর থেকে এ পর্যন্ত ৪০ জনের মত আওয়ামী লীগ সরকারের মন্ত্রী, সংসদ সদস্য, উপদেষ্টা ও শীর্ষ পর্যায়ের নেতাদের গ্রেপ্তার করা হয়েছে।

শেখ হাসিনার সরকারের পতনের পর এসব মন্ত্রী, সংসদ সদস্য, উপদেষ্টা, সিইসিসহ অনেকের বিরুদ্ধে মামলা হচ্ছে। এসব মামলার মধ্যে হত্যা মামলা যেমন রয়েছে, তেমনি অর্থপাচার, রাষ্ট্রদ্রোহ বিভিন্ন ধরনের মামলা করা হয়েছে। 

সূত্র: বিবিসি বাংলা

  • সর্বশেষ
  • জনপ্রিয়