শিরোনাম
◈ কুমিল্লার বুড়িচংয়ে ছাত্রদলের দুই পক্ষের নেতাকর্মীদের সংঘর্ষে আহত ৫ ◈ মেয়েদের বিশ্বকাপে প্রাইজমানি বাড়লো, চ্যাম্পিয়ন দল পাবে ২৮ কোটি টাকা ◈ বিদেশের মাটিতে বাংলাদেশের ব্যাটারদের উন্নতির গ্রাফ ◈ মিয়ানমার-বাংলাদেশ সীমান্ত আরাকান আর্মির নিয়ন্ত্রণ, যুদ্ধংদেহী মনোভাব ◈ ভারত থেকে কম শুল্কের পেঁয়াজ আমদানি শুরু, হিলিতে যত দামে বিক্রি হচ্ছে ◈ আগারগাঁও থেকে মেট্রোরেল মতিঝিল পর্যন্ত চলছে না ◈ সাবেক এমপিদের আনা ৪৪ বিলাসবহুল গাড়ি নিলামে উঠছে  ◈ জম্মু-কাশ্মীরে ১০ বছর পর বিধানসভা নির্বাচন চলছে ◈ ফের সাগরে লঘুচাপের শঙ্কা, টানা বৃষ্টির দুঃসংবাদ ◈ অন্তর্বর্তীকালীন সরকারের সফলতা চান রাজনীতিবিদরা

প্রকাশিত : ১৩ সেপ্টেম্বর, ২০২৪, ১১:২৫ রাত
আপডেট : ১৪ সেপ্টেম্বর, ২০২৪, ১১:৫২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভারতের নীলনকশায় দেশে পোশাকশিল্পে অস্থিরতা বিরাজমান - রাশেদ প্রধান

নজরুল ইসলাম বাবলু : ১২ দলীয় জোটের অন্যতম শরীক জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপার সহসভাপতি ও দলীয় মুখপাত্র রাশেদ প্রধান বলেছেন, ভারতীয় 'র' ইন্ধনে এবং আওয়ামী লীগের পরিকল্পনায় ঢাকার গাজীপুর, আশুলিয়ায় ও আদমজী এলাকায় গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ ও ভাঙচুরের ঘটনা ঘটেছে।  

শুক্রবার (১২ সেপ্টেম্বর -২৪) বিকালে শফিউল আলম প্রধান মিলনায়তন, ঢাকার পুরানা পল্টন জাগপার কার্যালয়ে, যুব জাগপার ৩৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে 'বর্তমান বেকার সমস্যা ও সরকারের ভাবণা শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

রাশেদ প্রধান বলেন, ভারতের নীলনকশায় বাংলাদেশের পোশাক শিল্প নিয়ে গত পনেরো বছরের ষড়যন্ত্র এখনো অব্যাহত আছে। যার কারণে পোশাক শিল্পে উৎপাদন সমস্যা ব্যাহত হচ্ছে। দুই শতাধিক কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ এবং সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। ভারত আমাদের পোশাকখাত ধ্বংস করে বাজার দখল করার নোংরা খেলায় লিপ্ত হয়েছে। অবিলম্বে ভারতের ষড়যন্ত্র রুখে দিতে হবে।

তিনি বলেন, অন্তর্র্বতীকালীন সরকারের প্রতি আহবান জানাই, আওয়ামী সরকারের সমর্থক ও সহযোগীদের প্রশাসনের বিভিন্ন স্তরে পদায়ন বন্ধ করুন। প্রশাসনে থাকা আওয়ামী স্বৈরশাসনের সহযোগীদের বরখাস্ত ও বিচারের ব্যবস্থা করুন। একই সাথে সীমান্তে নিরাপত্তা জোরদার করুন। ফেলানী খাতুন কিংবা স্বর্ণা দাসদের গুলি করা হলে, পাল্টা গুলি ছুড়তে হবে। আওয়ামী গণহত্যাকারীরা সিমান্ত দিয়ে তাদের প্রভূ ভারতে যেন আর পালাতে না পারে সেই ব্যবস্থাও করতে হবে।

তিনি বলেন, একটি দেশকে উন্নয়নশীল রাষ্ট্রে পরিনত করতে হলে সবার আগে দেশের বেকার সমস্যা দূর করতে হবে। দুর্নীতি বন্ধ করতে হবে। যুবকদের সুদমুক্ত ঋণ দিয়ে পর্যাপ্ত কর্মসংস্থানের সুযোগ বাড়াতে হবে। অল্প খরচে যুবকদের বিদেশে কর্মসংস্থানের ব্যাবস্থা করতে হবে এবং প্রবাসীদের নিরাপদ কর্মসংস্থান নিশ্চিত করতে সরকারকে আন্তর্জাতিক ভাবে যোগাযোগ রাখতে হবে। আমাদের মনে রাখতে হবে উন্নয়ণশীল রাষ্ট্র ঘটনে যুবকরা এবং প্রবাসীরাই দেশের অর্থনৈতিক মুক্তি নিয়ে আসে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়