শিরোনাম
◈ কুমিল্লার বুড়িচংয়ে ছাত্রদলের দুই পক্ষের নেতাকর্মীদের সংঘর্ষে আহত ৫ ◈ মেয়েদের বিশ্বকাপে প্রাইজমানি বাড়লো, চ্যাম্পিয়ন দল পাবে ২৮ কোটি টাকা ◈ বিদেশের মাটিতে বাংলাদেশের ব্যাটারদের উন্নতির গ্রাফ ◈ মিয়ানমার-বাংলাদেশ সীমান্ত আরাকান আর্মির নিয়ন্ত্রণ, যুদ্ধংদেহী মনোভাব ◈ ভারত থেকে কম শুল্কের পেঁয়াজ আমদানি শুরু, হিলিতে যত দামে বিক্রি হচ্ছে ◈ আগারগাঁও থেকে মেট্রোরেল মতিঝিল পর্যন্ত চলছে না ◈ সাবেক এমপিদের আনা ৪৪ বিলাসবহুল গাড়ি নিলামে উঠছে  ◈ জম্মু-কাশ্মীরে ১০ বছর পর বিধানসভা নির্বাচন চলছে ◈ ফের সাগরে লঘুচাপের শঙ্কা, টানা বৃষ্টির দুঃসংবাদ ◈ অন্তর্বর্তীকালীন সরকারের সফলতা চান রাজনীতিবিদরা

প্রকাশিত : ১৩ সেপ্টেম্বর, ২০২৪, ০৩:০৩ দুপুর
আপডেট : ১৩ সেপ্টেম্বর, ২০২৪, ০৩:০৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কমরেড ইয়েচুরি ছিলেন আমাদের অকৃত্রিম বন্ধু : ওয়ার্কার্স পার্টি

কামরূল আহসান :  বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির ভারপ্রাপ্ত সভাপতি কমরেড মাহমুদুল হাসান মানিক ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কমরেড নুর আহমদ বকুল ভারতের কমিউনিষ্ট পার্টি (মার্ক্সবাদী) এর সাধারণ সম্পাদক কমরেড সীতারাম ইয়েচুরির মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বলেছেন, তার এই মহাপ্রয়ান বড়ই বেদনাদায়ক। 

বিবৃতিতে তারা বলেন, কমরেড ইয়েচুরি ছিলেন আমাদের অকৃত্রিম বন্ধু. তিনি শুধু ভারতীয় জনগণের জন্য লড়াই করেননি, বিশ্বের সকল নির্যাতিত মানুষের তিনি ছিলেন অকৃত্রিম বন্ধু। তিনি বাংলাদেশের জনগণেরও বিশ্বস্ত বন্ধু ছিলেন। তাঁর মৃত্যু কমিউনিষ্ট আন্দোলনের এক বড় আঘাত এবং বাম, গণতান্ত্রিক ও ধর্মনিরপেক্ষ শক্তির জন্য এক মহা ক্ষতি, যা অপুরনীয়। তিনি একজন নির্ভীক অসামান্য নেতা ছিলেন, যার ন্যয় বিচারের প্রতি দায়বদ্ধতা তরুণ বয়স থেকেই স্পষ্ট ছিল, শ্রমিক শ্রেণীর জন্য তাঁর নিবেদন, ধর্মনিরপেক্ষতা, সামাজিক ন্যায়বিচার, সাম্য এবং প্রগতিশীল মূল্যবোধ একটি বিশিষ্ট ক্যারিয়ার গঠন করেছে যা ভবিষ্যত প্রজন্মকে অনুপ্রাণিত করবে। কমরেড ইয়েচুরি একজন সুস্পষ্ট লেখক ও ভাষার দক্ষতায় ছিলেন ঋদ্ধ। বিবৃতিতে নেতৃবৃন্দ, তাঁর পার্টির সতীর্থ, কমরেড, শুভানুধ্যায়ী এবং স্ত্রী সীমা, তার কন্যা আখিলা, ছেলে দানিশ, ভাই শঙ্কর এবং পরিবারের অন্যান্য সদস্যদের প্রতি গভীর সহানুভুতি ও সমবেদনা প্রকাশ করেন। বিবৃতিতে তারা, কমরেড সীতারামের প্রতি আন্তরিক শ্রদ্ধা ও লাল সালাম জানান।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়