শিরোনাম
◈ অন্তর্বর্তীকালীন সরকারের সফলতা চান রাজনীতিবিদরা ◈ ফরিদপুরের প্রতিমা ভাঙচুর করা ব্যক্তি ভারতীয় নন, গোপালগঞ্জের নাগরিক ◈ খাগড়াছড়ি থেকে পুলিশ পরিদর্শক মাজহার গ্রেফতার ◈ আস-সুন্নাহ ফাউন্ডেশনে অভিজ্ঞতা ছাড়াই চাকরি ◈ আমার বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করতে পারলে স্বেচ্ছায় আত্মসমর্পণ করব: অতিরিক্ত আইজিপি মনিরুল ইসলাম (ভিডিও) ◈ বাংলাদেশ থেকে ইলিশ রপ্তানি বন্ধ, কলকাতায় ইলিশের কেজি ৫ হাজার টাকা ◈ জুলাই শহীদ স্মৃতি ফাউ‌ন্ডেশনে ১০০ কোটি টাকা দিলো সরকার ◈ শাহজালালে বিদেশ ফেরত যাত্রীর সঙ্গে অসদাচরণ, বরখাস্ত ৩ কর্মকর্তা  ◈ অন্তর্বর্তী সরকার যাতে নিজেরাই নিজেদের ব্যর্থতার কারণ না হয়ে দাঁড়ায়: তারেক রহমান (ভিডিও) ◈ যৌথ বাহিনীর অভিযানে ময়মনসিংহে যুবদল নেতা নিহত 

প্রকাশিত : ১২ সেপ্টেম্বর, ২০২৪, ০৭:৩৫ বিকাল
আপডেট : ১২ সেপ্টেম্বর, ২০২৪, ০৭:৩৫ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

প্রধান উপদেষ্টা ঘোষিত সংস্কার দ্রুত শেষ হওয়ার আশা মির্জা ফখরুলের

শাহানুজ্জামান টিটু: বৃহস্পতিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রধান উপদেষ্টা অধ্যাপক মুহাম্মদ ইউনুসের ঘোষিত সংস্কার রুপরেখার বিষয়ে এই প্রতিক্রিয়া দেন।

তিনি বলেন, গতকাল প্রধান উপদেষ্টা তিনি জাতির উদ্দেশ্যে বক্তব্য রেখেছেন এবং তিনি কিছু সংস্কারের কথা বলেছেন সেখানে সংস্কারে যারা দায়িত্বে তাদের নামও উল্লেখ করেছেন। তিনি মোটামুটিভাবে তার যে একটা ভিশন এই অন্তবর্তীকালীন সরকারের, সেটা তিনি মোটা দাগে তুলে ধরেছেন।

প্রশাসনে অস্থিরতায় ধর্য্য ধরতে হবে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, এই রকম বিপ্লবের পরে এই ধরনের সমস্যা থাকতেই পারে। এটা তো সম্পূর্ণ নতুন গভমেন্ট। প্রশাসনে এতোদিন ধরে আওয়ামী লীগ যেটা করেছে সম্পূর্ণ রাজনীতিকরণ করতে গিয়ে।  সব জায়গায় বেশিরভাগ লোকই তাদের মতালম্বী লোকদের প্রমোশন দিয়েছে, পদায়ন করেছে, তাদেরকে দিয়ে কাজ করিয়েছে।

‘ফলে এটা একটু সময় লাগবেই। পুরোপুরিভাবে নতুন করে তো এই মুহুর্তে রিক্রুট করে এতো অফিসার নিয়োগ করা সম্ভব না। যা আছে তাদেরকে দিয়ে করতে হবে। সেজন্য আমাদেরকে একটু ধর্য্য ধরতে হবে। আমার বিশ্বাস যে, অতি অল্প সময়ের মধ্যে সব কিছু সুষ্ঠু হয়ে যাবে।

মির্জা ফখরুল বলেন,একই সঙ্গে শিল্পক্ষেত্রে একটা অস্থিরতা সৃষ্টি করা হচ্ছে।আপনাদের মাধ্যমে আমি অনুরোধ জানাব, যারা দেশপ্রেমিক মানুষ আছেন তারা সকলে একযোগে ঐক্যবদ্ধ হয়ে এই ধরণের প্রবণতাকে নস্যাৎ করে দেবেন. প্রতিরোধ গড়ে তুলবেন যেন কোনো ব্যক্তি কোনো ভাবেই বাংলাদেশের অর্জিত যে সাফল্য সেটাকে বিনষ্ট করতে না পারে। আমরা সকলকে অনুরোধ করব, এই শিল্প-কল-কারখানাগুলো চালু রাখার ক্ষেত্রে বিএনপির নেতা-কর্মীরা যে যেখানে আছি আমরা যেন সর্বাত্মক সহযোগিতা করতে পারি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের ‍উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, কেন্দ্রীয় নেতা হাবিব উন নবী খান সোহেল, শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, আবদুস সালাম আজাদ, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, শামসুর রহমান শিমুল বিশ্বাস, মীর সরাফত আলী সপু, সাইয়্যদুল আলম বাবলু, শওকত হোসেন সরকার, ঢাকা জেলার খন্দকার আবু আশফাক, মানিকগঞ্জের আফরোজা খান রীতা, এম এ জিন্নাহ, গাজীপুরের ফজলুল হক মিলন, রিয়াজুল হান্নান, নরসিংদীর খায়রুল কবির খোকন, মুন্সিগঞ্জের কামরুজ্জামান রতন প্রমূখ।‌

  • সর্বশেষ
  • জনপ্রিয়