শিরোনাম
◈ অন্তর্বর্তীকালীন সরকারের সফলতা চান রাজনীতিবিদরা ◈ ফরিদপুরের প্রতিমা ভাঙচুর করা ব্যক্তি ভারতীয় নন, গোপালগঞ্জের নাগরিক ◈ খাগড়াছড়ি থেকে পুলিশ পরিদর্শক মাজহার গ্রেফতার ◈ আস-সুন্নাহ ফাউন্ডেশনে অভিজ্ঞতা ছাড়াই চাকরি ◈ আমার বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করতে পারলে স্বেচ্ছায় আত্মসমর্পণ করব: অতিরিক্ত আইজিপি মনিরুল ইসলাম (ভিডিও) ◈ বাংলাদেশ থেকে ইলিশ রপ্তানি বন্ধ, কলকাতায় ইলিশের কেজি ৫ হাজার টাকা ◈ জুলাই শহীদ স্মৃতি ফাউ‌ন্ডেশনে ১০০ কোটি টাকা দিলো সরকার ◈ শাহজালালে বিদেশ ফেরত যাত্রীর সঙ্গে অসদাচরণ, বরখাস্ত ৩ কর্মকর্তা  ◈ অন্তর্বর্তী সরকার যাতে নিজেরাই নিজেদের ব্যর্থতার কারণ না হয়ে দাঁড়ায়: তারেক রহমান (ভিডিও) ◈ যৌথ বাহিনীর অভিযানে ময়মনসিংহে যুবদল নেতা নিহত 

প্রকাশিত : ১২ সেপ্টেম্বর, ২০২৪, ০৭:৩৭ সকাল
আপডেট : ১৩ সেপ্টেম্বর, ২০২৪, ১০:২৯ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

‘অতীতের ক্ষমতাসীনরা সরকারি কর্মকর্তাদের দলীয় দাসে পরিণত করেছে’

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ বলেছেন, ‘অতীতে ক্ষমতাসীন রাজনৈতিক দলগুলো সরকারি প্রতিষ্ঠানকে দলীয়করণ করে কর্মকর্তাদের দলীয় দাসে পরিণত করেছে। ফলে প্রতিষ্ঠানগুলো দুর্নীতির আখড়ায় পরিণত হয়েছে। এসব প্রতিষ্ঠানের সেবা থেকে জনগণ বঞ্চিত হয়েছে। এখন এসব প্রতিষ্ঠানে সংস্কার চলছে।

বুধবার (১১ সেপ্টেম্বর) বিকেলে চট্টগ্রামের লোহাগাড়ায় আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

লোহাগাড়া থানার পাশে একটি রেস্তোরাঁ চত্বরে দুর্নীতি, চাঁদাবাজি ও সন্ত্রাসের বিরুদ্ধে ছাত্র-নাগরিকের এই মতবিনিময় সভার আয়োজন করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। একইসঙ্গে ছাত্র আন্দোলনে নিহত ব্যক্তিদের পরিবারের সঙ্গে সাক্ষাৎ করেন হাসনাত আবদুল্লাহ।

মতবিনিময় সভায় পুলিশকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘পুলিশদের আমরা একটি বার্তা দিতে চাই। এখনকার পুলিশ বেনজীরের পুলিশ নয়, হারুনের পুলিশ নয়। আপনারা জনগণের পুলিশ হোন। জনগণের হৃদয়ে জায়গা করে নেন। তাহলে আপনাদের পরিণতি বেনজীর-হারুনের মতো হবে না।’

এ সময় ছাত্র-জনতার উদ্দেশে হাসনাত বলেন, ‘কোনো প্রতিষ্ঠানে সেবা নিতে গিয়ে আপনারা এক টাকাও ঘুষ দেবেন না। আমরা অতীতের মতো কোনো প্রতিষ্ঠানকে দলীয় দাসে পরিণত হতে দেব না। সেটা যদি আমরা করতে না পারি ছাত্র-জনতার আন্দোলন ব্যর্থ হবে। জনগণ যাতে আর শোষিত না হয়, বঞ্চিত না হয় এবং স্বাধীনতার পূর্ণ স্বাদ দীর্ঘ মেয়াদে ভোগ করতে পারে, সেই লক্ষ্যে ২৪-এর ছাত্র-জনতার আন্দোলনের মহান অর্জনকে কোনোভাবেই ব্যর্থ হতে দেওয়া যাবে না।

এই দিন চট্টগ্রামে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নিহত হওয়া কক্সবাজারের পেকুয়ার ওয়াসিম আকরামের পরিবারের সঙ্গে দেখা করেন হাসনাত আবদুল্লাহ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়