শিরোনাম

প্রকাশিত : ০৯ সেপ্টেম্বর, ২০২৪, ০১:২৪ রাত
আপডেট : ০৯ সেপ্টেম্বর, ২০২৪, ০৯:৪৯ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আওয়ামী লীগের রাজনৈতিক ভবিষ্যৎ কি হবে ?

এম এইচ বাচ্চু :  ৫ আগস্ট শেখ হাসিনার পতনের পর দলের নেতাকর্মীরা ছন্নছাড়া হয়েছে গেছে। তৃণমূলের নেতাকর্মীরাও এক অর্থে উধাও হয়ে গেছেন। মামলা-মোকাদ্দমার ভয়ে পারিয়ে বেড়াচ্ছেন। এমনকি আওয়ামী লীগের সহযোগী সংগঠন কিংবা পেশাজীবী সংগঠনের লোকরা প্রকাশ্যে আসছে না। আগে তারা টিভির টক শো দেখো যেত, এখন কোন টিভি চ্যানেলে তাদের দেখা যায়না। এক অর্থে আওয়ামী লীগের পক্ষে কথা বলার কেউ নেই। 

এ যেন আকাশ থেকে মাটিতে পতন। অথচ দুই মাস আগেও রাজনীতিতে ছিল দলটির ছিল একচেটিয়া দাপট। এমন অবস্থায় একজন কেন্দ্রীয় নেতা বলেন,‘বাঁচব না কি মরব এর কোনো গ্যারান্টি নাই, আপনি আছেন দল নিয়ে।’

টানা সাড়ে ১৫ বছর ক্ষমতায় থাকার পর সরকারি চাকরিতে কোটা নিয়ে ৩৬ দিনের এক আন্দোলনে পতন ঘটেছে আওয়ামী লীগ সরকারের। সব মিলিয়ে বিপর্যয়ে পড়ে গেছে বাংলাদেশের স্বাধীনতার পর সবচেয়ে বেশি সময় ক্ষমতায় থাকা দলটি।

শেখ হাসিনা ২০০৯ সালে ক্ষমতায় ফিরে মুক্তিযুদ্ধে মানবতাবিরোধী অপরাধের বিচারের যে উদ্যোগ নেন, সে সময় এই ট্রাইব্যুনাল গঠন করা হয়। সেই ট্রাইব্যুনালেই এখন বিচার হচ্ছে শেখ হাসিনার। বিচার হচ্ছে দলের কেন্দ্রীয নেতাদের। বিচার-রায়ের পর দেখা যাবে আওয়ামী লীগের রাজনীতি কোন দিকে যায়। কে ধরবে দলের হাল। 

এদিকে আওয়ামী লীগের সমস্যা ও সমাধান জানাতে আওয়ামী লীগের ফেসবুক পেইজ, টেলিগ্রাম চ্যানেল, টুইটার  [ X ], ইউটিউব চ্যানেল এর বাইরে অন্য কোন সামাজিক মাধ্যমের পেইজ বা মিডিয়া থেকেও যেকোন দলীয় আপডেট আসলে তা অবশ্যই আওয়ামী লীগের যোগাযোগ মাধ্যম থেকে যাচাই [ ভেরিফাই ] করার জন্য সবাইকে বিনীত অনুরোধ করা হয়েছে। 

Facebook Page 
https://www.facebook.com/awamileague.1949
Twitter [ X ] 
https://twitter.com/albd1971
Telegram Channel
https://t.me/albd1949
YouTube Channel
https://www.youtube.com/@myalbd
WhatsApp
+1 (917) 569-9327

  • সর্বশেষ
  • জনপ্রিয়