শিরোনাম
◈ ভারতীয় আধিপত্যের কাছে আত্মসমর্পণ করেছেন হাসিনা: পাকিস্তানের রাষ্ট্রীয় পত্রিকা দ্যা ডন ◈ নামের অক্ষর দিয়ে সংবাদ লেখায় বিএনপি নেতার মামলা ◈ পাট চাষ থেকে মুখ ফিরিয়ে নিচ্ছেন পলাশের চাষিরা ◈ বেড়িবাঁধের রাস্তাটি আছে বলেই বেঁচে আছি, পানিবন্দি দুই শতাধিক পরিবার ◈ যুবদল নেতার জামিন নামঞ্জুর করায় আদালতে হট্টগোল, এজলাস ছাড়লেন বিচারক ◈ বিশ্বব্যাংক ও এডিবি থেকে আড়াই বিলিয়ন ডলার ঋণ পাচ্ছে বাংলাদেশ ◈ ‘তুমি কে আমি কে রাজাকার রাজাকার’ স্লোগানে আবারও প্রকম্পিত ঢাবি ◈ সাবেক বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী গ্রেফতার ◈ সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর গ্রেফতার ◈ আমরা এখন ক্ষমতাকে ভয় পাই, সবাই আমাদের সন্দেহ করছে: হাসনাত আবদুল্লাহ

প্রকাশিত : ০৪ সেপ্টেম্বর, ২০২৪, ০১:০৫ রাত
আপডেট : ০৫ সেপ্টেম্বর, ২০২৪, ০১:৪৯ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ডিবি কার্যালয়ে অসুস্থ হাজী সেলিম, চিকিৎসার জন্য নেওয়া হয়েছে হাসপাতালে

মোস্তাফিজুর রহমান : ঢাকা ৭ আসনের সাবেক সংসদ সদস্য হাজী সেলিম রিমান্ডে থাকা অবস্থায় অসুস্থ হয়ে পড়েছেন। তাকে চিকিৎসার জন্য নেওয়া হয়েছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) রাত পৌনে ১২ টায় অসুস্থ অবস্থায় তাকে ঢামেক হাসপাতালের নতুন ভবনে ভর্তি করা হয়েছে।

গত সোমবার (২ সেপ্টেম্বর) হাজী মোহাম্মদ সেলিমকে আইডিয়াল কলেজের প্রথম বর্ষের ছাত্র খালিদ হাসান সাইফুল্লাহ হত্যা মামলায় ৫ দিনের রিমান্ডে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

এর আগে মামলাটির তদন্ত কর্মকর্তা লালবাগ থানার সাব-ইন্সপেক্টর আক্কাস মিয়া আসামিকে আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন।

রাষ্ট্রপক্ষ রিমান্ড মঞ্জুরের পক্ষে শুনানি করে। হাজী সেলিমের পক্ষে আইনজীবী শ্রী প্রাণনাথ রিমান্ড বাতিল ও জামিন চেয়ে শুনানি করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত তার ৫ দিনের রিমান্ডের আদেশ দেন।

রিমান্ড আবেদনে বলা হয়, বৈষম্যবিরোধী আন্দোলনে গত ১৮ জুলাই সন্ধ্যা ৬টায় লালবাগ থানাধীন আজিমপুর সরকারি আবাসিক এলাকায় ২০ তলা ভবনের সাত নম্বর বিল্ডিংয়ের পাশে রাস্তার ওপরে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার শান্তিপূর্ণ মিছিলে দেশীয় অস্ত্রশস্ত্রসহ শত শত সাউন্ড গ্রেনেড, টিয়ারশেল, রাবার বুলেট ও গুলি বর্ষণ করা হয়। ঘটনাস্থলে ইফতি, জুবায়ের, তানভীর, ইসমাইলসহ অনেক নিরস্ত্র ছাত্র-জনতা আহত হয়। তাদের মধ্যে বাদীর ছেলে আইডিয়াল কলেজের প্রথম বর্ষের মেধাবী ছাত্র খালিদ হাসান সাইফুল্লাহ বুকে ও পেটে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে মারা যান।

আরও বলা হয়, আসামি প্রাথমিক জিজ্ঞাসাবাদে এই মামলার ঘটনার সত্যতা স্বীকার করলেও কৌশলে বিভিন্ন তথ্য গোপন করাসহ এড়িয়ে যাচ্ছেন। আসামিকে ঘটনার বিষয়ে আরও ব্যাপক জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। এমতাবস্থায় মামলাটি সুষ্ঠু তদন্ত ও ন্যায়বিচারের স্বার্থে মামলার মূল রহস্য উদঘাটন, অপরাপর পলাতক আসামিদের নাম-ঠিকানা সংগ্রহের জন্য ১০ দিনের পুলিশি রিমান্ডের একান্ত প্রয়োজন।

গত ১ সেপ্টেম্বর দিবাগত মধ্যরাতে রাজধানীর বংশাল থানাধীন এলাকা থেকে হাজী সেলিমকে আটক করা হয়েছে।

খালিদ হাসান সাইফুল্লাহ মারা যাওয়ার ঘটনায় তার বাবা কামরুল হাসান ১৯ আগস্ট লালবাগ থানায় হত্যা মামলা করেন। মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ৫২ জনকে আসামি করা হয়।

এর আগে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের মামলায় ২০০৮ সালে ১৩ বছরের সাজা হয় হাজী সেলিমের। পরে ২০২২ সালে এই সাজা কমিয়ে ১০ বছর করেন হাইকোর্ট।

  • সর্বশেষ
  • জনপ্রিয়