শিরোনাম
◈ ট্রাম্পকে ভোট না দেয়ার আহ্বান লায়লা রোজের ! ◈ ৫০ জনের ৪৮ জনই আসেন তদবির নিয়ে: উপদেষ্টা আসিফ ◈ সরকার ভুয়া মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে: উপদেষ্টা ফারুক-ই-আজম ◈ বিদেশে পণ্য পাঠাতে প্রতিবেশী দেশে ঝুঁকছেন ব্যবসায়ীরা, শাহজালালে কার্গো ব্যয় বেশি ◈ মুরগি-ডিমের নতুন দাম নির্ধারণ করল সরকার ◈ ভারতীয় আধিপত্যের কাছে আত্মসমর্পণ করেছেন হাসিনা: পাকিস্তানের রাষ্ট্রীয় পত্রিকা দ্যা ডন ◈ নামের অক্ষর দিয়ে সংবাদ লেখায় বিএনপি নেতার মামলা ◈ পাট চাষ থেকে মুখ ফিরিয়ে নিচ্ছেন পলাশের চাষিরা ◈ বেড়িবাঁধের রাস্তাটি আছে বলেই বেঁচে আছি, পানিবন্দি দুই শতাধিক পরিবার ◈ যুবদল নেতার জামিন নামঞ্জুর করায় আদালতে হট্টগোল, এজলাস ছাড়লেন বিচারক

প্রকাশিত : ০৩ সেপ্টেম্বর, ২০২৪, ০৪:৪০ দুপুর
আপডেট : ০৪ সেপ্টেম্বর, ২০২৪, ০৬:১২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ট্রাকচালক সুজন হত্যা মামলায় হাসানুল হক ইনুর ৫ দিনের রিমান্ড

এম.এ.লতিফ : মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলামের আদালত বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে ট্রাকচালক সুজনকে গুলি করে হত্যার অভিযোগে করা মামলায় জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।  

এদিন বিকাল ৪টার দিকে ৭ দিনের রিমান্ড শেষে আদালতে হাজির করে পুলিশ। এরপর বাড্ডা থানার সুজন হত্যা মামলায় ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। আদালত শুনানি শেষে তার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।   

গত ২৬ আগস্ট বিকেলে রাজধানীর উত্তরার একটি বাসা থেকে ইনুকে গ্রেফতার করে ডিবির একটি টিম।

পরদিন ২৭ আগস্ট ইনুকে আদালতে হাজির করে রাজধানীর নিউমার্কেট থানা এলাকায় ব্যবসায়ী আব্দুল ওয়াদুদকে গুলি করে হত্যার অভিযোগে করা মামলায় সুষ্ঠু তদন্তের জন্য তাকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করা হয়। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিট ম্যাজিস্ট্রেট আলী হায়দার তার ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ২০ জুলাই ট্রাকচালক সুজনকে গুলি করে হত্যার অভিযোগে রাজধানীর বাড্ডা থানায় একটি মামলা করেন রফিকুল ইসলাম। মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ৭৯ জনকে আসামি করা হয়।

মামলার অভিযোগ থেকে জানা যায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে ২০ জুলাই সন্ধ্যায় মোহাম্মদপুর থানার বছিলা রোডে ৩৩ নং ওয়ার্ড আওয়ামী লীগ কার্যালয়ের পাশে আসামিদের সরাসরি নির্দেশনা, পরিকল্পনা এবং প্রত্যক্ষ ও পরোক্ষ অংশগ্রহণে হত্যার উদ্দেশ্যে নিরপরাধ শান্তিপূর্ণ মিছিলের ওপর দেশীয় অস্ত্রশস্ত্রসহ আগ্নেয়াস্ত্র ব্যবহার করে গুলিবর্ষণ করে। বাদীর ভাই সুজন (২৪) পেশায় একজন ট্রাকচালক। সে তার চালিত ট্রাকটি মোহাম্মদপুর থানাধীন বেড়িবাঁধের লাউতলা পার্কিংয়ে রাখার জন্য বাহির হয়। পরবর্তীতে বাদী জানতে পারেন উক্ত ঘটনাস্থলে সুজন গুলিবিদ্ধ হয়ে পড়ে আছে। স্থানীয় লোকজনের সহায়তায় সুজনকে গুলিবিদ্ধ অবস্থায় শহীদ সোহরাওয়ার্দী মেডিকেলে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক সুজনকে মৃত ঘোষণা করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়