শিরোনাম
◈ কবে দেশে ফিরবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান? (ভিডিও) ◈ যুবককে কুপিয়ে হত্যা, কেটে নিয়ে গেল হাত (ভিডিও) ◈ বঙ্গোপসাগরে লঘুচাপ: সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত ◈ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর হলেন তাজুল ইসলাম ◈ ‘দেহ ব্যবসা’র ভিডিও প্রতিবেদন ইস্যুতে সোহানা সাবার হুঁশিয়ারি ◈ বাংলাদেশিদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা ইতালির মোনফ্যালকনে ◈ নিউইয়র্কে ইউনূস-মোদি সাক্ষাতে ঢাকার অনুরোধ, এখনো চুপ দিল্লি ◈ হদিস মিলছে না পলকের দুটি আগ্নেয়াস্ত্রের ◈ অন্তর্বর্তী সরকারের সিদ্ধান্ত যৌক্তিক ও সময়োপযোগী: ফখরুল ◈ ট্রাক থামিয়ে চাঁদাবাজি, যুবদল নেতাকে পুলিশে দিলো সেনাবাহিনী

প্রকাশিত : ২৬ জুলাই, ২০২৪, ১০:৪৮ রাত
আপডেট : ২৬ জুলাই, ২০২৪, ১০:৪৮ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সহিংসতারোধে ব্যর্থতায় রাজধানীর ৩০ টি ইউনিট ভেঙে ওয়ার্ড টিম করেছে আওয়ামী লীগ 

এম এম লিংকন: [২] ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের মোহাম্মদপুর, আদাবর ও শেরেবাংলা নগর থানার আওতায় এই সব ইউনিট কমিটি ভেঙে দিয়েছে ক্ষমতাসীন দলটি। 

[৩] ভেঙে দেওয়া এই সব ইউনিট কমিটির মধ্যে ঢাকা -১৩ আসনে ৮ টি ওয়ার্ড টিম গঠন করা হয়েছে। পর্যায়ক্রমে আরো এ সব টিম গঠন করা হবে এবং সমন্বয়কারীদের সহযোগিতায়  ভেঙে দেওয়া ইউনিটগুলোতে সাংগঠনিক কার্যক্রম চালাবে আওয়ামী লীগ। 

[৪] এ সব থানায় মহানগর উত্তর আওয়ামী লীগের ১০৮টি ইউনিট কমিটি রয়েছে। 

[৫] ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান শুক্রবার বিষয়টি আমাদের নতুন সময়কে নিশ্চিত করে বলেন,এখনও যে সব ইউনিটের বিরুদ্ধে কোটা আন্দোলনের সহিংসতা প্রতিরোধের ব্যর্থতার অভিযোগ আসছে সেগুলো প্রমানিত হলে আরো ইউনিট ভেঙে দেওয়া হতে পারে। 
[৬] ইউনিট কমিটিগুলো আবার কখন গঠন হতে পারে এমন প্রশ্নের জবাবে শেখ বজলুর রহমান বলেন, নতুন কমিটি গঠন করতে বেশ কিছুদিন সময় লাগতে পারে। 

[৭] তবে, দলের সাংগঠনিক কার্যক্রম চালাতে কোনও অসুবিধা না হয়, তা সমাধান করার  চেষ্টা চলছে। এ সব কমিটি বিভিন্ন অভিযোগ ক্ষতিয়ে দেখতে শনিবার আবরো বৈঠকে বসবে মহানগর উত্তর আওয়ামী লীগ।   

[৮] দলীয় সূত্রে জানা যায়, মোহাম্মদপুর এলাকায় একটি কমিউনিটি সেন্টারে আওয়ামী লীগের ঢাকা উত্তরের নেতাদের একটি বৈঠকে দলটির সভাপতিম-লীর সদস্য, বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানকসহ উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ ফজলুর রহমান, সাংগঠনিক সম্পাদক আজিজুল হক রানা, স্থানীয় কাউন্সিলর, থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি এবং সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন। 

[৯] এই বৈঠকে অভিযুক্ত ইউনিট কমিটিগুলো ভেঙে দেওয়া হয়। 

[১০] শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলন সামলাতে আওয়ামী লীগের অনেক দুর্বলতা বেরিয়ে এসেছে। এ নিয়ে দলটির কেন্দ্রীয় নেতারা দফায় দফায় বৈঠক করছে এবং সমস্যাগুরো চিহ্নিত করার চেষ্ঠা করছে। সম্পাদনা: সমর চক্রবর্তী
 

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়