শিরোনাম
◈ সাংবাদিক ফারজানা রুপা ওড়নায় মাথা ঢেকে দেশ ছাড়তে চেয়েছিলেন ◈ টাকা দিয়ে ভারতে আশ্রয় নিচ্ছেন বাংলাদেশের প্রভাবশালীরা : আনন্দবাজারের প্রতিবেদন ◈ শামা ওবায়েদ ও শহিদুল ইসলাম বাবুলের সমস্ত পদ স্থগিত করেছে বিএনপি ◈ শেখ হাসিনার বিরুদ্ধে মামলা দাঁড়াল বত্রিশে ◈ কুমিল্লায় বিপৎসীমার উপরে প্রবাহিত হচ্ছে গোমতী নদীর পানি, ভোগান্তিতে মানুষ : বিরাজ করছে আতঙ্ক (ভিডিও) ◈ অবৈধভাবে পোষা পাখির দোকান পরিচালনাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে সরকার  : বন উপদেষ্টা ◈ ছাত্র আন্দোলনে ‘নিহত’ বলে প্রচার হওয়া সেই রাফি বেঁচে আছেন ◈ ভারতের উজান থেকে নেমে আসা পাড়াড়ি ঢলে কুমিল্লার গোমতী নদীর পানি বাড়ছে ! ◈ আখাউড়ায় যাত্রী পারাপার বন্ধ, ইমিগ্রেশন ভবনে হাঁটুপানি ◈ বাংলাদেশের সঙ্গে কাজ করতে আগ্রহী যুক্তরাষ্ট্র

প্রকাশিত : ১৬ জুলাই, ২০২৪, ১২:৪৬ রাত
আপডেট : ১৬ জুলাই, ২০২৪, ১২:৪৭ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শেখ হাসিনার উস্কানিমূলক বক্তব্যের পরই ঢাবি রণক্ষেত্র: দাবী ইসলামী আন্দোলনের

আমিনুল ইসলাম :[২] ইসলামী আন্দোলন বাংলাদেশের সহকারী মহাসচিব মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম বলেছেন, বিনা ভোটের অবৈধ সরকারের প্রধানমন্ত্রীর অসংবেদনশীল ও উস্কানীমূলক বক্তব্যে পুরো দেশবাসি বিস্মিত ও হতবাক। দায়িত্বশীল চেয়ারে বসে প্রধানমন্ত্রীর এমন বক্তব্য দেশে অরাজকতা সৃষ্টির শামিল। তার বক্তব্যের পরই গোটা দেশ অগ্নিগর্ভে পরিণত হয়েছে। পুরো দেশে অশান্তির লেলিহান শিখা প্রজ্জ্বলিত হয়েছে।

[৩]  শেখ হাসিনার উস্কানিমূলক বক্তব্যের জের ধরেই ছাত্রলীগ সাধারণ নিরস্ত্র ছাত্রছাত্রীদের ওপর অস্ত্রশস্ত্র নিয়ে ঝাপিয়ে পড়েছে। একটি গণতান্ত্রিক দেশে যে কোনো দাবি নিয়ে আন্দোলন সংগ্রাম করা অধিকার। কিন্তু আওয়ামী লীগ বরাবরই যৌক্তিক আন্দোলনকে দাবিয়ে রাখার জন্য ছাত্রলীগ-যুবলীগকে লেলিয়ে দেয়। এটা অত্যন্ত দুঃখ ও বেদনাদায়ক।

[৪] সোমবার এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব কথা বলেন তিনি। বিবৃতিতে তিনি আরো বলেন, আন্দোলনকারী ছাত্রদের ওপর হামলার দায় প্রধানমন্ত্রী ও তার মাফিয়া সরকারকেই নিতে হবে। সাধারণ ছাত্রদের ওপর আওয়ামী ক্যাডারদের হামলা কোনোভাবেই দেশবাসি সহ্য করবে না। অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার করে বিচারের আওতায় আনতে হবে। ঢাবিতে হামলার ঘটনায় হতাহতের ক্ষতিপূরণ দিতে হবে। সেই সাথে ছাত্রদের যৌক্তিক দাবি মেনে নিতে হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়