শিরোনাম

প্রকাশিত : ০৬ জুলাই, ২০২৪, ০৭:৪৮ বিকাল
আপডেট : ০৬ জুলাই, ২০২৪, ০৭:৪৮ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দেশের কোষাগার শূন্য হয়ে গেছে: মির্জা আব্বাস

সোহেল হোসেন, মানিকগঞ্জ: [২] শনিবার মানিকগঞ্জ জেলা শহরের খন্দকার দেলোয়ার হোসেন ‘ল’ কলেজ প্রাঙ্গণে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে জেলা বিএনপির আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

[৩]  বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, খালেদা জিয়াকে যেকোন মূল্যে আমাদের মুক্ত করতে হবে। তার মুক্তির উপর নির্ভর করছে এই দেশের মানুষের গণতন্ত্র, স্বাধীনতা ও স্বার্বভৌমত্ব। সুতরাং খালেদা জিয়ার মুক্তির আন্দোলনকে আরো বেগবান ও জোড়দার করতে হবে। আমরা কিছু করতে পারি আর না পারি খালেদা জিয়াকে জীবিত থাকা অবস্থায় দেখাতে চাই, আমরা আপনার মুক্তির জন্য আন্দোলন করেছি, যুদ্ধ করেছি, রাস্তায় নেমেছি। তিনি যেন বলতে না পারেন দল তার মুক্তির জন্য কিছুই করেনি।

[৪] দলীয় নেতাকর্মীদের উদ্দ্যেশে মির্জা আব্বাস বলেন, দেশ স্বাধীনের সময় ৭১ এর যুদ্ধে যারা অংশ নিতে পারেনি, তাদেরকে আবারও যুদ্ধের জন্য প্রস্তুত হতে হবে। ৩০ লাখ মানুষের রক্তের বিনিময়ে এই দেশ স্বাধীন হয়েছে। এই স্বাধীনতাকে রক্ষা করার জন্য আরেক বার যুদ্ধ করতে হবে। দেশের স্বাধীনতা রক্ষার্থে ৬০ লাখ মানুষকে রক্ত দিতে হবে। বিএনপির নেতাকর্মীদের দেশের স্বাধীনতাকে রক্ষার এই যুদ্ধের জন্য প্রস্তুতি নিতে হবে।

[৫] তিনি বলেন, ভুয়া মুক্তিযোদ্ধা বানিয়ে তাদের সন্তানদের কোটা দেবেন, এটা মেনে নেবো না, এখানে আমাদের আপত্তি আছে। প্রকৃত মুক্তিযোদ্ধাদের সন্তানদের কোটা দেন। এটা তাদের প্রাপ্প। আর প্রকৃত মুক্তিযোদ্ধের যাথাযথ সম্মান দেওয়া হয় এটাও আমাদের কাম্য। এই কোটা ব্যতিত মেধার ভিত্তিতে চাকরি দিতে হবে। আর না হলে এই দেশ মেধা শূন্য হয়ে যাবে। এই দেশের অফিসগুলোতে মেধাশূণ্য মাথাভারি প্রশাসন হবে এবং দেশ ভালোভাবে চলতে পারবে না। সুতরাং শিক্ষার্থীদের কোটা আন্দোলন ভূল পথে যাচ্ছে না, তারা সঠিক পথেই আছে।

[৬] জেলা বিএনপির সভাপতি আফরোজা খান রিতার সভাপতিত্বে বিএনপির ঢাকা বিভাগীর নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক কাজী সায়্যেদুল আলম বাবুল, সহ সাংগঠনিক সম্পাদক বেনজীর আহমেদ টিটো, নজুরুল ইসলাম আজাদ, জেলা বিএনপির সাধারণ সম্পাদক এস এ জিন্নাহ কবির প্রমুখ বক্তব্য দেন। সমাবেশে জেলা বিএনপিসহ সকল অঙ্গসংগঠনের নেতাকর্মীরা  উপস্থিত ছিলেন।

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়