শিরোনাম
◈ আমরা সৎ থাকলে দুর্নীতি হওয়ার সুযোগ কম: ওবায়দুল কাদের ◈ আজ সারাদেশে কোটা বাতিলের দাবিতে ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি ◈ রথযাত্রা ও কোটা বাতিলের আন্দোলন: সময় নিয়ে বের হতে বললো পুলিশ ◈ টাইব্রেকারে সুইজারল্যান্ডকে হারিয়ে, ইউরোর সেমিতে ইংল্যান্ড ◈ ‘পানি বণ্টন চুক্তিতে দেশের মানুষের আস্থা অর্জন করতে হবে’ ◈ কোটা বাতিলের দাবিতে রোববার সারাদেশে ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি ◈ চার দিনের রাষ্ট্রীয় সফরে সোমবার চীন যাচ্ছেন প্রধানমন্ত্রী  ◈ রাজশাহীতে ওসির ‘খাম’ আদান-প্রদানের ভিডিও ভাইরাল ◈ রাজধানীর বিমানবন্দর এলাকায় ট্রেনে কাটা পরে এক ব্যক্তির মৃত্যু ◈ স্বাগতিক জার্মানিকে হারিয়ে সেমিফাইনালে স্পেন

প্রকাশিত : ০৪ জুলাই, ২০২৪, ০৬:৫১ বিকাল
আপডেট : ০৪ জুলাই, ২০২৪, ০৬:৫১ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভারতের সাথে হওয়া সমঝোতা স্মারক বাতিল না করলে পরিণতি খারাপ হবে: মান্না

রিয়াদ হাসান: [২] নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, সরকার সামগ্রিকভাবে বলছেন এটা চুক্তি নয়। কিন্তু যখন সমঝোতা স্মারক করা হয়- তার মানে বুঝানো হয়, এটা চুক্তিতে গড়াবে। আমরা বলছি, এসব বাতিল করেন। অন্যথায় সরকারের পরিণতি খারাপ হবে এক কথায়।

[৩] তিনি বলেন, সরকার তো ট্রানজিট দেয়নি, সরাসরি করিডোর দিয়ে দিয়েছে। ভারতের ট্রেন বাংলাদেশে আসবে, এই ট্রেন মালবাহীও হতে পারে। ট্রেনের মধ্যে কী থাকবে আমরা সেটা জানি না। বাংলাদেশকে আওয়ামী সরকার ভারত-চীনের চলমান সমস্যার জায়গায় তৈরি করেছেন। ট্রানজিটের পাশাপাশি যেরকমভাবে স্যাটেলাইট সৃষ্টি করা হয়েছে, আমার দেশের সমস্ত মধ্যকার গোপন তথ্য ভারতের কাছে চলে যাবে।

[৪] বৃহস্পতিবার (৪ জুলাই) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত প্রতিবাদ সভায় এসব কথা বলেন মাহমুদুর রহমান মান্না। সাবেক বিরোধী দলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুকের ওপর ন্যাক্কারজনক পুলিশি হামলার ১৪ বছরেও বিচার না হওয়ায় এ সভার আয়োজন করে জিয়াউর রহমান সমাজকল্যাণ ফোরাম। প্রতিবাদ সমাবেশে জয়নুল আবদিন ফারুক উপস্থিত থাকলেও কোনো বক্তব্য দেননি।

[৫] মাহমুদুর রহমান মান্না বলেন, সরকার জিনিসপত্রের দাম কমাতে পারছে না। জনগণের গণতান্ত্রিক অধিকার দেয় না। মানুষ ভোট দিতে পারে না। বেগম খালেদা জিয়াকে মুক্তি দিচ্ছে না। মানুষের উপর অত্যাচার, নির্যাতন চালাচ্ছে। জয়নুল আবদিন ফারুকের উপর নির্যাতনের বিচার আজও হয়নি। এর বিরুদ্ধে আন্দোলন চালিয়ে যাব। এ সরকার ক্ষমতায় থাকার জন্য দেশের স্বাধীনতাকে বিকিয়ে দিচ্ছে। দেশের সার্বভৌমত্ব রক্ষা করতে পারে না।

[৬] সরকার কিছু কিছু মানুষকে হঠাৎ করে সামনে আনেন উল্লেখ করে নাগরিক ঐক্যের সভাপতি বলেন, খুব রসিকতা করে, হাসি ঠাট্টা করে তাকে সর্বোচ্চ দায়িত্ব দিয়ে দেন। আজকে রাষ্ট্রের প্রধান, এক নম্বর ব্যক্তি রসিকতা করতে করতে খুনিদের মুক্তির সনদে স্বাক্ষর করে দেন। রসিকতা করতে করতে তাদের স্বজনদের আরও প্রমোশন দেন। এরা জালিম সরকার, প্রতারক সরকার।

[৭] প্রশ্ন রেখে তিনি বলেন, প্রধানমন্ত্রী বলেন, তার সরকার দুর্নীতির বিরুদ্ধে জিরো ট্যালারেন্স। কিন্তু তিনি বেনজীর, আজিজ আহমেদ, মতিউরসহ তাদের প্রথম দেখেছেন? আজিজের ভাইদের তিনি প্রথম দেখেছেন? তাকে তিনি প্রমোশন দেননি, প্রশয় দেননি।

[৮] মান্না আরও বলেন, আমাদের ডেপুটি স্পিকারের ছেলে ২০০ কোটি টাকা ট্যাক্স ফাঁকি দিয়ে পালিয়েছে। এই নিয়ে সাংবাদিকরা জিজ্ঞাসা করলে পরিবার থেকে বলা হয়েছে, বেড়াতে গিয়েছে। এই ২০০ কোটি টাকা ট্যাক্স ফাঁকির মামলা কী আছে? এই নিয়ে কোনো মামলা হয়েছে কি? এই নিয়ে গতকাল কয়েকটি গণমাধ্যমে নিউজও করেছে।

[৯] সভায় সভাপতিত্ব করেন সংগঠনের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি মনজুর রহমান ভূঁইয়া। উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ। সম্পাদনা: কামরুজ্জামান

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়