শিরোনাম
◈ রাজধানীর বিমানবন্দর এলাকায় ট্রেনে কাটা পরে এক ব্যক্তির মৃত্যু ◈ স্বাগতিক জার্মানিকে হারিয়ে সেমিফাইনালে স্পেন ◈ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানোর জন্য এই অনুষ্ঠান: শেখ হাসিনা ◈ কেজিতে ১৫ থেকে ২০ টাকা দাম বাড়ল সবজির, পেঁয়াজ ১১০, কাঁচামরিচের ত্রিপল সেঞ্চুরি ◈ দাবার আসরেই মারা গেলেন গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান ◈ নোবেলবিজয়ী কেনো এমডি পদের জন্য লালায়িত, বুঝলাম না: প্রধানমন্ত্রী ◈ পরিবর্তন এখন থেকেই শুরু হলো, প্রধানমন্ত্রী হিসাবে প্রথম ভাষণে কিয়ার স্টারমার ◈ সাংবাদিকদের সত্য তথ্য উপস্থাপন করার অনুরোধ মতিউরের স্ত্রী লাকীর ◈ আইজিপি পদে আরো ১ বছর থাকছেন আবদুল্লাহ আল মামুন ◈ চতুর্থবারের মতো নির্বাচিত বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ সিদ্দিক

প্রকাশিত : ০৩ জুলাই, ২০২৪, ০৫:০৬ বিকাল
আপডেট : ০৪ জুলাই, ২০২৪, ১১:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শিক্ষকদের পেনশনবিরোধী প্রতিবাদে বিএনপির সমর্থন

শাহানুজ্জামান টিটু: [২] বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই সমর্থনের কথা জানিয়ে বলেন, প্রত্যয় স্কিমের নামে সরকার শিক্ষকদের অনাহারের দিকে ঠেলে দেওয়া হচ্ছে। 

[৩] তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনী কর্তৃক বিরোধী নেতাকর্মীদের নতুন করে আবারও গুম করা হচ্ছে। ব্যর্থ আওয়ামী সরকার পুনরায় গুমের মত নৃশংস পন্থা অবলম্বন করে আবারও জনমনে ভীতি তৈরী করার অপচেষ্টা চালাচ্ছে। 

[৪] তিনি  বলেন, মঙ্গলবার দিবাগত রাত আড়াইটার সময় রাজধানীর শিশু হাসপাতাল থেকে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক যুগ্ম সম্পাদক মারজুক আহমেদ আল-আমিনকে সাদা পোশাকধারী আইনশৃঙ্খলা বাহিনী তুলে নিয়ে যায়। এখন পর্যন্ত তার কোনো সন্ধান পাওয়া যায়নি। গত ৩০ জুন দুপুর ১২টার সময় সাতক্ষীরা জেলাধীন কালিগঞ্জ উপজেলা কৃষকদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মো. কামরুজ্জামানকে রতনপুরস্থ নিজ বাড়ি থেকে ডিবির এস আই কবির হোসেনের নেতৃত্বে একদল আইনশৃঙ্খলা বাহিনী তুলে নিয়ে যায়। এখন পর্যন্ত তারও কোনো খোঁজ পাওয়া যায়নি। আমি অবিলম্বে তাদের জনসম্মুখে হাজির করে তার পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার জোর আহ্বান জানাই।

[৫] বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অভিযোগ করেন, খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঘোষিত সারাদেশের জেলা সদরের সমাবেশে বিভিন্ন স্থানে হামলা চালানো হয়েছে। আওয়ামী লীগ সন্ত্রাসীরা মোটরসাইকেল যোগে রামদা, চাপাতি এবং ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে নাটোরে বিএনপি নেতাকর্মীদের ওপর বেপরোয়া হামলা চালায়। হামলায় বিএনপির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ও রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, নাটোর জেলা বিএনপি’র ভারপ্রাপ্ত আহবায়ক শহীদুল ইসলাম বাচ্চু, জেলা শ্রমিকদলের দপ্তর সম্পাদক রফিকুল ইসলাম, পৌর বিএনপি আহবায়ক চপল, পৌর বিএনপি নেতা হিপলু, সদর উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব মিজান, ইউনিয়ন বিএনপি নেতা সাইফুল ইসলামসহ আরো অনেকে গুরুতর আহত হয়েছেন।

[৬] তিনি আরও বলেন, পটুয়াখালী জেলা বিএনপির সমাবেশে যাওয়ার পথে আওয়ামী সন্ত্রাসীরা বিএনপি নেতাকর্মীদের গাড়িবহরে অতর্কিত হামলা চালিয়ে কয়েকটি গাড়ি ভাংচুর করে এবং কলাপাড়া উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক-মামুন সিকদার, মুশফিকুর রহমান লিটু বিশ্বাস, সুমন গাজী, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক আতিকুল ইসলাম দীপু, রাঙ্গাবালী স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক মোঃ শাকিল মিয়াসহ বেশকয়েকজন নেতাকর্মীকে মারধর করে গুরুতর আহত করে।’

[৭] এছাড়া বাগেরহাট জেলা বিএনপি কার্যালয় সকাল থেকে আওয়ামী লীগ দলীয় এমপি’র নির্দেশনায় পুলিশ বাহিনী অবরুদ্ধ করে রেখেছে, কার্যালয়ের ভিতর বিএনপি গবেষণা বিষয়ক সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীমসহ নেতৃবৃন্দ অবরুদ্ধ আছেন বলে জানান রুহুল কবির রিজভী।

[৮] এ ঘটনার জন্য ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ও পুলিশ প্রশাসনকে দায়ি করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ‘আমি এ ঘটার শুধুমাত্র নিন্দা বা ঘৃনাই জানাচ্ছি না, প্রতিটি অপকর্মের দায় তাদের নিতে হবে। দায়ি কেউ-ই তালিকার বাইরে থাকবেন না। যে সমস্ত পুলিশ কর্মকর্তা ও সন্ত্রাসীরা এসব কাজ করছেন, তাদের মনে রাখতে হবে চিরদিন কারো ক্ষমতা থাকে না এবং থাকবেও না। পতন অত্যাসন্ন, পতন হবেই- খুব দ্রুত হবে সেই পতন। যেভাবে দেশ বিক্রি চলছে, যেভাবে নিপীড়ন-নির্যাতন চলছে-এবার সার্বিক একটি ব্যাপক জনগণের উত্থানের মধ্যদিয়ে পতন ঘটবে এই সরকারেরর। 

[৯] সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপার্সনপর উপদেষ্টা অধ্যাপক সিরাজুল ইসলাম,যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল,সাংগঠনিক সম্পাদক কাজী সাইদুল আলম বাবুল, সহ সম্পাদক মাহমুদুর রহমান সুমন, নির্বাহী কমিটির সদস্য ফজলুর রহমান খোকন, তারিকুল আলম তেনজিং প্রমুখ। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়