শিরোনাম
◈ প্রত্যয় স্কিম বাতিলের দাবিতে শিক্ষক-কর্মচারীদের কর্মবিরতিতে অচল ৩৫ বিশ্ববিদ্যালয় ◈ ব্যয়ের ক্ষেত্রে আবারও কৃচ্ছ সাধনের নীতিতে সরকার ◈ বিহারে আরও তিনটি সেতু ভেঙেছে ◈ মালয়েশিয়ায় যেতে না পারা কর্মীদের ১৫ দিনের মধ্যে টাকা ফেরত দেয়ার নির্দেশ প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রীর ◈ ওমান শিগগিরই বাংলাদেশীদের জন্য ওয়ার্কিং ভিসা চালুর চেষ্টা করছে ◈ ধর্ষণ মামলা থেকে অব্যাহতি পেলেন মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের মুশতাক-ফাওজিয়া ◈ সিলেট কাস্টমস কমিশনার এনামুল হকের সম্পত্তি ক্রোকের নির্দেশ ◈ প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনায় বসার কিছু নেই: ড. ইউনূস ◈ কোটা সরকার বাতিল করেছিল আদালত বহাল রেখেছেন: পররাষ্ট্রমন্ত্রী ◈ রোহিঙ্গাদের নিরাপদে ফিরিয়ে নিতে মিয়ানমারের প্রতি আহ্বান রাষ্ট্রপতির

প্রকাশিত : ০২ জুলাই, ২০২৪, ০৬:৩৬ বিকাল
আপডেট : ০৩ জুলাই, ২০২৪, ০২:১৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভারতকে বাংলাদেশের জমি ব্যবহার করতে দেওয়া হবে না: ড. আসাদুজ্জামান রিপন

রিয়াদ হাসান: [২] বিএনপির ভাইস চেয়ারম্যান ড. আসাদুজ্জামান রিপন বলেন, অবৈধ সরকার শুধু অবৈধ ক্ষমতা ধরে রাখতে ভারতকে তোষণ করতে গিয়ে দেশকে গোলামীর জিঞ্জির পরিয়ে দিয়েছে।

[৩] মঙ্গলবার (২ জুলাই) বেলা ১১টায় ঢাকা রিপোটার্স ইউনিটিতে জিয়া শিশু কিশোর মেলা-কেন্দ্রীয় কমিটি আয়োজিত প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন। বেগম খালেদা জিয়া ও ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনসহ বিএনপির সকল নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবিতে এই প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।

[৪] ড. আসাদুজ্জামান রিপন বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে শুধূ নির্বাচন থেকে দুরে রাখার অসৎ অভিপ্রায় নিয়ে আওয়ামী লীগ সরকার উনার বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে উনাকে দন্ডিত করেছেন। আওয়ামী সরকার প্রধান ও তাদের লোকজন প্রায়শই বলেন বেগম জিয়া এতিমের টাকা আত্মসাৎ করেছেন। অথচ আদালতের ফরমায়েশী রায়ে পর্যন্ত কোথাও বেগম খালেদ জিয়া টাকা আত্মসাৎ করেছেন এমন কথা লিখা নেই। অথচ তারা এই অসত্য বয়ান দিয়েই যাচ্ছেন। যদি বাংলাদেশে আইনের শাসন ও জবাবদিহিতা থাকতো তাহলে শুধু এই বক্তব্যের জন্য তাদের ১০০ বছরের জেল হয়ে যেতো। 

[৫] বাংলাদেশ ও ভারতের মধ্যে সম্প্রতি নয়াদিল্লিতে সই হওয়া ১০টি সমঝোতা স্মারকের (এমওইউ) দিকে ইঙ্গিত করে ড. রিপন বলেন, ওরা যেহেতু বুঝতে পেরেছে বাংলাদেশে জনগনের সরকার নেই বরং তাদের তাঁবেদার সরকার বসে আছে তাই তারা রেল করিডোর, সড়ক করিডোর ও নৌ করিডোরের নামে বাংলাদেশকে আষ্টেপৃষ্টে বাঁধার ষড়যন্ত্র করছে। ফলে স্বাভাবিকভাবে ভবিষ্যতে বাংলাদেশের সার্বভৌমত্ব বিপর্যয়ের মধ্যে পরতে পারে।

[৬] প্রতিবাদ সমাবেশে বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিএনপির তথ্য ও গবেষনা সম্পাদক জেড খান মো. রিয়াজ উদ্দিন। জাহাঙ্গীর শিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কে এস হোসেন টমাস।

[৭] প্রতিবাদ সমাবেশে বক্তারা অবিলম্বে বেগম খালেদা জিয়া ও ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন সহ সকল রাজবন্দীর দ্রুত মুক্তি দাবি করেন। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

  • সর্বশেষ
  • জনপ্রিয়