শিরোনাম
◈ সিলেট-সুনামগঞ্জে বন্যায় সাড়ে ৩ লাখ ডলার সহায়তা দিলো যুক্তরাষ্ট্র ◈ কোটা আন্দোলনের ওপর ভর করেছে বিএনপি: ওবায়দুল কাদের ◈ চিকিৎসা সরঞ্জাম ক্রয়ে সতর্কতা অবলম্বনের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী ◈ অবস্থান কর্মসূচির ঘোষণা দিয়ে শাহবাগ ছাড়লেন শিক্ষার্থীরা ◈ কিশোরগঞ্জে অটোরিকশাচালক হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড ◈ ২০৩৫ সালের মধ্যে দেশে পরীক্ষামূলকভাবে হাইড্রোজেন জ্বালানী ব্যবহার সম্ভব হবে: প্রধানমন্ত্রী  ◈ আবারও আবার বুয়েটের উপাচার্য অধ্যাপক সত্য প্রসাদ মজুমদার ◈ প্রত্যয় কর্মসূচি: অর্থমন্ত্রীকে আলোচনায় বসার চ্যালেঞ্জ ঢাবি শিক্ষক সমিতির ◈ প্রথম বিতর্কে দুর্বল জো বাইডেন কারণ দেখালেন ভ্রমণ ক্লান্তির ◈ পদ্মা সেতু প্রকল্পের সমাপনী অনুষ্ঠান ৫ জুলাই, প্রধান অতিথি শেখ হাসিনা

প্রকাশিত : ০১ জুলাই, ২০২৪, ০৭:৫৫ বিকাল
আপডেট : ০২ জুলাই, ২০২৪, ০১:৪৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিএনপি নরেন্দ্র মোদির কাছে ভারতের দাসত্ব চেয়েছে 

তিস্তাচুক্তির মূল প্রতিবন্ধকতা মমতা: ওবায়দুল কাদের

এম এম লিংকন: [৩] তিস্তার পানি চুক্তির বিষয়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি মূল প্রতিবন্ধকতা হিসেবে চিহ্নিত করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, তিনি এতদিন না বলে আসছেন, তাকে হ্যাঁ বলাতে হবে। 

[৪] না হলে ভারতের সংবিধান এটি অ্যালাও করে না উল্লেখ করে তিনি বলেন, তাদের রাজ্যকে বাদ দিয়ে ভারত সরকারের এই চুক্তি করার সুযোগ নেই। 

[৫] এর আগে যখন গঙ্গার পানি দিলো তখন পশ্চিমবঙ্গে জ্যোতি বসু সরকার ছিল। তারা রাজি ছিল বলেই আমরা পানি পেয়েছি ।

[৬] আওয়ামী লীগ নয়, বরং বিএনপি ভারতের দাসত্ব করতে চায় এমন অভিযোগ তুলে তিনি বলেন, ভারতীয় হাইকমিশনে গিয়ে ধরনা দিয়েছে বিএনপি। 

[৭] বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের দিকে ঈঙ্গিত করে সেতুমন্ত্রী বলেন, যারা দুর্নীতি করছে কাউকেই ছাড় দেয়া হবে না।  

[৮]  সোমবার রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে দলের গৌরবময় ৭৫ বছর পূর্তির আলোচনা সভায় এ কথা বলেন তিনি। 

[৯] তিনি বলেন, বিএনপি নেতাদের চোখে ঘুম নাই মির্জা ফখরুলের মনে অশান্তির আগুন। লন্ডনের ফরমানে বিএনপির ইন আউট চলছে। যারা নিজেদেরই বিশ্বাস করে না, তারা আওয়ামী লীগের বিরুদ্ধে কীভাবে আন্দোলন করবে জনগণের কাছে প্রশ্ন রাখেন তিনি?

[১০] প্রধানমন্ত্রীর ভারত সফর প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, যেসব সমস্যা সমাধান হয়নি, ভারতের নতুন সরকার তা সমাধানের জন্য চেষ্টা করছে। আলোচনা ইতিবাচক হয়েছে।

[১১] তিনি বলেন, তিস্তার পানি বণ্টন নিয়ে যখন শেখ হাসিনার সঙ্গে আলোচনা চলছিল, তখনই গর্জে উঠেছিলেন মমতা। মমতা বলেছিলেন, এই পানি আমরা দেব না। কোনোদিনও বাংলাদেশকে পানি দেব না, এটা আমরা দিতে পারি না। এখানে একটা সমস্যা বলেন মন্ত্রী।

[১২] তবে, ভারতের নতুন সরকার আশ্বস্ত করেছে দুদেশের অভিন্ন সমস্যা সমাধান হবে। 

[১৩] আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সাড়ে তিন হাজার শাড়ি নিয়ে দিল্লি সফর শেষে দেশে ফিরে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া বলেছিলেন, গঙ্গা চুক্তির কথা বলতে ভুলে গেছেন।   

[১৪] সমঝোতা স্মারক আর চুক্তি এক কথা নয় জানিয়ে সেতুমন্ত্রী বলেন, পদ্মা সেতু নিয়ে সমঝোতা স্মারক হয়েছিল। চুক্তি হয়নি বলেই নিজের টাকায় করতে পেরেছে বাংলাদেশ।

[১৫] আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম আতিক, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান প্রমুখ। আলোচনা সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি। সম্পাদনা: সমর চক্রবর্তী

এমএমএল/এসসি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়