শিরোনাম
◈ পাট ও বৈচিত্র্য পূর্ণ পাটজাত পণ্য রপ্তানিতে ভর্তুকি দেওয়া হবে: বস্ত্রমন্ত্রী ◈ সিলেট-সুনামগঞ্জে বন্যায় সাড়ে ৩ লাখ ডলার সহায়তা দিলো যুক্তরাষ্ট্র ◈ কোটা আন্দোলনের ওপর ভর করেছে বিএনপি: ওবায়দুল কাদের ◈ চিকিৎসা সরঞ্জাম ক্রয়ে সতর্কতা অবলম্বনের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী ◈ অবস্থান কর্মসূচির ঘোষণা দিয়ে শাহবাগ ছাড়লেন শিক্ষার্থীরা ◈ কিশোরগঞ্জে অটোরিকশাচালক হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড ◈ ২০৩৫ সালের মধ্যে দেশে পরীক্ষামূলকভাবে হাইড্রোজেন জ্বালানী ব্যবহার সম্ভব হবে: প্রধানমন্ত্রী  ◈ আবারও আবার বুয়েটের উপাচার্য অধ্যাপক সত্য প্রসাদ মজুমদার ◈ প্রত্যয় কর্মসূচি: অর্থমন্ত্রীকে আলোচনায় বসার চ্যালেঞ্জ ঢাবি শিক্ষক সমিতির ◈ পদ্মা সেতু প্রকল্পের সমাপনী অনুষ্ঠান ৫ জুলাই, প্রধান অতিথি শেখ হাসিনা

প্রকাশিত : ০১ জুলাই, ২০২৪, ০৫:৫৫ বিকাল
আপডেট : ০২ জুলাই, ২০২৪, ১২:৩৫ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সরকার চক্রান্ত করে বাংলাদেশকে পরনির্ভরশীল করতে চায়: মির্জা ফখরুল

রিয়াদ হাসান: [২.১] ভারতের সঙ্গে সরকারের সমঝোতা চুক্তির সমালোচনা করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সমঝোতা চুক্তিগুলাতে পরিষ্কার বলা আছে যে কোনো কোনো বিষয়ে সমঝোতা হয়েছে। [২.২] সমঝোতাগুলোর অর্থই হচ্ছে অতি অল্পসময়ে আমাদের ভারতের ওপর নির্ভরশীল করবে, যেটা প্রমাণিত। সবচেয়ে মারাত্মক হচ্ছে, রেললাইন নির্মাণ। এটি বাংলাদেশের মানুষের কোনো কাজে আসবে না।

[৩] তিনি বলেন, সরকারের যারা আছেন তারা কেউ সত্য কথা বলে না, সবসময় প্রতারণার আশ্রয় নিয়ে মানুষকে বোকা বানানোর চেষ্টা করে।

[৪.১] সোমবার বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে এসব কথা বলেন মির্জা ফখরুল। জিয়াউর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ ও দোয়ার আয়োজন করে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। 

[৪.২] এ সময় জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

[৫] বিএনপি মহাসচিব বলেন, আকাশ ও নৌপথে পার্টনারশিপ দেওয়া হয়েছে। এটাতে কোনো আপত্তি নেই। আপত্তি হলো বাংলাদেশের মানুষ কী পেলো? আমরা তো কিছুই পাইনি। সাধারণ তিস্তা নদীর পানি আমরা পাইনি। অভিন্ন নদীর পানির হিস্যা আমরা পাইনি। সীমান্ত হত্যা বন্ধ হচ্ছে না।

[৬] তিনি বলেন, আমরা যেটা বলছি, সত্য বলছি। কোনো ষড়যন্ত্রের কথা বলছি না। অবৈধ এই সরকার বাংলাদেশকে পরনির্ভরশীল রাষ্ট্র করতে চক্রান্ত করছে।

[৭] আন্দোলন চাঙ্গা করতে নতুন করে সমমনা জোটের সঙ্গে বৈঠক করে যাচ্ছেন, এ প্রক্রিয়া কোন পর্যায়ে আছে জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, প্রক্রিয়া চলছে, শিগগির জানা যাবে।

[৮] হলি আর্টিজান হামলা প্রসঙ্গে বিএনপি মহাসচিব আরও বলেন, আমরা জাতীয় ও আন্তর্জাতিক জঙ্গিবাদের বিরুদ্ধে। কিন্তু এই সরকার জঙ্গিবাদের নাম করে বিরোধী নেতাকর্মীদের দমন করছে। সম্পাদনা: সমর চক্রবর্তী

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়