শিরোনাম
◈ হাসপাতাল থেকে গুলশানের বাসভবন ফিরোজার পথে বেগম খালেদা জিয়া ◈ সরকারি কর্মকর্তাদের সম্পদের হিসেব দিতে হবে: হাইকোর্ট  ◈ স্ত্রী-কন্যাসহ বেনজীরের সম্পদের হিসাব দিতে দুদকের নোটিশ  ◈ রূপগঞ্জে ‘জঙ্গি আস্তানা’য় অভিযান, ৩ বোমা উদ্ধার ◈ কোটা বাতিলের দাবিতে শাহবাগ মোড় অবরোধ শিক্ষার্থীদের ◈ পেনশন ‘প্রত্যয়’ নিয়ে সরকারের আনুষ্ঠানিক বক্তব্য ও  ব্যাখ্যা ◈ ‘প্রত্যয়’ প্রত্যাহারে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের আন্দোলন অযৌক্তিক: অর্থমন্ত্রী ◈ বিমান থেকে ঝাঁপ দিয়ে গিনেস রেকর্ডসে বাংলাদেশের আশিক ◈ বিকালে বাসায় ফিরবেন বেগম খালেদা জিয়া  ◈ পশ্চিম বঙ্গে রেশন বন্টন দুর্নীতি মামালায় ৭০ লাখ রুপি ফেরত দিতে চান অভিনেত্রী ঋতুপর্ণা

প্রকাশিত : ৩০ জুন, ২০২৪, ০৮:২৯ রাত
আপডেট : ৩০ জুন, ২০২৪, ০৮:২৯ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কৃষিকে ভারতের প্রেসক্রিপশনে ধ্বংস করার ষড়যন্ত্রে মেতেছে সরকার: কৃষকদল সভাপতি

জাহাঙ্গীর লিটন, লক্ষ্মীপুর: [২.১] জাতীয়তাবাদী কৃষকদলের সভাপতি কৃষিবিদ হাসান জাফির তুহিন বলেছেন, বাংলাদেশের কোনো শ্রেণি-পেশার মানুষই ভালো নেই। সবচেয়ে বেশি খারাপ রয়েছে বাংলাদেশের কৃষক সমাজ। সরকার ক্ষমতায় আসার আগে বলেছিলো- কৃষককে বিনামূল্যে সার ও কীটনাশক দিবে, তাদের অধিকার দিবে। অথচ তা না দিয়ে সমস্ত কৃষি পণ্যের মূল্য বৃদ্ধি করে কৃষিকে একটি অলাভজনক পেশায় পরিণত করেছে সরকার। 

[২.২] দুরাবস্থার শিকার হয়ে কৃষকেরা আজ আত্মহত্যার পথ বেছে নিচ্ছে। হাজার বছরের ঐতিহ্য কৃষির সঙ্গে দেশের ৮০ভাগ মানুষ জড়িত। সেই কৃষিকে ভারতের প্রেসক্রিপশনে ধ্বংস করার ষড়যন্ত্রে মেতেছে সরকার।

[৩] রবিবার (৩০ জুন) বিকেলে লক্ষ্মীপুর শহরে এ্যানির বাসভবন প্রাঙ্গণে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মামলা প্রত্যাহার, গণতন্ত্র ও ভোটাধিকার আদায়ের দাবি নিয়ে জেলা কৃষকদলের উদ্যোগে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

[৪] মতবিনিময় সভায় ভার্চুয়ালি উদ্বোধনী বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব ও জেলা বিএনপির আহবায়ক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি। তিনি বলেছেন, আন্দোলনের জন্য এখন থেকেই প্রস্তুতি গ্রহণ করতে হবে। সংগঠনকে গতিশীল করতে হবে। সংগঠনের মাধ্যমেই আমরা সবাই ঐক্যবদ্ধ থাকবো। আর ঐক্যবদ্ধ আন্দোলনের মধ্য দিয়েই দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে আনা সম্ভব। খালেদা জিয়া মুক্ত থাকলে, দেশের বুকের ওপর দিয়ে রেললাইনের অবৈধ চুক্তি হতো না। দেশের দুর্নীতি-দুঃশাসন হতো না। স্বৈরশাসন হতো না। তিনি মুক্ত থাকলে সার্বজনিন নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার ক্ষমতায় থাকতো।

[৫] জেলা কৃষকদলের সভাপতি মাহবুব আলম মামুনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান সোহেলের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন লক্ষ্মীপুর জেলা বিএনপির যুগ্ম-আহবায়ক হাছিবুর রহমান, কেন্দ্রীয় কৃষকদলের সাংগঠনিক সম্পাদক রবিউল হাসান পলাশ, জেলা কৃষকদলের সাবেক আহবায়ক আমির হোসেন চাষী, কৃষকদলের কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক মমিনুর রহমান, ফখরুল আলম নাহিদ, চন্দ্রগঞ্জ থানা বিএনপির সদস্য সচিব আনোয়ার হোসেন বাচ্চু, জেলা যুবদলের যুগ্ম-আহবায়ক সৈয়দ রশিদুল হাসান লিংকন, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি মহসিন কবির স্বপন, সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, জেলা কৃষকদলের সহ-সভাপতি ইব্রাহিম মোল্লা, জেলা ছাত্রদলের সভাপতি হাসান মাহমুদ ইব্রাহিম ও সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন প্রমুখ। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়