শিরোনাম
◈ ৪৬১টি উপজেলায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন রয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী ◈ পরিবেশ এবং জলবায়ু সহযোগিতা জোরদার করবে কানাডা: পরিবেশমন্ত্রী  ◈ রাষ্ট্রপতির কাছে তিন দেশের নবনিযুক্ত রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ ◈ খালেদা জিয়ার অবস্থা স্থিতিশীল, বাসায় ফিরতে আরো কদিন লাগবে  ◈ শব্দদূষণে নাকাল রাজধানীবাসী, আইনের কার্যকর প্রয়োগ নেই ◈ তিস্তাচুক্তির মূল প্রতিবন্ধকতা মমতা: ওবায়দুল কাদের ◈ দুর্নীতির প্রমাণ পেলে কোনও কর্মকর্তা কর্মচারীর ছাড় নেই: মন্ত্রিপরিষদ সচিব ◈ বাংলাদেশে সব সম্প্রদায় সম্প্রীতির সঙ্গে বসবাস করে: প্রধানমন্ত্রী ◈ জুনে রেমিট্যান্স এসেছে প্রায় ৩০ হাজার কোটি টাকা ◈ সরকার চক্রান্ত করে বাংলাদেশকে পরনির্ভরশীল করতে চায়: মির্জা ফখরুল

প্রকাশিত : ২৯ জুন, ২০২৪, ০৭:২৭ বিকাল
আপডেট : ৩০ জুন, ২০২৪, ০৯:৫৫ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিএনপিতে এখন আতঙ্কের নাম তারেক রহমান: ওবায়দুল কাদের 

এম এম লিংকন: [২] বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান প্রসঙ্গে এমফ মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, নতুন নেতৃত্ব পাঠায় ফরমান আকারে। তারেক রহমান লন্ডনে বসে নেতা বানায় এবং কর্মসূচি দেয় মেড ইন লন্ডনএ 

[৩] এই মেইড ইন লন্ডন কর্মসূচি মানে কী, এই প্রশ্ন তুলে তিনি বলেন, খেলা কিন্তু হবে, ছেড়ে দেওয়া হবে না। তারেক রহমানের ফরমানে ফখরুল ইসলাম, গয়েশ্বর বাবু কোথায় যান? কেউ জানে না। 

[৪] শনিবার (২৯ জুন) আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বঙ্গবন্ধু এভিনিউতে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

[৫] তিনি বিএনপিকে ইঙ্গিত করে বলেন, আমরা অস্ত্র উঁচিয়ে শেষ রাতে ক্ষমতা দখলকারী দল নই। জনগণের মাঝে জনগণ নিয়ে মুক্তিযুদ্ধ করেছি আমরা বঙ্গবন্ধুর নেতৃত্বে। দেশের জনগণের ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠায় অগ্রণী ভূমিকা পালনকারী প্রতিষ্ঠান আওয়ামী লীগ। 

[৬] ৭৫ বছর এই প্রতিষ্ঠানের বয়স, এ কথা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, দীর্ঘ সংগ্রাম, আন্দোলন, ঝড়, অন্ধকার, স্বৈরশাসনের বিরুদ্ধে দীপ্ত পায়ে এগিয়ে যাওয়ার নাম আওয়ামী লীগ।

[৭] আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমরা মৃত্যুর মিছিলে দাঁড়িয়ে জীবনের জয় গান গাই। আমরা ধ্বংসস্তূপের ওপর দাঁড়িয়ে সৃষ্টির পতাকা উড়াই। আমাদের শিকড় বাংলাদেশের মাটির অনেক গভীরে জানিয়ে তিনি বলেন, আমাদের জন্ম জনতার মাঝ থেকে। 

[৮] এ সময় সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, আমরা পাল্টাপাল্টি জনসভা করছি না, আমরা সারা বছর প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করবো। শুক্রবার আমরা সাইকেল র‌্যালি করেছি।  বিএনপির কি কিছু ছিল?  তাহলে কেন এই অপবাদ আওয়ামী লীগের বিরুদ্ধে দিচ্ছেন? 

[৯] কেন্দ্র থেকে ইউনিয়ন পর্যন্ত এই কর্মসূচি পালন করা হবে জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আগস্ট মাসের পরে জেলা পর্যায়ে সমাবেশ হবে। সে সমাবেশে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বক্তব্য রাখবেন। 

[১০] এ সময় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, কামরুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, কার্যনির্বাহী কমিটির সদস্য শাহাবুদ্দিন ফরাজি, সাঈদ খোকন প্রমুখ উপস্থিত ছিলেন। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

এমএমএল/এসবি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়