শিরোনাম
◈ এআইআইবি ৪০ কোটি ডলার বাজেট সহায়তা দিয়েছে ◈ ৪৬১টি উপজেলায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন রয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী ◈ পরিবেশ এবং জলবায়ু সহযোগিতা জোরদার করবে কানাডা: পরিবেশমন্ত্রী  ◈ রাষ্ট্রপতির কাছে তিন দেশের নবনিযুক্ত রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ ◈ খালেদা জিয়ার অবস্থা স্থিতিশীল, বাসায় ফিরতে আরো কদিন লাগবে  ◈ শব্দদূষণে নাকাল রাজধানীবাসী, আইনের কার্যকর প্রয়োগ নেই ◈ তিস্তাচুক্তির মূল প্রতিবন্ধকতা মমতা: ওবায়দুল কাদের ◈ দুর্নীতির প্রমাণ পেলে কোনও কর্মকর্তা কর্মচারীর ছাড় নেই: মন্ত্রিপরিষদ সচিব ◈ বাংলাদেশে সব সম্প্রদায় সম্প্রীতির সঙ্গে বসবাস করে: প্রধানমন্ত্রী ◈ জুনে রেমিট্যান্স এসেছে প্রায় ৩০ হাজার কোটি টাকা

প্রকাশিত : ২৯ জুন, ২০২৪, ০৬:৫৯ বিকাল
আপডেট : ৩০ জুন, ২০২৪, ০৯:৫৫ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

খালেদা জিয়াকে মুক্তি না দিলে যে কোনো পরিণতির জন্য তৈরি থাকতে হবে: মির্জা ফখরুল 

বক্তব্য রাখছেন মির্জা ফখরুল

শাহানুজ্জামান টিটু: [২] বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সরকারকে এই হুঁশিয়ারি দিয়ে বলেন, আমরা পরিষ্কার করে বলতে চাই, দেশনেত্রী বেগম খালেদা জিয়া আমাদের গণতন্ত্রের প্রতীক; আমাদের আন্দোলনের প্রতীক। তাকে বাঁচাতে হলে তাকে রক্ষা করতে হলে, একই সঙ্গে আমাদের গণতন্ত্রকে রক্ষা করতে হলে আমাদের অধিকারকে ফিরিয়ে আনতে হলে আমাদের সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।

[৩] শনিবার বিকালে রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সমাবেশে তিনি এ কথা বলেন। 

[৪] বিএনপি মহাসচিব বলেন, একই সঙ্গে অন্যান্য রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান জানাতে চাই, আসুন আজকে আমরা গণতান্ত্রিক অধিকারের জন্য সংগ্রাম করেছি লড়াই করছি যুগপৎ আন্দোলন করছি। আজ আসুন দেশনেত্রী মুক্তির আন্দোলনে একইভাবে একীভূত করে আমরা সবাই ঐক্যবদ্ধ হয়ে সোচ্চার আওয়াজ তুলি। তরুণ যুবকদের কাছে আহ্বান থাকবে, কে আছে জোয়ান হও আগুয়ান হাঁকিছে ভবিষ্যৎ। তোমাদের হাতেই নির্ভর করছে এদেশের ভবিষ্যৎ পরিবর্তন এবং  একটি গণতান্ত্রিক দেশ।

[৫] তিনি বলেন, আপনাদের ত্যাগ এই দেশের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে। কিন্তু এটাই এখনো পর্যন্ত পর্যাপ্ত নয়। আমাদেরকে রাজপথে আরও তীব্র থেকে তীব্র আন্দোলন গড়ে তুলতে হবে।  ভয়ে মারা যাওয়ায় মধ্যে কোন পুরুষত্ব নেই। ভয়ে মারা যাচ্ছে সাহস করে প্রতিরোধ গড়ে তোলা একমাত্র কাজ।  পরিবর্তন শুধু আমাদের মত বয়সীদের দিয়ে আসে না। পরিবর্তন আসে তরুন যুবক শ্রেণির মাধ্যমে। 

[৬] মির্জা ফখরুল বলেন, সরকার এই দেশকে ধ্বংস করে দিয়েছে। এই আওয়ামী লীগের সরকার একটি দখলদারী সরকার। এরা কোনদিনই জনগণের কাছে ম্যান্ডেট পায়নি। তারা একদিকে বাংলাদেশের রাজনৈতিক কাঠামো ধ্বংস করেছে, অন্যদিকে তারা অর্থনৈতিক কাঠামোকে ধ্বংস করেছে।

[৭] বিএনপি মহাসচিব বলেন, ভারতের সাথে চুক্তি করেছে। আমরা শুধু নই, যারা দেশের আইন বিশেষজ্ঞ আছেন, পানি বিশেষজ্ঞ আছেন- তারা সবাই বলছেন; এটা বাংলাদেশের স্বার্থের বিরোধী। আমরা পানি চাই, আমরা আমাদের অধিকার চাই; আমরা অভিন্ন ১৫৪টি নদীর পানি আমরা চাই। আমরা সীমান্তে হত্যা বন্ধ চাই। আমাদের যে সমস্যা রয়েছে সে সমস্যার সমাধান চাই। তা না করে এই সরকার সবকিছুই বিলিয়ে দিয়েছে। 

[৮] তিনি বলেন, শেখ হাসিনা আজকে গর্ব করে বলছেন; আমি তো কানেক্টিভিটি দিয়ে দিয়েছি। তাতে কী হয়েছে, সবাই দেয়। আপনি তো সবসময়ই দিয়ে এসেছেন। এর আগে আপনি বলেছিলেন আমি তো উজাড় করে দিয়েছি। আপনি তো উজাড় করে দিয়েছেন বাংলাদেশের মানুষ কী পেলো? 

[৯] মির্জা ফখরুল বলেন, আজকের সমাবেশের একটিমাত্র লক্ষ্য আমরা দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি চাই নিঃশর্ত মুক্তি চাই। কারণ দেশনেত্রী বেগম খালেদা জিয়া এই দেশের মানুষের সেই নেতা সারাটা জীবন এই জনগণের পাশে থেকে সংগ্রাম পরিচালনা করেছেন। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

এসটি/এসবি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়