শিরোনাম
◈ হাসপাতাল থেকে গুলশানের বাসভবন ফিরোজার পথে বেগম খালেদা জিয়া ◈ সরকারি কর্মকর্তাদের সম্পদের হিসেব দিতে হবে: হাইকোর্ট  ◈ স্ত্রী-কন্যাসহ বেনজীরের সম্পদের হিসাব দিতে দুদকের নোটিশ  ◈ রূপগঞ্জে জঙ্গি আস্তানায় অভিযান, ৩টি বোমা ও সরঞ্জাম উদ্ধার ◈ কোটা বাতিলের দাবিতে শাহবাগ মোড় অবরোধ শিক্ষার্থীদের ◈ পেনশন ‘প্রত্যয়’ নিয়ে সরকারের আনুষ্ঠানিক বক্তব্য ও  ব্যাখ্যা ◈ ‘প্রত্যয়’ প্রত্যাহারে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের আন্দোলন অযৌক্তিক: অর্থমন্ত্রী ◈ বিমান থেকে ঝাঁপ দিয়ে গিনেস রেকর্ডসে বাংলাদেশের আশিক ◈ পশ্চিম বঙ্গে রেশন বন্টন দুর্নীতি মামালায় ৭০ লাখ রুপি ফেরত দিতে চান অভিনেত্রী ঋতুপর্ণা ◈ চাকরিসূত্রে সৌদি যেতে প্রতারণা রোধে কাজ করবে যৌথ টাস্কফোর্স: পররাষ্ট্রমন্ত্রী 

প্রকাশিত : ২৯ জুন, ২০২৪, ০৬:০৯ বিকাল
আপডেট : ৩০ জুন, ২০২৪, ০৯:৫৫ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আওয়ামী লীগ ও গণতন্ত্র একসাথে চলে না: মির্জা আব্বাস 

বক্তব্য রাখছেন মির্জা আব্বাস

শাহানুজ্জামান টিটু: [২] বিএনপি স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন,  আওয়ামী লীগ ও গণতন্ত্র পাশাপাশি যায় না। আর খালেদা জিয়া বিহীন গণতন্ত্র বাংলাদেশে হতে পারে না। গণতন্ত্র আসবে খালেদা জিয়াও আসবে। খালেদা জিয়া নাই গণতন্ত্র নাই। আমরা নিরাশ না হয়ে আগামীতে আলোকবর্তিকা নিয়ে সামনে এগিয়ে যেতে চাই। যাতে করে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে পারি। 

[৩] শনিবার বিকালে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

[৪] ২৮ তারিখের আন্দোলনে ব্যর্থতার  প্রসঙ্গ তুলে মির্জা আব্বাস বলেন, আমরা ১৫ বছর আন্দোলন করছি কিন্তু আন্দোলনের কোন ফল আমরা আনতে পারি নাই। আমরা কেন পারিনি তার কারণ হচ্ছে আমরা যথাসময়ে মাঠে থাকিনি। ২৮ তারিখে আমরা যে আন্দোলন করেছিলাম ওই ২৮ তারিখে আন্দোলনের ফলাফল চূড়ান্ত হয়ে যাওয়ার কথা ছিল। যদি আমরা পাল্টা একটা মিছিল নিয়ে দাঁড়াতে পারতাম। কিন্তু আমরা কেন পারি নাই। মৃত্যুর ভয় ছিল, রক্ত দেওয়ার ভয় ছিল। যদিও আমরা হাজার হাজার কন্ঠে বলি খালেদা জিয়ার ভয় নাই, রাজপথ ছাড়ি নাই, খালেদা জিয়ার কিছু হলে জ্বলবে আগুন ঘরে ঘরে। খালেদা জিয়াকে আজকের এ কথা শুনিয়ে কোন লাভ নেই। আমাদেরকে তৈরি হতে হবে।  

[৫] মির্জা আব্বাস বলেন খালেদা জিয়া মানেই গণতন্ত্র। খালেদা জিয়া মানে এদেশের স্বাধীনতা। খালেদা জিয়া সুস্থ থাকলে দেশ সুস্থ থাকবে খালেদা জিয়া অসুস্থ গোটা দেশ অসুস্থ হয়ে পড়েছে। 

[৬] পররাষ্ট্রমন্ত্রীকে উদ্দেশ্য করে বিএনপির এই নীতিনির্ধারক বলেন, ড. হাছান মাহমুদ বলেন চিকিৎসা নিয়ে উনি ভালো আছেন। আরে ভাই আপনার মা কিংবা আপনার স্ত্রী কিংবা আপনার বোন আপনার দাদি নানি এরা যদি হতো তখন কি করতেন আপনি? আজকে আমাদের নেত্রীর জীবন হানির মতো অবস্থা হয়ে গেছে। কোনরকমে বেঁচে আছে। চিকিৎসকরা বলছেন ওনার অবস্থা ভালো না। আর আপনারা বলেন উনি ভালো আছেন। 

[৭] মির্জা আব্বাস বলেন, বহুদিন পর আমরা খালেদা জিয়াকে নিয়ে এই প্রথম মুখ খুলেছি। এই মুখ কিন্তু আর থামবে না। কোথায় গিয়ে থামবে সেটা আল্লাহ বলতে পারেন। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির সাথে কোন আপোষ হবে না। তাকে আমরা মুক্ত করে ছাড়বো ইনশাআল্লাহ। কোন পরিস্থিতিতে কোন বাধা বিঘ্ন আমরা মেনে চলবো না। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপি কর্মসূচি দিয়েছে আরো কর্মসূচি আসবে। 

[৮] তিনি বলেন, আমরা চিকিৎসার কথা এখন বলি না আমরা টায়ার্ড হয়ে গেছি, আমরা এখন অভাব-দুর্ভিক্ষ নিয়ে কথা বলি না। একমাত্র দেশনেত্রীকে মুক্ত করতে হবে।  দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিকল্প আর কিছু নেই। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

  • সর্বশেষ
  • জনপ্রিয়