শিরোনাম
◈ এআইআইবি ৪০ কোটি ডলার বাজেট সহায়তা দিয়েছে ◈ ৪৬১টি উপজেলায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন রয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী ◈ পরিবেশ এবং জলবায়ু সহযোগিতা জোরদার করবে কানাডা: পরিবেশমন্ত্রী  ◈ রাষ্ট্রপতির কাছে তিন দেশের নবনিযুক্ত রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ ◈ খালেদা জিয়ার অবস্থা স্থিতিশীল, বাসায় ফিরতে আরো কদিন লাগবে  ◈ শব্দদূষণে নাকাল রাজধানীবাসী, আইনের কার্যকর প্রয়োগ নেই ◈ তিস্তাচুক্তির মূল প্রতিবন্ধকতা মমতা: ওবায়দুল কাদের ◈ দুর্নীতির প্রমাণ পেলে কোনও কর্মকর্তা কর্মচারীর ছাড় নেই: মন্ত্রিপরিষদ সচিব ◈ বাংলাদেশে সব সম্প্রদায় সম্প্রীতির সঙ্গে বসবাস করে: প্রধানমন্ত্রী ◈ জুনে রেমিট্যান্স এসেছে প্রায় ৩০ হাজার কোটি টাকা

প্রকাশিত : ২৯ জুন, ২০২৪, ০৫:৫০ বিকাল
আপডেট : ৩০ জুন, ২০২৪, ০৩:১৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

যখন অন্যায় আইনে পরিণত হয় তখন  প্রতিরোধ কর্তব্য হয়ে পড়ে: আমির খসরু 

বক্তব্য রাখছেন আমির খসরু

শাহানুজ্জামান টিটু: [২] বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, প্রতিরোধের মধ্য দিয়ে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। যেখানে আইন নাই, আইনের শাসন নাই, জীবনের নিরাপত্তা নাই, মানুষের ভোটাধিকার নাই, মানবাধিকার নাই গণমাধ্যমের স্বাধীনতা নাই, বাক স্বাধীনতা নাই, যেখানে জীবনে নিরাপত্তা নাই,  যে দেশে ৬০ লাখ বিরোধীদলীয় নেতাকর্মী বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে ভিন্ন মত ভিন্ন পথকে বন্ধ করে দিতে চায়। যে দেশে এই রেজিমের বিরুদ্ধে কথা বললে গুম হয়ে যায়, খুন হয়ে যায় । পুলিশ হেফাজতে মৃত্যুবরণ করতে হয়। জেলখানায় বিনা চিকিৎসায় মৃত্যুবরণ করতে হয়।  সেই দেশে শুধুমাত্র কি প্রতিবাদ করলে হবে? 

[৩] শনিবার নয়া পল্টনে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপি আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন।

[৪] খসরু বলেন, কেন গণতন্ত্রের মা জেলের মধ্যে আছে, সেটা কি কারোর অজানা? সরকারের লক্ষ্য ভোট চুরি করে জনগণকে বাইরে রেখে, সরকারি কর্মকর্তাদের সুবিধা দিয়ে, লুটপাট দুর্নীতির সুযোগ দিয়ে, ভোট চুরি করে, ক্ষমতা দখল করতে হবে বাংলাদেশের মানুষের সকল অধিকার কেড়ে নিতে হবে, বাক স্বাধীনতা কেড়ে নিতে হবে, গণতন্ত্রের সমস্ত গণতান্ত্রিক কর্মকাণ্ড কেড়ে নিতে হবে, জীবনের নিরাপত্তা কেড়ে নিতে হবে,  দেশ বিক্রি করে দিতে হবে।

[৫] আমির খসরু প্রশ্ন করেন,  দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বাইরে রেখে এটা কি সম্ভব?  তাই তাকে জেলে দিতে হবে।  অন্যায় ভাবে জেলে দিতে হবে । একটি মানুষ একটি দেশের নাগরিক তার যে বিচারের অধিকার সবকিছু একটা একটা করে লংঘন করেছে।  

[৬] তিনি বলেন, জাতিসংঘের মানবাধিকার ঘোষণা করে সেখানে আর্টিকেল ইলেভেনে পরিষ্কারভাবে বলা আছে, বিচারের রায়, কেউ যদি কারোর অজান্তে যদি কোন কিছু ঘটে থাকে-  তাকে কোন বিচার করা যাবে না । বাংলাদেশের সংবিধানে পরিষ্কারভাবে বলা আছে আমাদের বিচারের অধিকারের কথা। তারা তা লংঘন করছে। বাংলাদেশের আইনে আছে বিচারের কথা, তারা লংঘন করছে। 

[৭] খসরু বলেন, বেগম জিয়াকে অন্যায়ভাবে এই মামলার সাথে জড়ানো হয়েছে। এই টাকার সাথে উনার কোন সম্পর্ক নাই।  ওনার অজান্তে এ কাজটি হয়েছে।  তাকে শুধুমাত্র ভিতরে রাখার উদ্দেশ্য হচ্ছে এই আজকে তাদেরকে জোর করে তাদেরকে ক্ষমতায় থাকতে হবে। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

  • সর্বশেষ
  • জনপ্রিয়