শিরোনাম
◈ হাসপাতাল থেকে গুলশানের বাসভবন ফিরোজার পথে বেগম খালেদা জিয়া ◈ সরকারি কর্মকর্তাদের সম্পদের হিসেব দিতে হবে: হাইকোর্ট  ◈ স্ত্রী-কন্যাসহ বেনজীরের সম্পদের হিসাব দিতে দুদকের নোটিশ  ◈ রূপগঞ্জে জঙ্গি আস্তানায় অভিযান, ৩টি বোমা ও সরঞ্জাম উদ্ধার ◈ কোটা বাতিলের দাবিতে শাহবাগ মোড় অবরোধ শিক্ষার্থীদের ◈ পেনশন ‘প্রত্যয়’ নিয়ে সরকারের আনুষ্ঠানিক বক্তব্য ও  ব্যাখ্যা ◈ ‘প্রত্যয়’ প্রত্যাহারে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের আন্দোলন অযৌক্তিক: অর্থমন্ত্রী ◈ বিমান থেকে ঝাঁপ দিয়ে গিনেস রেকর্ডসে বাংলাদেশের আশিক ◈ পশ্চিম বঙ্গে রেশন বন্টন দুর্নীতি মামালায় ৭০ লাখ রুপি ফেরত দিতে চান অভিনেত্রী ঋতুপর্ণা ◈ চাকরিসূত্রে সৌদি যেতে প্রতারণা রোধে কাজ করবে যৌথ টাস্কফোর্স: পররাষ্ট্রমন্ত্রী 

প্রকাশিত : ২৯ জুন, ২০২৪, ০৫:৫০ বিকাল
আপডেট : ৩০ জুন, ২০২৪, ০৩:১৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

যখন অন্যায় আইনে পরিণত হয় তখন  প্রতিরোধ কর্তব্য হয়ে পড়ে: আমির খসরু 

বক্তব্য রাখছেন আমির খসরু

শাহানুজ্জামান টিটু: [২] বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, প্রতিরোধের মধ্য দিয়ে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। যেখানে আইন নাই, আইনের শাসন নাই, জীবনের নিরাপত্তা নাই, মানুষের ভোটাধিকার নাই, মানবাধিকার নাই গণমাধ্যমের স্বাধীনতা নাই, বাক স্বাধীনতা নাই, যেখানে জীবনে নিরাপত্তা নাই,  যে দেশে ৬০ লাখ বিরোধীদলীয় নেতাকর্মী বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে ভিন্ন মত ভিন্ন পথকে বন্ধ করে দিতে চায়। যে দেশে এই রেজিমের বিরুদ্ধে কথা বললে গুম হয়ে যায়, খুন হয়ে যায় । পুলিশ হেফাজতে মৃত্যুবরণ করতে হয়। জেলখানায় বিনা চিকিৎসায় মৃত্যুবরণ করতে হয়।  সেই দেশে শুধুমাত্র কি প্রতিবাদ করলে হবে? 

[৩] শনিবার নয়া পল্টনে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপি আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন।

[৪] খসরু বলেন, কেন গণতন্ত্রের মা জেলের মধ্যে আছে, সেটা কি কারোর অজানা? সরকারের লক্ষ্য ভোট চুরি করে জনগণকে বাইরে রেখে, সরকারি কর্মকর্তাদের সুবিধা দিয়ে, লুটপাট দুর্নীতির সুযোগ দিয়ে, ভোট চুরি করে, ক্ষমতা দখল করতে হবে বাংলাদেশের মানুষের সকল অধিকার কেড়ে নিতে হবে, বাক স্বাধীনতা কেড়ে নিতে হবে, গণতন্ত্রের সমস্ত গণতান্ত্রিক কর্মকাণ্ড কেড়ে নিতে হবে, জীবনের নিরাপত্তা কেড়ে নিতে হবে,  দেশ বিক্রি করে দিতে হবে।

[৫] আমির খসরু প্রশ্ন করেন,  দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বাইরে রেখে এটা কি সম্ভব?  তাই তাকে জেলে দিতে হবে।  অন্যায় ভাবে জেলে দিতে হবে । একটি মানুষ একটি দেশের নাগরিক তার যে বিচারের অধিকার সবকিছু একটা একটা করে লংঘন করেছে।  

[৬] তিনি বলেন, জাতিসংঘের মানবাধিকার ঘোষণা করে সেখানে আর্টিকেল ইলেভেনে পরিষ্কারভাবে বলা আছে, বিচারের রায়, কেউ যদি কারোর অজান্তে যদি কোন কিছু ঘটে থাকে-  তাকে কোন বিচার করা যাবে না । বাংলাদেশের সংবিধানে পরিষ্কারভাবে বলা আছে আমাদের বিচারের অধিকারের কথা। তারা তা লংঘন করছে। বাংলাদেশের আইনে আছে বিচারের কথা, তারা লংঘন করছে। 

[৭] খসরু বলেন, বেগম জিয়াকে অন্যায়ভাবে এই মামলার সাথে জড়ানো হয়েছে। এই টাকার সাথে উনার কোন সম্পর্ক নাই।  ওনার অজান্তে এ কাজটি হয়েছে।  তাকে শুধুমাত্র ভিতরে রাখার উদ্দেশ্য হচ্ছে এই আজকে তাদেরকে জোর করে তাদেরকে ক্ষমতায় থাকতে হবে। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

  • সর্বশেষ
  • জনপ্রিয়