শিরোনাম
◈ বাংলাদেশ সৃষ্টিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে: শেখ হাসিনা ◈ সুন্দরবনের মধু বাংলাদেশের জিআই পণ্য হিসেবে স্বীকৃতি পাচ্ছে: মন্ত্রণালয় ◈ মতিউর ও তার পরিবারের সম্পদের তথ্য চেয়ে দুদকের চিঠি  ◈ বেনজীরের ৪টি ফ্ল্যাটের তালা খুলতে ম্যাজিস্ট্রেট নিয়োগের আদেশ  ◈ সাজাপ্রাপ্ত খালেদা জিয়ার মুক্তির দাবি ধৃষ্টতা ছাড়া কিছুই নয়: ওবায়দুল কাদের ◈ জাতীয় সংসদে ২০২৪-২৫ অর্থবছরের বাজেট পাস ◈ ফিলিপাইনে আতশবাজির গুদামে বিস্ফোরণে নিহত ৫ ◈ এমপিদের শুল্কমুক্ত গাড়ি আমদানির সুবিধা বহাল ◈ বাংলাদেশি শিক্ষার্থীদের বৃত্তি দিচ্ছে ব্রাজিল ◈ শিক্ষার চেয়ে বিয়েতে দ্বিগুণ খরচ ভারতীয়দের

প্রকাশিত : ২৮ জুন, ২০২৪, ০২:১৮ রাত
আপডেট : ২৮ জুন, ২০২৪, ১১:১৮ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আওয়ামী লীগ ভারতেরই সরকার: পীর সাহেব চরমোনাই

আমিনুল ইসলাম: [২] ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, আওয়ামী লীগ শুধু ভারতের দালালই নয়, তারা ভারতেরই সরকার। ভারতের স্বার্থে যা ইচ্ছা তাই করছে তারা। সেন্টমার্টিন নিয়ে ষড়যন্ত্র চলছে। তাই সময় এসেছে ভারতপ্রেমী এই দালাল সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে।

[৩] বৃহস্পতিবার সকালে রাজধানীর কাকরাইলস্থ ইন্সটিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সে ইসলামী আন্দোলন বাংলাদেশের উদ্যোগে থানা প্রতিনিধি সম্মেলনে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

[৪] সম্মেলনে অন্যদের মধ্যে প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, মুফতী সৈয়দ ফয়জুল করীম শায়খে চরমোনাই, অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, আল্লামা নূরুল হুদা ফয়েজী, আলহাজ খন্দকার গোলাম মাওলা, অধ্যাপক আশরাফ আলী আকন, অধ্যাপক মাহবুবুর রহমান, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম বক্তব্য রাখেন। 

[৫] মুফতী ফয়জুল করীম বলেন, আওয়ামী লীগের বিদেশে বেগম পাড়া আছে। কিন্তু এদেশের জনগণের বিদেশে কোন বেগমপাড়া নেই। কাজেই দেশকে বিদেশীদের থাবা থেকে মুক্ত করতে হবে। কেননা এদেশেই আমাদেরকে থাকতে হবে। বিদেশে আমাদের কোন বাড়ী নেই। তাই ভারতের স্বার্থরক্ষাকারী ডামি ও দালাল সরকারের বিরুদ্ধে দেশপ্রেমিক ঈমানদার জনতাকে ঐক্যব্ধ আন্দোলন গড়ে তুলতে হবে।

[৬] তিনি বলেন, আমাদের দেশ নিয়ে গভীর ষড়যন্ত্র চলছে। প্রধানমন্ত্রী বলছেন, ইউরোপের কোন সীমানা নেই। একথা  দেশকে গোলামির জিঞ্জিরে আবদ্ধ করে অশুভ ইঙ্গিত। তিনি বলেন, দালাল সরকার ভারতকে আমাদের সবকিছু দিয়ে দিয়েছে, অথচ নেপালের জন্য আমাদেরকে মাত্র ১৮ কিমি ট্রানজিট দিচ্ছে না ভারত । 

[৭] তিনি আরো বলেন, দেশ, ইসলাম ও মানবতা ধ্বংসের সকল আয়োজন সম্পন্ন হয়েছে। ডামি সরকারের কাছে দেশ নিরাপদ নয়। সরকার ভারতের প্রেসক্রিপশনে জনগণের বাক-স্বাধীনতা হরণ করে তাদের উপর জুলুম নির্যাতন চালাচ্ছে। সরকার জালিম শাহীর ভুমিকায় অবতীর্ণ হয়েছে। তিনি বলেন, সরকারকে মনে রাখতে হবে, ইতিহাসের সবচেয়ে পরাশক্তি নমরুদ, ফেরাউন, শাদ্দাদ, কারুণকেও জনগণের আন্দোলনে ভয়াবহ পরাজয় বরণ করতে হয়েছে।

[৮] তিনি বলেন, দেশবিরোধী ভারতীয় এ তাঁবেদার সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। ইতিহাসে দেখা যায় অনেক ঐক্যবদ্ধ ছোট শক্তির কাছেও বড় ও পরাশক্তির পরাজয় হয়েছে। এজন্য দেশপ্রেমিক ঈমানদার জনতা ঐক্যবদ্ধ হলে ভারত ও আমেরিকার মতো পরাশক্তিও টিকবে না। 

[৯] সম্মেলনে প্রধানমন্ত্রীর ভারত সফরে সই হওয়া সকল চুক্তি বাতিল এবং চিহ্নিত দুর্নীতিবাজদের গ্রেফতার ও বিচারের দাবীতে ২৮ জুন শুক্রবার বাদ জুমআ বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেইটে বিক্ষোভ সমাবেশ ও মিছিল, ৩ জুলাই চলমান পরিস্থিতিতে জাতীয় সংলাপ ও ৫ জুলাই দেশের সকল জেলা/মহানগরে বিক্ষোভ সমাবেশ ও মিছিলের কর্মসূচি ঘোষণা করা হয়েছে। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়