শিরোনাম
◈ বাংলাদেশ সৃষ্টিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে: শেখ হাসিনা ◈ সুন্দরবনের মধু বাংলাদেশের জিআই পণ্য হিসেবে স্বীকৃতি পাচ্ছে: মন্ত্রণালয় ◈ মতিউর ও তার পরিবারের সম্পদের তথ্য চেয়ে দুদকের চিঠি  ◈ বেনজীরের ৪টি ফ্ল্যাটের তালা খুলতে ম্যাজিস্ট্রেট নিয়োগের আদেশ  ◈ সাজাপ্রাপ্ত খালেদা জিয়ার মুক্তির দাবি ধৃষ্টতা ছাড়া কিছুই নয়: ওবায়দুল কাদের ◈ জাতীয় সংসদে ২০২৪-২৫ অর্থবছরের বাজেট পাস ◈ ফিলিপাইনে আতশবাজির গুদামে বিস্ফোরণে নিহত ৫ ◈ এমপিদের শুল্কমুক্ত গাড়ি আমদানির সুবিধা বহাল ◈ বাংলাদেশি শিক্ষার্থীদের বৃত্তি দিচ্ছে ব্রাজিল ◈ শিক্ষার চেয়ে বিয়েতে দ্বিগুণ খরচ ভারতীয়দের

প্রকাশিত : ২৭ জুন, ২০২৪, ০৬:৩২ বিকাল
আপডেট : ২৮ জুন, ২০২৪, ০১:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

খালেদা জিয়ার সঙ্গে গর্হিত আচরণ করেছে ইউনাইটেড হাসপাতাল: ড্যাব

রিয়াদ হাসান: [২] চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার প্রতি সরকারের ‘প্রতিহিংসা ও অমানবিক’ আচরণের তীব্র নিন্দা, ঘৃণা ও প্রতিবাদ জানিয়েছে। পাশাপাশি খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছে।

[৩] বৃহস্পতিবার (২৭ জুন) এক বিবৃতিতে সংগঠনটির সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদ ও মহাসচিব ডা. মো. আবদুস সালাম অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ দেওয়ার আহ্বান জানান। 

[৪] নেতারা বলেন, খালেদা জিয়া গত ২১ জুন গভীর রাতে গুরুতর অসুস্থ হলে ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষের কাছে অ্যাম্বুলেন্স ও জরুরি জীবন রক্ষাকারী ওষুধের সহযোগিতা চাওয়া হয়। কিন্তু ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষ তা সরবরাহ করতে অপারগতা প্রকাশ করে, যা মারাত্মক বিবেকবর্জিত ও অমানবিক কাজ। মানুষের জীবন রক্ষাকারী প্রয়োজনীয় ওষুধ ও অ্যাম্বুলেন্স সরবরাহ না করে ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষ যে গর্হিত কাজ করেছে তা এদেশের জনগণ মনে রাখবে এবং যথাসময়ে এর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

[৫] তারা বলেন, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বয়স এখন ৭৯ বছর। শর্তসাপেক্ষে সরকারের নির্বাহী আদেশে মুক্তি পেলেও প্রবীণ বয়সেও খালেদা জিয়া কার্যত কারাবন্দি। তিনি দীর্ঘদিন ধরেই নানা রোগে আক্রান্ত। ২০১৮ সালে কারাগারে যাওয়ার পর তিনি আরও অসুস্থ হয়ে পড়েন। দীর্ঘ চার বছর তার যথাযথ কোনো চিকিৎসা হয়নি। কারাগারে অমানবিক পরিবেশেও তিনি অনেক নতুন নতুন রোগে আক্রান্ত হয়েছেন। হার্ট, লিভার, কিডনি ও চোখের সমস্যা ছাড়াও আর্থ্রাইটিস এবং কোভিড-১৯ আক্রান্ত ও কোভিড-পরবর্তী জটিলতায় তার শারীরিক অবস্থা খুবই ঝুঁকিপূর্ণ।

[৬] তাই এমন একজন দেশপ্রেমিক রাজনীতিবিদের সামগ্রিক অবদান এবং বার্ধক্যের এ কঠিন সময়ের কথা বিবেচনা করে সরকার রাজনীতির ঊর্ধ্বে উঠে সময়ক্ষেপণ না করে খালেদা জিয়ার প্রতি মানবিক ও সহানুভূতিশীল আচরণ প্রদর্শন করে বিদেশে উন্নত চিকিৎসার জন্য পাঠানোর জোর দাবি জানাচ্ছে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

  • সর্বশেষ
  • জনপ্রিয়