শিরোনাম
◈ যৌথবাহিনীর অভিযান: ফেনীতে অস্ত্রসহ আটক ৪ ◈ আমেরিকায় একান্ত বৈঠক হবে না মোদী-ইউনূসের : আনন্দবাজার পত্রিকা অনলাই ◈ ওয়াকি–টকি বিস্ফোরণে লেবাননে এবার নিহত ১৪, আহত ৪৫০ ◈ কমিশন থেকে সরে গেলেও যুক্ত থাকবেন শাহদীন মালিক ! ◈ শেখ হাসিনা সরকার রেখে গেছে ১০ লাখ কোটি টাকার বিদেশি ঋণ : কেন্দ্রীয় ব্যাংকের প্রতিবেদন ◈ কী হয়েছিল এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায়? যা জানা গেল ভাইরাল সেই ভিডিওটির সম্পর্কে (ভিডিও) ◈ বিকেলে গণপিটুনি, রাতে জাবির সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু  ◈ আন্দোলনে নিহতদের পরিবার পাবে ৫ লাখ, আহতরা ১ লাখ ◈ প্রধান বিচারপতি যে ১২ নির্দেশনা দিলেন ◈ সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে দূরে থেকে বাদাম বেঁচে খেলেও ভালো করতাম : রিমান্ডে যুবলীগ নেতা

প্রকাশিত : ১৪ সেপ্টেম্বর, ২০২৪, ০৭:০৮ বিকাল
আপডেট : ১৬ সেপ্টেম্বর, ২০২৪, ০৫:৫৮ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

অন্তর্বর্তী সরকারকে দুই রোডম্যাপ দিলেন ফরহাদ মজহার

অন্তর্বর্তী সরকারকে টিকিয়ে রাখা আমাদের সকলের নৈতিক দায়িত্ব বলে মন্তব্য করেছেন কবি ও দার্শনিক ফরহাদ মজহার।

শনিবার (১৪ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবে এক সেমিনারে তিনি এ কথা বলেন।

ফরহাদ মজহার বলেন, জনগণ ছাড়া রাষ্ট্র গঠন সম্ভব নয়। সব স্থানে জনগণের মতামত নিতে হবে। রাষ্ট্রের সব স্তরে সংস্কার করতে হবে।

আগামী দিনে দুইটা নির্বাচন লাগবে জানিয়ে তিনি বলেন, একটা হলো গণপরিষদ নির্বাচন, যেখানে আমরা নতুন রাষ্ট্র গঠন করতে পারি। আরেকটা হলো সরকার নির্বাচন। আগে রাষ্ট্র গঠনের নির্বাচন, পরে সরকার নির্বাচন। এই রোডম্যাপ না মানলে ভয়াবহ বিপদে পড়তে হবে। তবে এ সরকারকে টিকিয়ে রাখা আমাদের নৈতিক দায়িত্ব।

তিনি আরও বলেন, রাজনৈতিক দল ছাড়া আমাদের চলবে না। কিন্তু লুটপাট করা রাজনৈতিক দলের কাজ নয়। তাই রাজনৈতিক দলগুলোর আগামীর বাংলাদেশকে সুন্দর করে গঠন করার একটি প্রস্তাবনা দেওয়া দরকার। কিন্তু তারা কোনো প্রস্তাবনা দিচ্ছে না।

ফরহাদ মজহার বলেন, আমরা এত রক্ত দিলাম, অভ্যুত্থান হলো। কিন্তু দিন শেষে শেখ হাসিনারই সংবিধান পেলাম। এই সংবিধান এখনও কী করে থাকে? যাদের উপদেষ্টা হিসেবে নির্বাচিত করা হয়েছে, তারা মূলত প্রেসিডেন্টের উপদেষ্টা। আর এই প্রেসিডেন্টকে শেখ হাসিনা নিয়োগ করে গেছে। তাকে একজন ফ্যাসিস্ট নিয়োগ করেছে। উৎস: আরটিভি অনলাইন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়