শিরোনাম
◈ বাংলাদেশ-ভারত সম্পর্ক অন্যদের জন্য মডেল: প্রধানমন্ত্রী ◈ টেকনাফ সীমান্তে মাইন বিস্ফোরণে রোহিঙ্গা যুবক নিহত ◈ ১৫ জুলাই ঢাকা-বেইজিং সরাসরি ফ্লাইট চালু হচ্ছে  ◈ খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য মেডিকেল বোর্ডের সুপারিশ: ডা. জাহিদ ◈ এইচএসসির দ্বিতীয় দিনে আট বোর্ডে অনুপস্থিত ১০ হাজার ৪৪০ পরীক্ষার্থী ◈ কোটা বাতিলের দাবিতে শাহবাগ মোড় অবরোধ শিক্ষার্থীদের, বুধবার থেকে অবস্থান কর্মসূচি ◈ টানা ভারী বর্ষণে সাজেকে আটকা ৭ শতাধিক পর্যটক ◈ দুদকের মামলায় সাবেক অতিরিক্ত আইজিপি ও তার স্ত্রীর বিরুদ্ধে চার্জশিট ◈ সরকারি কর্মকর্তাদের সম্পদের হিসেব দিতে হবে: হাইকোর্ট  ◈ আগস্টে বন্যার আশঙ্কা, মোকাবেলার প্রস্তুতি নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ

প্রকাশিত : ১৬ মে, ২০২৪, ০৭:৫৩ বিকাল
আপডেট : ১৭ মে, ২০২৪, ০১:৫০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফোর্বসের থার্টি আন্ডার থার্টি এশিয়া তালিকায় ৯ বাংলাদেশি

ইমরুল শাহেদ: [২] ফোর্বস ‘৩০ আন্ডার ৩০ এশিয়া’-এর নবম সংস্করণ ঘোষণা করা হয়েছে। এতে স্থান পেয়েছে ৩০ বছরের কম বয়সী ৩০০ জন উদ্যোক্তা, নেতা ও উদ্ভাবকদের নাম। তারা এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলজুড়ে পরিবর্তন ও উদ্ভাবনি কাজ চালিয়ে যাচ্ছেন। এসব ব্যক্তি চিত্রকলা, প্রযুক্তি, মিডিয়া, ফিন্যাস এবং আরো অনেক ক্ষেত্রে প্রতিনিধিত্ব করছেন। 

[৩] এই তালিকায় স্থান পাওয়া ৯ বাংলাদেশি হলেন, আনুশা আলমগীর, মেহেদী সরণ, রেদওয়ান আহমেদ, সুলতান মনি ও মুমতাহিনা আনিকা, ফাহাদ আহমেদ এবং এমডি শহিদুল ইসলাম, আব্দুল গাফ্ফার সাদি ও এমডি তুষার।

[৪] আনুশা আলমগীর আর্ট ক্যাটাগরিতে স্থান পেয়েছেন।

[৪.১] হ্যালোটাস্কের সহ-প্রতিষ্ঠাতা মেহেদী সরণ স্থান পেয়েছেন কনস্যুমার টেকনোলজি ক্যাটেগরিতে।

[৪.৩] পুরস্কার বিজয়ী ফ্রিল্যান্স সাংবাদিক রেদওয়ান আহমেদের নাম স্থান পেয়েছে মিডিয়া, মার্কেটিং এবং বিজ্ঞাপন বিভাগে।

[৪.৪] দ্রুতলোন সংস্থার সহ-প্রতিষ্ঠাতা এমডি শহিদুল ইসলাম, আব্দুল গাফ্ফার সাদি এবং এমডি তুষার স্থান পেয়েছেন ফিন্যান্স অ্যান্ড ভেঞ্চার ক্যাপিটাল বিভাগে।

[৪.৫] ফাইন্যান্স অ্যান্ড ভেঞ্চার ক্যাপিটাল ক্যাটাগরিতে স্বীকৃত হয়েছেন জাতিকের সহ-প্রতিষ্ঠাতা সুলতান মনি এবং মুমতাহিনা আনিকা।

[৪.৬] উইন্ড.এ্যাপ-এর সহ-প্রতিষ্ঠাতা ফাহাদ আহমেদ ফাইন্যান্স অ্যান্ড ভেঞ্চার ক্যাপিটাল ক্যাটাগরিতে সম্মানিত হয়েছেন। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

আইএস/এসবি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়