শিরোনাম
◈ কবে দেশে ফিরবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান? (ভিডিও) ◈ যুবককে কুপিয়ে হত্যা, কেটে নিয়ে গেল হাত (ভিডিও) ◈ বঙ্গোপসাগরে লঘুচাপ: সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত ◈ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর হলেন তাজুল ইসলাম ◈ ‘দেহ ব্যবসা’র ভিডিও প্রতিবেদন ইস্যুতে সোহানা সাবার হুঁশিয়ারি ◈ বাংলাদেশিদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা ইতালির মোনফ্যালকনে ◈ নিউইয়র্কে ইউনূস-মোদি সাক্ষাতে ঢাকার অনুরোধ, এখনো চুপ দিল্লি ◈ হদিস মিলছে না পলকের দুটি আগ্নেয়াস্ত্রের ◈ অন্তর্বর্তী সরকারের সিদ্ধান্ত যৌক্তিক ও সময়োপযোগী: ফখরুল ◈ ট্রাক থামিয়ে চাঁদাবাজি, যুবদল নেতাকে পুলিশে দিলো সেনাবাহিনী

প্রকাশিত : ২৯ ফেব্রুয়ারি, ২০২৪, ০৩:৪৮ রাত
আপডেট : ২৯ ফেব্রুয়ারি, ২০২৪, ০৩:৪৮ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সবার চোখ সেল ফোনের স্ক্রিনে!

জাকির হোসেন তপন

জাকির হোসেন তপন : একটা রুমে অথবা কোনো এক জায়গায় ৩, ৪, ৫ বা তার চেয়ে বেশি সংখ্যক মানুষ, সবার চোখ সেল ফোনের স্ক্রিনে। এমন অস্বাভাবিক দৃশ্যই এখন স্বাভাবিক। এ যেন এনন্ত জলিলের জ্বলন্ত উদাহরণ- যে কিনা অসম্ভবকে সম্ভব করে অবলীলায়। বাসে, রাস্তার ধারে, মেট্রোতে, গ্যালারিতে, ড্রয়িং রুমে সবাই মুখ গুঁজে মোবাইল ফোনের স্ক্রিনে কী যেন এক গুপ্তধন খুঁজে ফিরছে। এমন এক কিম্ভূত পরিস্থিতিতে কারো যদি ইচ্ছা করে যে সে কথা বলবে তাহলে মোবাইল ফোন স্ক্রিনে চোখ সেঁটে থাকা মানুষগুলোর ভারি সমস্যা হয়ে যায়। তাই কোনো কথা না বলে মূক সেজে থাকা ঢের উত্তম বলে বোধহয়। আবার এমনও হয় কেউ কোনো প্রয়োজনীয় কথা বললো, কিন্তু শ্রোতার মন অন্যদিকে। কথা শেষ হলে সে মুখ তুলে জিগ্যেস করলো, ‘কী’! তখন বক্তা কী তার বক্তব্য পুনর্বার বলতে বাধ্য!?  

এর মধ্যে আরেক দল আছেÑ এরা গণপরিবহনে, যেকোনো পাবলিক প্লেসে অথবা ঘরোয়া আড্ডায় বসে নানা সোশ্যাল মিডিয়ার ভিডিও দেখতে আরম্ভ করে। সেসব ভিডিওর শব্দ যে কাছাকাছি উপস্থিত অন্যের জন্য বিরক্তির কারণ হতে পারে এতোটুকু কমন সেন্সও এক্ষেত্রে (এদেশে) বেশ আন কমন। আরেক দল আছে যারা একত্রিত হলে সোশ্যাল মিডিয়ার বা কোনো টিভি চ্যানেলের তৃতীয় শ্রেণির কোনো বিষয় নিয়ে অত্যন্ত সিরিয়াস আলাপ, তর্ক, আলোচনা জুড়ে দেবে। যেন এটাই তাদের জীবনের ইঁৎহরহম ঘববফ। ফেসবুকে ২২-২-২৪ প্রকাশিত হয়েছে। 

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়