শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ১৯ মে, ২০২২, ০২:২৯ রাত
আপডেট : ২৯ আগস্ট, ২০২২, ০৫:৫৮ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

যে কারণে দেশে আসতে চান পি কে হালদার

ড. কামরুল হাসান মামুন

অধ্যাপক ড. কামরুল হাসান মামুন: আমি আমার দেশে ফিরতে চাই: পি কে হালদার। ওরে তাহার দেশপ্রেমরে। ওটা যেন বাইয়া বাইয়া চুইয়া চুইয়া পড়তেছে। তারপরেও তাহার মুখে ‘দেশে ফিরতে চাই’ শুনে ভালো লেগেছে। আশা করি দেশে এসে পর্দার আড়ালের মানুষগুলোকে আন-মাস্ক করবেন। তাদের দেশে ফিরে আসার কথা শুনে তাহাকে যারা পর্দার আড়ালে থেকে ব্যবহার করে অর্থবিত্ত কামিয়েছেন সেই পর্দার আড়ালের মানুষগুলোর নিশ্চই হার্টবিট বেড়ে গেছে। তবে তারা আন-মাস্কড হউক এইটা সরকার চায় কিনা দেখার বিষয়। 

একটা মানুষ এক যুগের বেশি সময় ধরে হাজার হাজার কোটি টাকা লোপাট করল আমাদের গোয়েন্দা সংস্থা, দুদক, বাংলাদেশ ব্যাংক বা মন্ত্রণালয় কেউ দেখল না? নাকি টাকা খেয়ে সবাই বেহুশ হয়েছিল? একটা জিনিস ভাল্লাগছে। লোকটা এতই বুদ্ধিমান যে সে একা খায়নি। বড় দিল দরিয়া মানুষ। নিজে খেয়েছেন অন্যকেও সঙ্গে নিয়েছেন। বেছে বেছে সুন্দরী মেয়েদের বান্ধবী বানিয়ে তাদের ব্যবহার করে উইন-উইন খেলা খেলেছেন। পাক্কা খেলোয়াড়! পি কে হালদার দেশে আসতে চায় কারণ সে জানে তাকে বাঁচানোর জন্য তার চেয়ে তার সুবিধাভোগী ক্ষমতাবানরাই বেশি চেষ্টা করবে। তাকে বরং কিছুই করতে হবে না।

লেখক: শিক্ষক, পদার্থবিজ্ঞান বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়

  • সর্বশেষ
  • জনপ্রিয়