শিরোনাম
◈ দিল্লিতে এক কেজির ইলিশ বিক্রি হচ্ছে ৩ হাজার রুপিতে ! ◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার

প্রকাশিত : ১৬ মে, ২০২২, ০২:৪০ রাত
আপডেট : ১৬ মে, ২০২২, ১০:৩৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিএনপি-জামায়াত যতোই আন্দোলন করুক, সরকার ফেলতে পারবে না

মনজুরুল হক

মনজুরুল হক: [২] বিএনপি-জামায়াত যতোই ‘ঈদের পর তীব্র আন্দোলন’ করুক, সরকার ফেলতে পারবে না। কারণ দরবেশবাবা, মুর্শিদবাবা, দয়ালবাবা, ফকিরবাবা, চরাঞ্চলবাবা, জলপাইবাবাদের কৃপায় ব্যাপারিসমাজ এই সরকারকে আরও চার প্রজন্ম রাখতে চাইবে। চাইবে না-ই বা কেন? এমন ছাপ্পড় ফেড়ে কে খেতে দিয়েছে?

[৩] সরকার/প্রশাসন-ব্যাপারিসমাজের অদ্ভুত এক ফাঁসগিট্টু আছে। অদ্ভুত সেই টারমিনোলজি! দিনক্ষণ মেপে ব্যাপারিসমাজ স্ক্রুপ কোনো আইটেম বাজার থেকে নাই করে দেবে। হু হু করে দাম বাড়বে। কয়েক হাজার কোটি টাকা গেলার পরে মিডিয়ার প্যানপ্যানানিতে পাবলিকের হা-হুতাশে সরকারের টনক নড়বে। সরকার শুল্ক-ভ্যাট প্রত্যাহার করবে, টিসিবি ট্রাকে একটু কমে বিক্রি করবে। পাবলিক আশ্বস্ত হবে- আহা! আমাদের সরকার কত্ত জনদরদী! ততোদিনে ব্যাপারিসমাজের টাকা পাচার হওয়া সারা। ৮টা প্রতিষ্ঠানও পাচার ঠেকাতে পারবে না।

[৪] ‘দুষ্ট’ ভারত শুক্কুরবার থেকে গম রপ্তানি বন্ধ করেছে নিজেদের বাজারে সাপ্লাই স্বাভবিক রাখতে। খাদ্য সচিব আশ্বস্ত করেছেন ১ লাখ টন গম মজুদ আছে, তার পরও আমরা হ্যান দেশ-ত্যান দেশ থেকে আনব...নো প্রব।

[৫] ধরে নিন আটা ৬০/৭০ টাকা হলো বলে (এখন ৫০ টাকা)। ‘এপাছ-ওপাছ দেখা যায়’ এমন পরোটা ২৫ টাকা হবে। যে ব্যাপারীদের স্টকে গম আছে তারা সরকার আর মোদী কাকুর ফটোতে আগরবাতী জ্বালাবে...। আহা! ঠিকঠাক সময়ে কাক্কু এক্সপোর্ট বন্ধ করেছে। সয়াবিনের লাভ ঘরে তুলতে না তুলতে গমের মওকা!

[৬] পাদটীকা: এই ব্যাপারিসমাজ সরকারের নেক নজরে থেকে কিংবা সরকারকে প্যাঁচ কষে যতো সুযোগ-সুবিধা বের করে নেয় তা ইলন মাস্ক শুনলে এখানে চলে আসত গাট্টি-বোচকা নিয়ে। [৭] ব্যাপারিসমাজ চাকুরেসমাজ ছড়িঘোরানোসমাজের দোয়ার বরকতে এই সরকার আরও চার প্রজন্ম থাকুক। ইনুস সাব তো পথ দেখিয়েই দিয়েছেÑ হাড়হাভাতেগুলোর চামড়া খুলে নিলেও টু-শব্দ করে না। 

[৮] ‘ঈদের পর তীব্র আন্দোলন...’ বিএনপি-জামায়াতের এই টাটকা মেনে জনগণও বলবে, ‘আমরা হাশরের ময়দানে এদের বিরুদ্ধে তীব্র নালিশ জানাবো, দেইখা লমু...’! লেখক ও ফ্রিল্যান্স জার্নালিস্ট

  • সর্বশেষ
  • জনপ্রিয়