শিরোনাম
◈ বিএনপির বিশৃঙ্খলা রোধে তারেক রহমানের যত ‘স্মার্ট অ্যাকশন’ ◈ ভারতে শেখ হাসিনা আশ্রয় পেতে যাচ্ছেন দালাই লামার মতোই! ◈ কর্মীদের হত্যাকাণ্ডের নিউজ কোথায়, প্রশ্ন আওয়ামী লীগের ◈ শাহবাগে বিক্ষোভ: আগামী ৭২ ঘণ্টায় পার্বত্য তিন জেলায় অবরোধের ঘোষণা  ◈ পাহাড়ি-বাঙালি সংঘর্ষ : রাঙ্গামাটিতে ১৪৪ ধারা জারি ◈ বাইতুল মোকাররমে দুই গ্রুপের সংঘর্ষ, আহত বেশ কয়েকজন, সতর্ক অবস্থানে সেনাবাহিনী ও পুলিশ (ভিডিও) ◈ আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা : পুলিশ হেডকোয়ার্টার্স ◈ দুই পক্ষের সংঘর্ষের পর আজ স্বাভাবিক দীঘিনালার পরিস্থিতি ◈ জাতিসংঘ অধিবেশনে যাদের সঙ্গে বৈঠক হতে পারে মুহাম্মদ ইউনূসের ◈ অস্বস্তিকর গরম: অবসান হবে কবে? জানাল আবহাওয়া অধিদপ্তর

প্রকাশিত : ১৫ মে, ২০২২, ১২:৫৮ দুপুর
আপডেট : ৩০ আগস্ট, ২০২২, ০৪:২৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শারীরিক চাহিদা মিটানোর নাম যদি ভালোবাসা হতো তাহলে...

ফেসবুক ‘নারী’ পেইজ থেকে: শারীরিক চাহিদা মিটানোর নাম যদি ভালোবাসা হতো তাহলে প্রত্যেকটা পতিতালয় হতো ভালোবাসার কেন্দ্র। যদি স্তনের স্পর্শে ভালোবাসা থাকতো তাহলে প্রত্যেকটা বেশ্যাই পেতো প্রেমিকার মর্যাদা।

পার্কের কোণে ভালোবাসা লুকানো থাকে না। প্রেমিকার দেহের স্পর্শে ভালোবাসা থাকে না।
ভালোবাসা থাকে প্রিয়জন এর শাসনে। ভালোবাসা থাকে প্রেমিকার ছোট ছোট আবদারে। যখন আপনার মনে প্রেমিকার সাথে রাত যাপনের ইচ্ছে জাগবে, তখন বুঝে নিবেন, আপনি তাকে কখনো ভালোই বাসেন নি।

যখন আপনি তার একটি ফোনের জন্য পাগল হয়ে যাবেন, তখন বুঝবেন আপনি তাকে ভালোবাসেন। যখন আপনি তার থেকে দূরে থাকা সত্বেও তার মনের এক একটা কথার বিশ্লেষণ করতে পারবেন, তখন বুঝবেন, আপনি তাকে ভালোবাসেন। যখন আপনি তার না বলা কথা গুলো বুঝতে পারবেন, তখন বুঝবেন আপনি তাকে সত্যিই অনেক ভালোবাসেন।
ভালোলাগা আর ভালোবাসা দুইটা জিনিস কখনোই এক হতে পারে না। ভালোবাসা আর ভালোলাগা সম্পূর্ণ আলাদা দুটো জিনিস। 

যখন আমরা কারো প্রতি তীব্রভাবে আসক্ত হয়ে পড়ি তাকে বলে ভালোবাসা। আর অল্প মুহুর্তের জন্য যে আসক্তির সৃষ্টি হয় তাকে বলে ভালোলাগা।  দীর্ঘসময় ফোনে আলাপ করার নাম ভালোবাসা নয়। বরং তার পড়ালেখার কথা চিন্তা করে তাকে বারবার ফোন না দেয়ার নামই ভালোবাসা।  প্রতিদিন প্রিয়জনকে দেখার নাম ভালোবাসা নয়। বরং দূরত্ব থাকা সত্বেও প্রিয়জনকে কাছে অনুভব করার নাম ভালোবাসা। 

ভালোবাসা কখনো প্রকাশ্যে হয় না। ভালোবাসা হয় গোপনে। নিজেদের কথা নিজেদের মধ্যেই লেনদেন হয়। দুজনের মনের কথা কখনোই তৃতীয় জন জানতে পারবে না। প্রিয়জনের কথা ভেবে নিজের ভালোবাসা গোপনে রাখার নাম ভালোবাসা।  গ্যালারিতে রাখা ছবিটা দেখে যদি আপনার মুখে হাসি ফুটে তাহলে বুঝবেন আপনি তাকে সত্যিকারে ভালোবাসেন। 

রাতে ঘুমানোর আগে যদি তার করা মেসেজ চেক করেন তাহলে আপনি তাকে সত্যিই ভালোবাসেন। তার একটা মেসেজ যদি আপনার উত্তেজনা বাড়িয়ে দেয় তাহলে বুঝবেন আপনার ভালোবাসা বিশুদ্ধ।

ভালোবাসা কখনোই দেখানো যায় না। ভালোবাসা কেবল অনুভব করা যায়। যতই মুখ দিয়ে বলুক না কেন ''ভালোবাসি'', যদি সেই ভালোবাসি শব্দটা  আপনার হৃৎস্পন্দন না বাড়ায়, বুঝে নিবেন, ভালোবাসায় ভেজাল আছে। যদি ভালোবাসায় দুটো কবিতা লিখতে না পারেন, তাহলে বুঝে নিবেন যে, আদৌ আপনি ভালোবাসতে পারেননি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়