শিরোনাম
◈ যৌথবাহিনীর অভিযান: ফেনীতে অস্ত্রসহ আটক ৪ ◈ আমেরিকায় একান্ত বৈঠক হবে না মোদী-ইউনূসের : আনন্দবাজার পত্রিকা অনলাই ◈ ওয়াকি–টকি বিস্ফোরণে লেবাননে এবার নিহত ১৪, আহত ৪৫০ ◈ কমিশন থেকে সরে গেলেও যুক্ত থাকবেন শাহদীন মালিক ! ◈ শেখ হাসিনা সরকার রেখে গেছে ১০ লাখ কোটি টাকার বিদেশি ঋণ : কেন্দ্রীয় ব্যাংকের প্রতিবেদন ◈ কী হয়েছিল এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায়? যা জানা গেল ভাইরাল সেই ভিডিওটির সম্পর্কে (ভিডিও) ◈ বিকেলে গণপিটুনি, রাতে জাবির সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু  ◈ আন্দোলনে নিহতদের পরিবার পাবে ৫ লাখ, আহতরা ১ লাখ ◈ প্রধান বিচারপতি যে ১২ নির্দেশনা দিলেন ◈ সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে দূরে থেকে বাদাম বেঁচে খেলেও ভালো করতাম : রিমান্ডে যুবলীগ নেতা

প্রকাশিত : ১৩ মে, ২০২২, ০৪:০২ সকাল
আপডেট : ১৩ মে, ২০২২, ০৪:০২ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সাংবাদিক শিরিন আবু আকলেহ হত্যা: সত্যটা কী?

আর রাজী: শিরিন আবু আকলেহÑ এই চেহারাটা আমায় টানতো। আমি উনার চেহারা বা ব্যক্তিত্ব- কিছু একটার আকর্ষণ বোধ করতাম। হয়তো পরিচিত কোনো চেহারার সাথে মিল ছিলো! যাই হোক, উনার ব্যাপারে আগ্রহ থাকায় আগে থেকেই জানি যে, উনি মকর রাশির জাতিকা, ক্যাথলিক খ্রিস্টান। উনার জন্ম ফিলিস্তিনে হলেও উনি যুক্তরাষ্ট্রের নাগরিক ইত্যাদি। উনার ধর্ম, বর্ণ, জাতীয়তা, নাগরিকত্ব এসব তুচ্ছ পরিচয়। বর্বর ইসরায়েলি দখলদারবাহিনীর গুলিতে উনি খুন হয়েছেন। সবচে বড় কথা একজন মানুষ, একজন কর্তব্যরত সাংবাদিক খুন হয়েছেন। এটিই সংবাদ। 

খুন হওয়া সাংবাদিক শিরিন আকলেহ সম্পর্কে মানুষ বিস্তারিত জানতে চাইবে, এটা স্বাভাবিক। কিন্তু আমার বন্ধুরা কেউ কেউ ‘মুসলিম সাংবাদিক খুন’ বলে উল্লেখ করছেন, আর প্রায় কেউই বলছেন না যে, শিরিন আবু আকলেহ যুক্তরাষ্ট্রের নাগরিক। আমি খুব বিভ্রান্তিতে আছি, ভাবছি, আমি কি তবে ভুল জানতাম, পছন্দের একজন মানুষের ব্যাপারে! সত্য আসলে কী বা কোথায় পাবো?

লেখক: সহকারী অধ্যাপক, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় 

  • সর্বশেষ
  • জনপ্রিয়