শিরোনাম

প্রকাশিত : ১৩ মে, ২০২২, ০১:৩৩ রাত
আপডেট : ১৩ মে, ২০২২, ০১:৩৩ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রবিউল আলম: শ্রীলঙ্কা সংকটে যারা উল্লাসে নাচেন

রবিউল আলম: রাজনৈতিক নেতৃত্ব ও প্রশাসনের অযোগ্যতা বেশিদিন চলতে পারে না। বাংলার জনগণ চলতে দেয়নি। ব্রিটিশ, পাকিস্তান থেকে এরশাদ ও খালেদা বিরোধী আন্দোলন বাঙালির অস্তিত্বকে রক্ষা করেছে। পেটে ভাত, পরনে কাপড়, বাসস্থানের নিশ্চয়তা ও বহিঃর্বিশ্বে জাতির আত্মসম্মানকে উচ্চতায় প্রতিষ্ঠা করার মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দীর্ঘ সময় দেশ পরিচালনার সুযোগ পেয়েছেন। বাঙালি জাতি ঘুমের মাধ্যমেও আল্লাহ পাকের কাছে ফরিয়াদ করে, মাবুদ আর আমাদের স্বৈরাচার, স্বেচ্ছাচার দেখিও না। খালেদা, এরশাদের এমপিদের কাপড় খোলা, বাড়িঘরে আগুন দেওয়ার সাথে শ্রীলঙ্কার রাজাপাক্ষে সরকারের এমপিদের পার্থক্য দেখছি না। শত চেষ্টা করেও দেশি বিদেশি ষড়যন্ত্র মোকাবেলা করে বাংলাদেশকে একটি স্বপ্ন পুরিতে পরিণত করেছেন। করোনার মহামারী, উন্নয়ন ও  জনগণের অধিকার প্রতিষ্ঠায় কোনো কার্পণ্য করেননি।

প্রধানমন্ত্রীর উদারতার সুযোগে প্রশাসনের কর্তা, মন্ত্রী ও মন্ত্রীদের আত্মীয়স্বজন, চেয়ারম্যান মেম্বার, কাউন্সিলরদের কিছু স্বেচ্ছাচারী হয়নি, দুর্নীতি বাড়েনি, আমি তা বলছি না। ঘরে টাকা না থাকলে চোরেরা চুরি করলো কীভাবে? বিএনপির কথা শোনে না, জামায়াতকে বিশ্বাস করে না, জাতীয় পার্টি অস্তিত্বহীন। খুচরা বামদের কাম নাই বলে কী জনগণের বোধ নেই! 

বাঙালি কালোকে কালো বলতে পারে, শেখ হাসিনার আশ্রয় থেকেও দুর্নীতিবাজদের বের করে নিতে জানেন। আপনাদের অস্তিত্ব রক্ষার জন্যই শ্রীলঙ্কা থেকে শিক্ষা নিতে হবে। বাঙালি জাতি তেল নুনের রাজনীতি বুঝে, বাঙালিকে হাইকোর্ট দেখানো যায় না। তারা নিজেরাই সচেতন। শেখ হাসিনার সরকারে ক্যাসিনো, মাদক, প্রতারকদের অবস্থান বেশিদিন হয় না। নতুন নতুন জেলখানা দেখেও কি মনে করতে পারছেন না? শেখ হাসিনা আছেন বলেই জনগণ আপনাদের কাপড় খুলছে না। কিন্তু জেলখানাও মাপ হচ্ছে না। লেখক: মহাসচিব, বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতি

  • সর্বশেষ
  • জনপ্রিয়