শিরোনাম
◈ বাইতুল মোকাররমে দুই গ্রুপের সংঘর্ষ, সতর্ক অবস্থানে সেনাবাহিনী ও পুলিশ (ভিডিও) ◈ দুই পক্ষের সংঘর্ষের পর আজ স্বাভাবিক দীঘিনালার পরিস্থিতি ◈ জাতিসংঘ অধিবেশনে যাদের সঙ্গে বৈঠক হতে পারে মুহাম্মদ ইউনূসের ◈ অস্বস্তিকর গরম: অবসান হবে কবে? জানাল আবহাওয়া অধিদপ্তর ◈ হাসান মাহমুদের ৫ উইকেট, ভারত থামলো ৩৭৬ রানে ◈ অস্ট্রেলিয়ার তা-বে উড়ে গেলো ইংল্যান্ড  ◈ নারী দলের লঙ্কান কোচকে ২০ বছরের নিষেধাজ্ঞা দিলো ক্রিকেট অস্ট্রেলিয়া ◈ দিল্লিতে এক কেজির ইলিশ বিক্রি হচ্ছে ৩ হাজার রুপিতে ! ◈ অতিরিক্ত ডিআইজি মশিউর রহমান গ্রেফতার (ভিডিও) ◈ খাগড়াছড়ির দীঘিনালায় শিক্ষার্থীদের মিছিলে হামলা-সংঘর্ষ, গুলি (ভিডিও)

প্রকাশিত : ০৫ মে, ২০২২, ০৯:০০ সকাল
আপডেট : ০৫ মে, ২০২২, ০৯:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শোয়ের সর্বনাম: কোন অবস্থাতেই কেউ লাঠিসোটা নিয়ে লোকেদের উপর আক্রমণ করতে পারেন না

শোয়ের সর্বনাম, ফেসবুক থেকে:  ইনবক্সে একটা ভিডিও আসছে, কিছু দাড়িটুপি লোক লাঠিসোটা নিয়ে একটা ট্রাকে হল্লা করতে থাকা তরুণদের এলোপাথারি আক্রমন করে বসছে।

ভিডিওটার ডিটেইল হিসেবে জানা গেল, এই তরুণেরা লাউডস্পীকারে মিউজিক চালায়ে ট্রাকে করে ঘুরে বেড়াচ্ছিল। ঈদের আনন্দের অংশ হিসেবে অনেক মহল্লাতেই এই আয়োজন চলে।
কিন্তু দাড়িটুপি লোকেদের সেইটা ভাল লাগে নাই। তাই তারা এই আক্রমন করে বসে।

আমি ইনবক্সে পাওয়া কোন তথ্য বিশ্বাস করি না, তা যত বিশ্বস্ত লোকই শেয়ার করে থাকুক। কনটেন্ট ইনবক্সে শেয়ার করার অর্থ হচ্ছে এই তথ্য পাবলিকলি চ্যালেঞ্জ করার স্কোপ দেয়া হবে না৷ 
ফলে, এই পদ্ধতিতে মিছা গিলানো খুব সহজ। এই ভিডিও সংশ্লিস্ট বিস্তারিত বিবরন আমি একবিন্দু বিশ্বাস করি নাই। 

তবে ঘটনা আগে পরে যাই ঘটুক, ভিডিওটা দেখে আমার প্রতিক্রিয়া হচ্ছে কোন অবস্থাতেই কেউ লাঠিসোটা নিয়ে লোকেদের উপর আক্রমন করতে পারেন না। দেশে আইন কানুন আছে। ট্রিপল নাইন আছে। 

এইরকম সংঘবদ্ধ আক্রমন ইতর প্রজাতির আমিষাশী জন্তু জানোয়ারগুলা খানা খাদ্যের দরকারে এবং বর্বর যুগের মানুষেরা ক্ষমতা প্রদর্শনের নমুনা হিসেবে করে থাকবেন। বাট সভ্য সমাজে এইটা ক্রাইম। 

ভিডিওটা ইতিমধ্যে আইন শৃঙখলা রক্ষার দায়িত্বে নিয়োজিত আছেন এমন লোকেদের চোখে পরার কথা। এই দাড়িটুপিগুলারে বিচারের মুখোমুখি করাটা তাদের কর্তব্যের অংশ। 
তেমনটা ঘটলে তখন প্রকৃত ঘটনা জানা যেতে পারে। কিংবা কোন সংবাদমাধ্যম অনুসন্ধান করে প্রকৃত ঘটনা প্রকাশ করতে পারে। 

বাট ইনবক্স কিংবা ফেসবুকের পাকনা লোকেদের পোস্টের বিবরন বিশ্বাস করার প্রশ্নই ওঠে না। গ্রন্থনা: সালেহ্ বিপ্লব

  • সর্বশেষ
  • জনপ্রিয়