শিরোনাম
◈ কবে দেশে ফিরবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান? (ভিডিও) ◈ যুবককে কুপিয়ে হত্যা, কেটে নিয়ে গেল হাত (ভিডিও) ◈ বঙ্গোপসাগরে লঘুচাপ: সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত ◈ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর হলেন তাজুল ইসলাম ◈ ‘দেহ ব্যবসা’র ভিডিও প্রতিবেদন ইস্যুতে সোহানা সাবার হুঁশিয়ারি ◈ বাংলাদেশিদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা ইতালির মোনফ্যালকনে ◈ নিউইয়র্কে ইউনূস-মোদি সাক্ষাতে ঢাকার অনুরোধ, এখনো চুপ দিল্লি ◈ হদিস মিলছে না পলকের দুটি আগ্নেয়াস্ত্রের ◈ অন্তর্বর্তী সরকারের সিদ্ধান্ত যৌক্তিক ও সময়োপযোগী: ফখরুল ◈ ট্রাক থামিয়ে চাঁদাবাজি, যুবদল নেতাকে পুলিশে দিলো সেনাবাহিনী

প্রকাশিত : ২৭ জুলাই, ২০২৪, ১২:০৪ রাত
আপডেট : ২৭ জুলাই, ২০২৪, ১২:০৪ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আমার যুদ্ধ আদর্শিক, আর আপনার যুদ্ধ এজেন্ডা ভিত্তিক

আশরাফুল আলম খোকন

আশরাফুল আলম খোকন: আপনার আমার পথ সম্পূর্ণ আলাদা। আমার যুদ্ধ আদর্শিক, আর আপনার যুদ্ধ এজেন্ডা ভিত্তিক। আপনার পক্ষের মানুষ মারা গেলে আপনি হায় হুসেন, হায় হুসেন, বলে মাতম করেন। আর, বিপক্ষের কেউ মারা গেলে আপনি হাসেন, আলহামদুলিল্লাহ বলেন। আমাদের কখনো দেখেছেন কারো মৃত্যুতে হাসতে কিংবা আলহামদুলিল্লাহ বলতে? অথচ আমাদের কেউ মারা গেলে অমানুষের মতো আপনি বলেন, কুলাঙ্গারটার মরাই উচিত ছিলো। অথচ দেখেন, যে ছেলেটি দেশের জাতীয় সংগীতের বিরুদ্ধে লিখেছে, পহেলা বৈশাখ ও ফাল্গুনের বিরুদ্ধে লিখেছে, জঙ্গি নেতাকে যে তার পীর মনে করতো, রাজাকার সাঈদীকে মনে করতো জাতীয় বীর, তার ছবি আপনারা প্রোফাইলে দিয়েছেন, প্রথম শহীদ হিসাবে স্যালুট করছেন। 

আমরা কি তাকেও কখনো কোথাও কুলাঙ্গার বলেছি? তার মৃত্যু নিয়ে প্রশ্ন তুলেছি? কেউ কখনো বলেছে যে, পুলিশতো গুলি করেনি, রাবার বুলেট ছুড়েছে। রাবার বুলেটে কীভাবে তিনি মারা গেলেন? বলিনি । কারণ যেকোনো মৃত্যুই আমাদের কাছে কষ্টের ও বেদনার। মীর মুগ্ধ, এই ছেলেটি ছাত্র আন্দোলনে শিবির ও ছাত্রদল ঢুকেছে বলে স্ট্যাটাস দেওয়ার পরদিনই কেন মারা গেলো? তাকে কে মেরেছে, কেন মেরেছেÑ এটা নিয়ে কি আমরা প্রশ্ন তুলেছি? তুলিনি। বিচার বিভাগীয় তদন্তের অপেক্ষায় আছি। জঙ্গিদের শিরোমণি বাংলা ভাই যখন জীবন্ত মানুষকে গাছে ঝুলিয়ে হত্যা করতো, আপনার বলতেন, বাংলা ভাই নামে কেউ নাই, এটা মিডিয়ার সৃষ্টি। আমরা এর প্রতিবাদ করেছি, আন্দোলন করেছি। আজকে যখন গাজীপুরের জুয়েল মোল্লা ও পুলিশ সদস্যদের একই কায়দায় ঝুলিয়ে হত্যা করে পিশাচরা উল্লাস করেছে, আমরা এখনো এর প্রতিবাদ করছি আর আপনি আলহামদুলিল্লাহ বলেছেন। আপনাদের সাথে আমাদের পার্থক্য অনেক। পার্থক্য আদর্শ, মন-মানসিকতা ও মানবিকতায়। সুতরাং আপনার চিৎকার ও হুংকার আমাদের কানে পৌঁছবে না।
  https://www.facebook.com/ashrafulalam.khokan.

  • সর্বশেষ
  • জনপ্রিয়