শিরোনাম

প্রকাশিত : ০৮ জুলাই, ২০২৪, ০৪:৪৫ সকাল
আপডেট : ০৮ জুলাই, ২০২৪, ০৪:৪৫ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কোটাবিরোধী আন্দোলন হইলে শুধু মুক্তিযোদ্ধা কোটা বাতিল করবা ক্যান?

অমি রহমান পিয়াল

অমি রহমান পিয়াল: যে ছেলেটার যে মেয়েটার হাত নাই, পা দিয়া লিখে মেট্রিক ইন্টার পাস করছে। তার কিন্তু চাকরির জন্য একটা কোটা লাগে। রাষ্ট্র তার এই অধিকার নিশ্চিত করছে। 

যে ছেলেটা যে মেয়েটা গারো পাহাড় কিংবা চট্টগ্রামের পর্বত থিকা বাংলায় অক্ষরজ্ঞান নিছে উচ্চশিক্ষা নিছে, কিংবা সাঁওতাল হওয়ার কারণে হোটেলে পানি খাইতে ঢুকতে না পারার পরও পড়াশোনা করছে, তার চাকরির জন্য একটা কোটা লাগে। রাষ্ট্র তার এই অধিকার নিশ্চিত করছে। যে মেয়েটা হাফপ্যান্ট পরে ফুটবল খেলার কারণে বাবারে ভাইরে অপমান হইতে দেখেও খেলে গেছে, বাংলাদেশরে শিরোপা এনে দিছে কিংবা যে ছেলেটা দারুণ ক্রিকেটার হওয়ার পরও পড়াশোনায় খুব একটা ভালো না, তারও চাকরির জন্য একটা কোটা লাগে। রাষ্ট্র তার সেই অধিকার নিশ্চিত করছে। 

কোন রাষ্ট্র? বাংলাদেশকারা জন্ম দিছে? মুক্তিযোদ্ধারা রক্ত দিয়া যুদ্ধ কইরা যারা দেশটা স্বাধীন করলো, তাগো নাতিপুতি চৌদ্দগুষ্টির জন্য এই বাংলাদেশে অগ্রাধিকার থাকবে এবং রাষ্ট্র সেটা নিশ্চিত করছে। কোটাবিরোধী আন্দোলন হইলে শুধু মুক্তিযোদ্ধা কোটা বাতিল করবা ক্যান? সব করো? কিন্তু ফেসবুকে তোমাগো মেধা দেইখা আমি নিশ্চিত নোটবই মুখস্থ কইরাও কেউ বি মাইনাসের উপ্রে পাও নাই। একবারে হয়তো পাসও করো নাই। তাইলে কোটার দোহাই দাও ক্যান? বরং দাদারে নানারে বাপেরে গিয়া গাইল পাইরা বলো পাকিস্তানে ক্যাম্পে গনিমতের মাল সাপ্লাই দিয়া বহুত তো ফূর্তি করলা। এদিকে আমাগো তো আকাশভরা তারা....। ৫ জুলাই ২০২৪।  https://www.facebook.com/omi.pial

  • সর্বশেষ
  • জনপ্রিয়