শিরোনাম

প্রকাশিত : ২৭ জুন, ২০২৪, ০৩:২৪ রাত
আপডেট : ২৭ জুন, ২০২৪, ০৩:২৪ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পরীবাদীদের ডাকেন ক্যান? 

শাশ্বতী বিপ্লব

শাশ্বতী বিপ্লব: সত্যি খুব হাসি পাইতেসে। এই স্ট্যাটাসটা আমি লিখতে চাই নাই, বিশ্বাস করেন। একটা সময় ছিলো, নারী বিষয়ক কিছু হইলেই চারদিকে মাতম উঠতো, নারীবাদীরা কই? মানে নারী ইস্যুতে কোনো প্রতিবাদ করতে হইলে নারীবাদীদেরই করতে হবে, তিনারা করতে পারবেন না। ...পুলিশ সাকলায়েনের চাকরি যাওনের খবরে একই ডাক উঠসে। পরীবাদীদের নাকি সাকলায়েনের চাকরি ফিরায়া দেওয়া উচিত। কারণ মজাতো পরীও পাইসে, তাইলে খালি সাকলাইনের চাকরি যাইবো ক্যান? এমন অকাট্য যুক্তি বহুদিন শুনি নাই, বিদ্যা বলতেসি। শুনেন, সাকলাইনের চাকরি মজা পাওনের দোষে যায় নাই। পুরুষ হওনের দোষেও যায় নাই। পরীর লগে আরো অনেকেই মজা নিসে এবং আশা করি তারা সকলেই পুরুষ। সবার চাকরি কি গেসে? নাকি যাওয়া সম্ভব? 

সরকারি চাকরির কিছু কোড অব কন্ডাক্ট বা আচরণবিধি থাকে। কিছু পেশাগত প্রিন্সিপাল থাকে। যেইগুলা ভঙ্গ করলে তাদের বিরুদ্ধে ডিসিপ্লিনারি এ্যাকশান নেয়ার নিয়ম আছে। সাকলাইন সাহেব সেখানেই ধরা খাইসেন। শুধু সরকারি ক্যান? আমরা যে বেসরকারি প্রতিষ্ঠানে কাজ করি, সেখানেও এইচআর পলিসি আছে, যেই পলিসির ব্যত্যয় ঘটলে আমাদেরও চাকরি চইলা যাবে এবং যায়। পরীমণিও যদি সাকলাইনের মতো সরকারি কর্মকর্তা হইতো এবং একই অপরাধে যদি তারও চাকরি না যাইতো, তাইলে একটা কথা আছিলো। 

যাইহোক, আমি সাধারণত খোঁচাখুঁচির উত্তর দেই না। দুইটা কারণে দিলাম। এক. যেই আপা এই খোঁচাটা দিসেন, তিনি নিজে একজন এইচআর সেক্টরে অত্যন্ত দক্ষ প্রফেশনাল। তিনি ক্যামনে এতো সরলীকরণ করলেন, বুঝলাম না। দুই. নিজেরে পরীবাদী বইলা ঘোষণা দিসিলাম। তাই পরীবাদীদের হাঁকডাক (প্রকারান্তরে গালি আরকি) দিলে বুঝি, আমারেও ডাকতেসে। বলতি বন্ধ কইরা আপনারে সুখী করতে পারলাম না বইলা দুঃখিতগো আপা। অকারণ কথা বলার প্রয়োজন মনে করসিলাম না এবং পরীর বিরুদ্ধে আমার বিবেচনায় কথা বলার দরকার হইলে, তখনও বলতি বন্ধ হবে না। আপনার যদি মনে হয়, সাকলাইনের শাস্তির সিদ্ধান্ত ভুল হইসে, আপনি প্রতিবাদ করেন। পরীবাদীদের ডাকেন ক্যান? পরীরে যখন আমি/আমরা ভালোবাসা জানাই, আপনারে/আপনাদের তো ডাকি না। আজব। আর হ্যাঁ, পরী একটা ভালোবাসা, তাতে কোনো সন্দেহ নাই। আই লাভ পরীমণি। ২৬-৬-২০২৪। ফেসবুক থেকে 

  • সর্বশেষ
  • জনপ্রিয়