শিরোনাম
◈ কবে দেশে ফিরবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান? (ভিডিও) ◈ যুবককে কুপিয়ে হত্যা, কেটে নিয়ে গেল হাত (ভিডিও) ◈ বঙ্গোপসাগরে লঘুচাপ: সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত ◈ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর হলেন তাজুল ইসলাম ◈ ‘দেহ ব্যবসা’র ভিডিও প্রতিবেদন ইস্যুতে সোহানা সাবার হুঁশিয়ারি ◈ বাংলাদেশিদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা ইতালির মোনফ্যালকনে ◈ নিউইয়র্কে ইউনূস-মোদি সাক্ষাতে ঢাকার অনুরোধ, এখনো চুপ দিল্লি ◈ হদিস মিলছে না পলকের দুটি আগ্নেয়াস্ত্রের ◈ অন্তর্বর্তী সরকারের সিদ্ধান্ত যৌক্তিক ও সময়োপযোগী: ফখরুল ◈ ট্রাক থামিয়ে চাঁদাবাজি, যুবদল নেতাকে পুলিশে দিলো সেনাবাহিনী

প্রকাশিত : ০১ মার্চ, ২০২৪, ০৪:৪৮ দুপুর
আপডেট : ০২ মার্চ, ২০২৪, ০২:৪৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বেইলি রোডের আগুনে নিহতদের দাফনের জন্য ২৫ হাজার টাকা করে দেওয়ার ঘোষণা ত্রাণ প্রতিমন্ত্রীর 

শাহীন খন্দকার: [১] রাজধানীর বেইলি রোডের একটি বহুতল ভবনে আগুনে নিহতদের দাফনের জন্য ২৫ হাজার টাকা ঘোষণা দিয়েছেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মাহববুর রহমান।  আজ শুক্রবার (১ মার্চ) ঘটনাস্থল  পরিদর্শনে এসে তিনি এ ঘোষণা দিয়েছেন।

[২] গতকাল বৃহস্পতিবার বেইলি রোডের গ্রীন কোজি কটেজের‘ কাচ্চি ভাই রেস্তোঁরায় রাতের আগুনের ঘটনায় এখন পর্যন্ত ৪৬ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

[৩] এসময়ে ত্রাণপ্রতিমন্ত্রী বলেন,দাফনের পাশাপাশি অগ্নিকাণ্ডে আহতদের চিকিৎসার ব্যয়ভার ও সরকার বহন করবেন। মন্ত্রী আরো বলেন, এই মুহূর্তে যা যা প্রয়োজন সবই প্রধানমন্ত্রীর নির্দেশে করা হচ্ছে। আগুনের ঘটনা সরকারের তরফ থেকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে পর্যবেক্ষণ করা হচ্ছে। ইতোমধ্যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সেই সঙ্গে দোষিদের বিচারের আওতায় আনা হবে।

[৪] উল্লেখ্য, গত বৃহস্পতিবার (২৯ ফেরুয়ারি) রাত আনুমানিক ১০টার দিকে ভবনটির দ্বিতীয় তলায় আগুন লাগে। ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিটের চেষ্টায় রাত ১১টা ৫০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

[৫] বেইলি রোডের গ্রীন কোজি কটেজ ভবন থেকে ৭৫ জনকে জীবিত উদ্ধার করা হলেও এখন পর্যন্ত ৪৬ জনের মৃত্যু হয়েছে। আহতদের কেউই শঙ্কামুক্ত নন।সম্পাদনা: সমর চক্রবর্তী

  • সর্বশেষ
  • জনপ্রিয়