শিরোনাম
◈ কবে দেশে ফিরবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান? (ভিডিও) ◈ যুবককে কুপিয়ে হত্যা, কেটে নিয়ে গেল হাত (ভিডিও) ◈ বঙ্গোপসাগরে লঘুচাপ: সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত ◈ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর হলেন তাজুল ইসলাম ◈ ‘দেহ ব্যবসা’র ভিডিও প্রতিবেদন ইস্যুতে সোহানা সাবার হুঁশিয়ারি ◈ বাংলাদেশিদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা ইতালির মোনফ্যালকনে ◈ নিউইয়র্কে ইউনূস-মোদি সাক্ষাতে ঢাকার অনুরোধ, এখনো চুপ দিল্লি ◈ হদিস মিলছে না পলকের দুটি আগ্নেয়াস্ত্রের ◈ অন্তর্বর্তী সরকারের সিদ্ধান্ত যৌক্তিক ও সময়োপযোগী: ফখরুল ◈ ট্রাক থামিয়ে চাঁদাবাজি, যুবদল নেতাকে পুলিশে দিলো সেনাবাহিনী

প্রকাশিত : ২৮ ফেব্রুয়ারি, ২০২৪, ০৭:২৫ বিকাল
আপডেট : ২৯ ফেব্রুয়ারি, ২০২৪, ০১:৫৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বাংলাদেশে চিকিৎসা সেবা নিতে রোগী আসতে শুরু করেছে বাহির থেকে: স্বাস্থ্যমন্ত্রী

শাহীন খন্দকার: [২] স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, আপনারা জানেন বাংলাদেশে বর্তমানে দেশের বাহির থেকে চিকিৎসা সেবা নিতে রোগী আসতে শুরু করেছে। ভুটান থেকে আমাদের শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে একজন রোগী চিকিৎসা নিয়েছেন। মন্ত্রী বলেন, কয়েকটি বিচ্ছিন্ন ঘটনা দিয়ে চিকিৎসকদের দোষারোপ করা যাবে না।

[৩] স্বাস্থ্য মন্ত্রী বলেন, রোগীদের সুরক্ষা দেওয়ার সব দায়িত্ব  এবং  চিকিৎসকদের সুরক্ষার বিষয়টি দেখার দায়িত্বও আমার। আজ বুধবার (২৮ফেব্রুয়ারি) ঢাকা মেডিকেল কলেজের মিলন অডিটোরিয়ামে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন নর্থ আমেরিকা আয়োজিত ইকুইপমেন্ট হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ তিনি এসব কথা বলেন।

[৪] মন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেন, আমি বলব ঢাকা মেডিকেলের চিকিৎসকরা যে পরিমাণ পরিশ্রম করে তাদেরকে আমি মনে করি নোবেল পুরস্কার দেওয়া উচিত।  এসময়ে ওষুধের দাম বৃদ্ধির বিষয় তিনি বলেন, আমরা গতকাল তাদের সঙ্গে বসেছিলাম কিভাবে ওষুধের দাম কমানো যায়, সে বিষয়টি সমাধান করার চেষ্টা চলছে। পরে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন নর্থ আমেরিকার পক্ষ থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পোর্টেবল আলট্রাসনোগ্রাফি মেশিন, অক্সিজেন মেশিন এবং বিভিন্ন ইকুইপমেন্ট হস্তান্তর করা হয়।

[৫] অনুষ্ঠানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আসাদুজ্জামান, ঢাকা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক ডা. দেবেশ চন্দ্র ও হাসপাতাল ও কলেজের চিকিৎসকরা উপস্থিত ছিলেন। সম্পাদনা: কামরুজ্জামান

  • সর্বশেষ
  • জনপ্রিয়