শিরোনাম
◈ কবে দেশে ফিরবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান? (ভিডিও) ◈ যুবককে কুপিয়ে হত্যা, কেটে নিয়ে গেল হাত (ভিডিও) ◈ বঙ্গোপসাগরে লঘুচাপ: সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত ◈ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর হলেন তাজুল ইসলাম ◈ ‘দেহ ব্যবসা’র ভিডিও প্রতিবেদন ইস্যুতে সোহানা সাবার হুঁশিয়ারি ◈ বাংলাদেশিদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা ইতালির মোনফ্যালকনে ◈ নিউইয়র্কে ইউনূস-মোদি সাক্ষাতে ঢাকার অনুরোধ, এখনো চুপ দিল্লি ◈ হদিস মিলছে না পলকের দুটি আগ্নেয়াস্ত্রের ◈ অন্তর্বর্তী সরকারের সিদ্ধান্ত যৌক্তিক ও সময়োপযোগী: ফখরুল ◈ ট্রাক থামিয়ে চাঁদাবাজি, যুবদল নেতাকে পুলিশে দিলো সেনাবাহিনী

প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারি, ২০২৪, ০৮:৪১ রাত
আপডেট : ১৪ ফেব্রুয়ারি, ২০২৪, ০৪:২২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিএনপির ৭৭ নেতার মামলা নিয়ে ফের যুক্তিতর্ক

এম.এ. লতিফ, আদালত প্রতিবেদক: [২] মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, যুগ্ম মহাসচিব হাবিব-উন নবী খান সোহেলসহ ৭৭ জনের বিরুদ্ধে রাজধানীর শাহবাগ থানায় করা নাশকতার এক মামলা রায় থেকে উত্তোলন করে যুক্তিতর্ক উপস্থাপনের জন্য আগামী ২০ মার্চ দিন ধার্য করেন আদালত।

[৩] অন্যান্য আসামিদের মধ্যে রয়েছেন-যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নীরব, সুলতান সালাউদ্দিন টুকু, শেখ রবিউল আলম রবি, নবী উল্লাহ নবী প্রমূখ।

[৪] জানা যায়, ০৫ ডিসেম্বর, ২০১৭ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার তারিখ ধার্য ছিল। ওইদিন তিনি পুরান ঢাকার বকশীবাজারস্থ সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে হাজিরা দেন। দুপুর ২ টা ২০ মিনিটের দিকে খালেদা জিয়া আদালত থেকে বের হওয়ার আগেই আসামিরা ওই এলাকার চারদিক থেকে লাঠিসোটাসহ মিছিল সহকারে আব্দুল গণি রোড অবরোধ করে যানবাহন চলাচল বন্ধ করে দেয়। পুলিশ তাদের রাস্তা ছাড়তে অনুরোধ করে। তারা তা না শুনে পুলিসের মাইক্রোবাস ভাঙচুর করে। এছাড়া বাস, মিনিবাস ও প্রাইভেটকার ভাঙচুর করে।

[৫]এ ঘটনায় ওইদিনই শাহবাগ থানার সাব-ইন্সপেক্টর মোফাখখারুল ইসলাম বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলাটি তদন্ত করে শাহবাগ থানার সাব-ইন্সপেক্টর শাহ আলম মিয়া ২০ নভেম্বর, ২০১৮ আদালতে চার্জশিট দাখিল করেন। ২৭ ডিসেম্বর, ২০২২ যুক্তিতর্ক উপস্থাপন শেষে আদালত রায়ের তারিখ ০২ জানুয়ারি, ২০২২ ধার্য করেন। এরপর কয়েক দফা রায়ের তারিখ পিছিয়ে পুনরায় যুক্তিতর্ক উপস্থাপনের জন্য এ তারিখ ধার্য করলেন আদালত। সম্পাদনা: কামরুজ্জামান

এমএএল/কে/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়