শিরোনাম
◈ ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাইবে বাংলাদেশ: জানালেন আইন উপদেষ্টা ◈ জাহাঙ্গীরনগরে ‘গণপিটুনিতে’ সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য ◈ তমা মির্জার সঙ্গে সম্পর্ক ফাটলের গুঞ্জন, যা বললেন রাফি (ভিডিও) ◈ ‘মারছে, ভাত খাওয়াইছে, এরপর আবার মারছে, ভাত খাওয়াইছে : তোফাজ্জলের মামাতো বোন (ভিডিও) ◈ ঢাবিতে পিটিয়ে যুবক হত্যার ঘটনায় ৪ শিক্ষার্থী আটক ◈ শামীম ওসমানের পুরোনো ভিডিওটি ভাইরাল : ‘ফিরব কি না জানি না’ ◈ জাদেজা-অশ্বিনের জুটিতে টেস্টের নিয়ন্ত্রণ হারালো বাংলাদেশ ◈ দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, ঘুরতে দেখা গেছে পার্কে : ফিনান্সিয়াল টাইমসের রিপোর্ট ◈ ফের নেতাকর্মীদের জন্য আওয়ামী লীগের জরুরি নির্দেশনা ◈ মণিপুরের সহিংসতায় মিয়ানমার সীমান্তে কাঁটাতার বসাচ্ছে ভারত

প্রকাশিত : ২১ জুন, ২০২২, ০৮:০৬ রাত
আপডেট : ২১ জুন, ২০২২, ০৮:৪৯ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দুর্গতদের দুর্দশা দেখতে ছুটে যান মানবতার মা শেখ হাসিনা: তথ্যমন্ত্রী

ড. হাছান মাহমুদ

শাহীন খন্দকার: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, দূর্গতদের দূর্দশা দেখতে মানবতার মা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেট-সুনামগঞ্জে ছুটে গিয়েছেন। ওখানকার মানুষকে সাহস ও উৎসাহ দিয়েছেন। প্রধানমন্ত্রী বন্যাদূর্গতদের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছেন।

মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সিলেট ও সুনামগঞ্জে বন্যাদূর্গত এলাকা পরিদর্শন শেষে তিনি মন্ত্রণালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। তিনি বলেন, প্রধানমন্ত্রীকে সেখানকার জেলা প্রশাসক,  সেনাবাহিনীর জিওসি ও সিলেট সিটির  মেয়র অভিনন্দন জানিয়েছেন।

তথ্যমন্ত্রী বলেন,মেয়রের কাছে প্রধানমন্ত্রী জানতে চেয়েছিলেন, বন্যার্তদের জন্য তার দল কী করছেন, এসময়ে মেয়র সাহেব কোনও উত্তর দিতে পারেননি। বিএনপির নেতারা ঢাকায় বসে বাকবাকুম বাকবাকুম করছেন। তারা জানেন না সিলেট-সুনামগঞ্জসহ ওই এলাকার কী অবস্থা। তিনি বলেন,সিলেট অঞ্চলে হঠাৎ করেই বৃষ্টির পানিতে প্লাবিত হওয়ায় বন্যা দেখা দিয়েছে।

হাছান মাহমুদ আরো বলেন, ১২২ বছরের মধ্যে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে এ অঞ্চলে। স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধি এবং দলীয় নেতাকর্মীরা সেনাবাহিনীকে সঙ্গে নিয়ে সেখানে আছেন। বিজিবি, পুলিশ, আনসার নিয়ে তারা বন্যার্তদের পাশে দাঁড়িয়েছেন এবং এখনও আছেন।  তিনি বলেন, ঢাকায় বসে যারা সরকারকে জ্ঞানদেয়, তাদের দূর্গত এলাকায় খুঁজে পাওয়া যাচ্ছে না। তারা এখন  কোথায়? বন্যার্ত মানুষ জানতে চায়। পরিকল্পনামন্ত্রীর করোনা, তিনি হয়তো বাসায় বা হাসপাতালে আছেন। এছাড়া সিলেটে আওয়ামী লীগের দলীয় নেতাকর্মী সংসদ সদস্য মন্ত্রী সবাই আছেন দূর্গতদের পাশে। বিএনপি  নেতারা  তো এগুলো দেখতে পান না।

বন্যার জন্য শেখ হাসিনা দায়ী, বিএনপি নেতাদের এমন মন্তব্যের বিষয়ে তথ্যমন্ত্রী পাল্টা প্রশ্ন রেখে বলেন, ১২২ মিলিমিটার বৃষ্টির জন্য কি প্রধানমন্ত্রী দায়ী?  তিনি নির্দেশ দিয়েছেন, দুর্গতদের সব সময় সতর্ক থাকার জন্য। আরও বন্যা হতে পারে। তিনি বলেন, ওই অঞ্চলের নদীগুলো ভরাট হয়ে  গেছে। প্রধানমন্ত্রী এগুলো ড্রেজিং করার ওপর গুরুত্বারোপ করেছেন। সম্পাদনা: খালিদ আহমেদ

  • সর্বশেষ
  • জনপ্রিয়