শিরোনাম
◈ যৌথবাহিনীর অভিযান: ফেনীতে অস্ত্রসহ আটক ৪ ◈ আমেরিকায় একান্ত বৈঠক হবে না মোদী-ইউনূসের : আনন্দবাজার পত্রিকা অনলাই ◈ ওয়াকি–টকি বিস্ফোরণে লেবাননে এবার নিহত ১৪, আহত ৪৫০ ◈ কমিশন থেকে সরে গেলেও যুক্ত থাকবেন শাহদীন মালিক ! ◈ শেখ হাসিনা সরকার রেখে গেছে ১০ লাখ কোটি টাকার বিদেশি ঋণ : কেন্দ্রীয় ব্যাংকের প্রতিবেদন ◈ কী হয়েছিল এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায়? যা জানা গেল ভাইরাল সেই ভিডিওটির সম্পর্কে (ভিডিও) ◈ বিকেলে গণপিটুনি, রাতে জাবির সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু  ◈ আন্দোলনে নিহতদের পরিবার পাবে ৫ লাখ, আহতরা ১ লাখ ◈ প্রধান বিচারপতি যে ১২ নির্দেশনা দিলেন ◈ সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে দূরে থেকে বাদাম বেঁচে খেলেও ভালো করতাম : রিমান্ডে যুবলীগ নেতা

প্রকাশিত : ২১ জুন, ২০২২, ০৮:০৬ রাত
আপডেট : ২১ জুন, ২০২২, ০৮:৪৯ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দুর্গতদের দুর্দশা দেখতে ছুটে যান মানবতার মা শেখ হাসিনা: তথ্যমন্ত্রী

ড. হাছান মাহমুদ

শাহীন খন্দকার: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, দূর্গতদের দূর্দশা দেখতে মানবতার মা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেট-সুনামগঞ্জে ছুটে গিয়েছেন। ওখানকার মানুষকে সাহস ও উৎসাহ দিয়েছেন। প্রধানমন্ত্রী বন্যাদূর্গতদের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছেন।

মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সিলেট ও সুনামগঞ্জে বন্যাদূর্গত এলাকা পরিদর্শন শেষে তিনি মন্ত্রণালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। তিনি বলেন, প্রধানমন্ত্রীকে সেখানকার জেলা প্রশাসক,  সেনাবাহিনীর জিওসি ও সিলেট সিটির  মেয়র অভিনন্দন জানিয়েছেন।

তথ্যমন্ত্রী বলেন,মেয়রের কাছে প্রধানমন্ত্রী জানতে চেয়েছিলেন, বন্যার্তদের জন্য তার দল কী করছেন, এসময়ে মেয়র সাহেব কোনও উত্তর দিতে পারেননি। বিএনপির নেতারা ঢাকায় বসে বাকবাকুম বাকবাকুম করছেন। তারা জানেন না সিলেট-সুনামগঞ্জসহ ওই এলাকার কী অবস্থা। তিনি বলেন,সিলেট অঞ্চলে হঠাৎ করেই বৃষ্টির পানিতে প্লাবিত হওয়ায় বন্যা দেখা দিয়েছে।

হাছান মাহমুদ আরো বলেন, ১২২ বছরের মধ্যে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে এ অঞ্চলে। স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধি এবং দলীয় নেতাকর্মীরা সেনাবাহিনীকে সঙ্গে নিয়ে সেখানে আছেন। বিজিবি, পুলিশ, আনসার নিয়ে তারা বন্যার্তদের পাশে দাঁড়িয়েছেন এবং এখনও আছেন।  তিনি বলেন, ঢাকায় বসে যারা সরকারকে জ্ঞানদেয়, তাদের দূর্গত এলাকায় খুঁজে পাওয়া যাচ্ছে না। তারা এখন  কোথায়? বন্যার্ত মানুষ জানতে চায়। পরিকল্পনামন্ত্রীর করোনা, তিনি হয়তো বাসায় বা হাসপাতালে আছেন। এছাড়া সিলেটে আওয়ামী লীগের দলীয় নেতাকর্মী সংসদ সদস্য মন্ত্রী সবাই আছেন দূর্গতদের পাশে। বিএনপি  নেতারা  তো এগুলো দেখতে পান না।

বন্যার জন্য শেখ হাসিনা দায়ী, বিএনপি নেতাদের এমন মন্তব্যের বিষয়ে তথ্যমন্ত্রী পাল্টা প্রশ্ন রেখে বলেন, ১২২ মিলিমিটার বৃষ্টির জন্য কি প্রধানমন্ত্রী দায়ী?  তিনি নির্দেশ দিয়েছেন, দুর্গতদের সব সময় সতর্ক থাকার জন্য। আরও বন্যা হতে পারে। তিনি বলেন, ওই অঞ্চলের নদীগুলো ভরাট হয়ে  গেছে। প্রধানমন্ত্রী এগুলো ড্রেজিং করার ওপর গুরুত্বারোপ করেছেন। সম্পাদনা: খালিদ আহমেদ

  • সর্বশেষ
  • জনপ্রিয়