শিরোনাম
◈ ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাইবে বাংলাদেশ: জানালেন আইন উপদেষ্টা ◈ জাহাঙ্গীরনগরে ‘গণপিটুনিতে’ সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য ◈ তমা মির্জার সঙ্গে সম্পর্ক ফাটলের গুঞ্জন, যা বললেন রাফি (ভিডিও) ◈ ‘মারছে, ভাত খাওয়াইছে, এরপর আবার মারছে, ভাত খাওয়াইছে : তোফাজ্জলের মামাতো বোন (ভিডিও) ◈ ঢাবিতে পিটিয়ে যুবক হত্যার ঘটনায় ৪ শিক্ষার্থী আটক ◈ শামীম ওসমানের পুরোনো ভিডিওটি ভাইরাল : ‘ফিরব কি না জানি না’ ◈ জাদেজা-অশ্বিনের জুটিতে টেস্টের নিয়ন্ত্রণ হারালো বাংলাদেশ ◈ দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, ঘুরতে দেখা গেছে পার্কে : ফিনান্সিয়াল টাইমসের রিপোর্ট ◈ ফের নেতাকর্মীদের জন্য আওয়ামী লীগের জরুরি নির্দেশনা ◈ মণিপুরের সহিংসতায় মিয়ানমার সীমান্তে কাঁটাতার বসাচ্ছে ভারত

প্রকাশিত : ২১ জুন, ২০২২, ০৭:৪৮ বিকাল
আপডেট : ২১ জুন, ২০২২, ০৭:৪৮ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

চলমান বন্যা পরিস্থিতে দেশে খাদ্য ঘাটতি হবে না

সাধন চন্দ্র মজুমদার

আনিস তপন : সাধন চন্দ্র মজুমদার বলেন, দেশে এখনও ১৬ লাখ মেট্রিকটন ধানচাল মজুদ আছে। তারপরও আমাদের সংগ্হ চলছে। তাছাড়াও সে রকম কোন অবস্থা দেখলে আমরা চাল আমদানি করবো। প্রধানমন্ত্রী ইতিমধ্যে জিরো ট্যাক্সে বেসরকারিভাবে চাল আমদানির অনুমতি দিয়েছেন। মঙ্গলবার নওগাঁ জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন খাদ্যমন্ত্রী। 

মন্ত্রী বলেন, ১০০ বছরের মধ্যে এরকম বৃষ্টিপাত হয় নাই। এই কারণে সুনামগঞ্জ এবং সিলেটে বন্যা হয়েছে। দীর্ঘ দিন পর এবার বন্যা হয়েছে। দেশে আরও বন্যা হতে পারে। এ জন্য আমরা প্রস্তুত রয়েছি। তিনি আরও বলেন, ধান কাটার আগেও কিছুটা বন্যা হয়েছিল তা আমরা কাটিয়ে উঠেছি। সে সময় ধানের কিছুটা ক্ষতি হয়েছিল। তবে মাঠে এখন তেমন ফসল নেই। কিছু হয়তো আউশ ধান ছিল। সরকারি খাদ্য গুদামে যে মজুদ রয়েছে দেশে খাদ্যের কোন ঘাটতি হবে না।
এসময় জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসানসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সম্পাদনা: খালিদ আহমেদ 

  • সর্বশেষ
  • জনপ্রিয়