শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ৩০ এপ্রিল, ২০২২, ০৮:৫৯ রাত
আপডেট : ০৩ সেপ্টেম্বর, ২০২২, ০৬:৫৭ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জাতীয় সম্মেলনের আগেই মেয়াদোত্তীর্ণ ৪০ জেলার সম্মেলন শেষ করতে চান দায়িত্বপ্রাপ্ত নেতারা

মনিরুল ইসলাম: [২] দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে ও দলের ২২তম জাতীয় সম্মেলন সামনে রেখে তৃণমূল গোছানোর জোর প্রস্তুতি চলছে  সরকারি দল আওয়ামী লীগে। এরই মধ্যে জেলা ও  উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছে। সেই তারিখ মতো সম্মেলন শেষ করতে দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতা কাজ করে যাচ্ছেন।। 

[৩] দলীয় সূত্রমতে, আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন আগামী ডিসেম্বরে হওয়ার কথা রয়েছে। জাতীয় সম্মেলনের আগেই মেয়াদোত্তীর্ণ ৪০ জেলার সম্মেলন শেষ করতে চান দায়িত্বপ্রাপ্ত নেতারা। 

[৪] ঢাকা বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক, সাবেক যুবনেতা  মির্জা আজম জানান, আমরা দলীয় সভানেত্রীর নির্দেশে সাংগঠনিক কাজ করে যাচ্ছি। ডিসেম্বর সামনে রেখে তৃণমূলকে ঢেলে সাজানো হচ্ছে। জেলা-উপজেলায় সম্মেলন চলছে।  আগামি  ১২ মে ফরিদপুর ও ১৯ মে গাজীপুর জেলার সম্মেলন হবে। এ ছাড়া ১৫ ঢাকার দোহার, ১৬ মে নরসিংদীর পলাশ, ২৫ মে কিশোরগঞ্জ সদর, ২৬ মে হোসেনপুর, ৩০ মে অষ্টগ্রাম, ৩১ মে ইটনা এবং ২ জুন টাঙ্গাইলের কালিহাতী উপজেলার সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছে।

[৫] জানা গেছে,  ইতোমধ্যে খুলনা বিভাগের চার জেলার সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছে। এর মধ্যে ১৪ মে মাগুরা, ১৫ মে চুয়াডাঙ্গা, ১৬ মে মেহেরপুর ও ১৭ মে ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছে।

[৬] একই ভাবে  ২১ মে পাবনার আমিনপুর থানা, ২২ মে সিরাজগঞ্জ সদর, ২৩ মে বেলকুচি, ২৪ মে জয়পুরহাট সদর, ২৮ মে নাটোরের লালপুর, ২৯ মে বাগাতিপাড়া ও ৩০ মে গুরুদাসপুর উপজেলার সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছে।

[৭] দলীয় দপ্তর থেকে আরও জানা যায়,  মে ও জুনের মধ্যে সুনামগঞ্জের দিরাই, ধর্মপাশা, জগন্নাথপুর, শান্তিগঞ্জ, হবিগঞ্জ সদর, হবিগঞ্জ পৌরসভা, ছাতক ও দোহারাবাজার উপজেলার সম্মেলন শেষ করর প্রস্তুতি নেওয়া হয়েছে।
 
[৮] বরিশাল বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন  জানান, মে ও জুনের মধ্যে পটুয়াখালী, পিরোজপুর, ভোলা ও বরিশাল জেলার সম্মেলন অনুষ্ঠিত হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়