শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ১৬ জুন, ২০২২, ০৫:৫১ বিকাল
আপডেট : ১৬ জুন, ২০২২, ০৫:৫১ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঈদের অগ্রিম টিকিটের ঘোষণা ২২ জুন

টিকিট

শাহীন খন্দকার: আগামী ২২’জুন সংবাদ সম্মেলন করে এ ব্যপারে বিস্তারিত জানানো হবে। রেল ভবনে অনুষ্ঠিত আন্তঃমন্ত্রণালয় বৈঠক থেকে এমন তথ্য জানা গেছে। ঈদুল আযহা উপলক্ষে আগামী ১’জুলাই থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু করতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ। দুর্ভোগ কমাতে এবার ছয়টি স্থানে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি করার প্রস্তাব করা হয়েছে। 

বৈঠক সূত্রে জানা যায়, ১০’জুলাই সম্ভাব্য ঈদ ধরে ১’জুলাই দেওয়া হতে পারে ৫’জুলাইয়ের টিকিট অগ্রিম টিকিট। ২’জুলাই দেওয়া হতে পারে ৬’জুলাইয়ের টিকিট। ৩’জুলাই দেওয়া হতে পারে ৭’জুলাইয়ের টিকিট। ৪’জুলাই দেওয়া হতে পারে ৮’জুলাইয়ের টিকিট। ৫’জুলাই দেওয়া হতে পারে ৯’জুলাইয়ের টিকিট। ঈদযাত্রার ফিরতি টিকিট দেওয়া শুরু হবে ৭’জুলাই থেকে। ওইদিন দেওয়া হবে ১১’জুলাইয়ের অগ্রিম টিকিট।

এই ঈদে ৭টি বিশেষ ট্রেন চালানোর বিষয়ে আলোচনা হয়েছে। পদ্মা সেতু চালু হওয়ার কারণে খুলনা স্পেশাল ট্রেন এবার বাতিল করা হয়েছে। স্পেশাল ট্রেনের টিকিট অনলাইনে দেওয়া হবে না। এছাড়া মহিলা ও প্রতিবন্ধীদের জন্য একটি কাউণ্টার থাকবে। সকাল ৮টা থেকে স্টেশনের কাউন্টারে এবং অনলাইনে টিকিট বিক্রি হবে। কমলাপুর স্টেশন, ঢাকা বিমানবন্দর, তেজগাঁও, ফুলবাড়িয়া, ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশনের পাশাপাশি এবার বনানী স্টেশনেও টিকিট বিক্রি করার জন্য বৈঠকে প্রস্তাব করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়