শিরোনাম
◈ রাজধানীতে শৃঙ্খলা ফেরাতে সেনাবাহিনীর অভিযান ◈ বিপিএলে সিলেট স্ট্রাইকার্স থেকে মাশরাফিকে বাদ দিতে ৭২ ঘণ্টার আল্টিমেটাম ◈ আবুধাবি টি-টেন ক্রিকেটে বাংলা টাইগার্সে সাকিবের পর তাওহীদ হৃদয় সুযোগ পেলেন ◈ দুই কুশলের ব্যাটিং তা-বে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজ জিতলো শ্রীলঙ্কা ◈ অস্ট্রেলিয়াকে বিদায় করে নারী বিশ্বকাপের ফাইনালে দক্ষিণ আফ্রিকা ◈ পাকিস্তানে ভারত খেলতে না গেলে জয় শাহকে বিকল্প খোঁজার আহ্বান ইসিবির ◈ চাপাতি নিয়ে দুর্ধর্ষ ছিনতাইয়ের লোমহর্ষক বর্ণনা, অস্ত্রসহ গ্রেফতার ৩ (ভিডিও) ◈ সংস্কারের ধীর গতি ও কাজের গুরুত্ব নির্ধারণ নিয়ে সমালোচনা, যা বলছেন উপদেষ্টারা ◈ সিনওয়ারের শেষ মুহূর্তের ভিডিও প্রকাশ ◈ হামাস প্রধান ইয়াহিয়া সিনওয়ার ইসরায়েলি বাহিনীর হাতে নিহত

প্রকাশিত : ০৬ ডিসেম্বর, ২০২৩, ১০:০৮ রাত
আপডেট : ০৭ ডিসেম্বর, ২০২৩, ০৩:০৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ব্যক্তিগত হাজিরা থেকে অব্যহতি পেলেন ড. ইউনূস

এম.এ. লতিফ, আদালত প্রতিবেদক: [২] ঢাকার তৃতীয় শ্রম আদালতে যুক্তিতর্ক শুনানির চতুর্থ দিনে রাষ্ট্রপক্ষের সাক্ষীরা প্রদর্শনী বা এক্সিবিট হিসাবে যে সব দলিল ও কাগজপত্র জমা দিয়েছেন, যা সাক্ষ্যের সময় রেকর্ড করা হয়েছে, সেসবের ওপর যুক্তিতর্ক উপস্থাপন করেছেন ড. ইউনুসের আইনজীবী আবদুল্লাহ আল মামুন।

[৩] আজ বুধবার এ শুনানি দুপুর আড়াইটায় শুরু হয়ে বিকেল ৫ টা পযর্ন্ত চলে। ৩য় শ্রম আদালতের বিচারক শেখ মেরিনা সুলতানা আগামী ১৪ ডিসেম্বর, ২০২৩ইং পরবর্তী যুক্তিতকের্র জন্য তারিখ রেখেছেন। 

[৪] এদিন বিদেশের কয়েকটি বিশ্ববিদ্যালয়ের আমন্ত্রনে সেখানে যাওয়ার জন্য ড. ইউনুসের পক্ষে তার আইনজীবীর আবেদনের প্রেক্ষিতে ব্যক্তিগত হাজিরা মওকুফ করে গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসকে বিদেশ যাওয়ার অনুমতি দিয়েছেন আদালত। 

[৫] রাষ্ট্রপক্ষের অন্যতম আইনজীবী সৈয়দ হায়দার আলী আমাদেরসময় ডটকমকে বিষয়টি নিশ্চিত করেছেন। শুনানির সময় ড. ইউনুসকে বরাবরের মতোই প্রানবন্ত দেখাচ্ছিল এবং মনোযোগ দিয়ে তার আইনজীবীর যুক্তিতর্ক শুনছিলেন। এর আগে গত ১৬, ২০ ,৩০ নভেম্বর এ মামলায় ড. ইউনূসের পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন করা হয়েছে।

[৬] ০৯ সেপ্টেম্বর,২০২১ইং কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তরের শ্রম পরিদর্শক আরিফুজ্জামান ঢাকার ৩য় শ্রম আদালতে ড. ইউনূসসহ ৪ জনের বিরুদ্ধে এ মামলা দায়ের করেন।

প্রতিনিধি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়