শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ১৫ জুন, ২০২২, ০৪:৩২ দুপুর
আপডেট : ১৫ জুন, ২০২২, ০৪:৩২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আয়োজনে উদযাপিত হলো অর্থনৈতিক উন্নয়ন জোট ডি-৮ এর ২৫ বছর পূর্তি অনুষ্ঠান

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়

আনিস তপন: বুধবার রাজধানীর সিরডাপ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের সভাপতিত্বে  প্রধান অতিথি হিসেবে ভার্চুয়াল প্লাটফর্মে বক্তব্য রাখেন পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। 

অনুষ্ঠানে বাংলাদেশসহ ডি-৮ এর গত দুই দশকের বিভিন্ন সাফল্য ও অর্জনগুলো তুলে ধরা হয়।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়েরর উদ্যোগে দিবসটি উদযাপন উপলক্ষে 'আঞ্চলিক যুব উন্নয়ন ও ভবিষ্যৎ সম্ভাবনায় ডি-৮ এর ভূমিকা' শীর্ষক একটি সেমিনারের আয়োজন করে।

প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্র মন্ত্রী বলেন, কোভিড পরিস্থিতি মোকাবেলা ও ইউক্রেন রাশিয়ার মধ্যেকার যুদ্ধ পরিস্থিতির মধ্যেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আমাদের রয়েছে বিশাল সম্ভাবনাময় তরুণসমাজ। আমি বিশ্বাস করি, আমাদের মেধাবী তরুণরা ডি-৮ ভুক্ত দেশসমূহের উন্নয়ন ও অগ্রগতিতে অনন্য অবদান রাখবে।

অনুষ্ঠানের সভাপতি জাহিদ আহসান রাসেল বলেন, বর্তমানে বাংলাদেশ অর্থনৈতিক প্রবৃদ্ধি থেকে শুরু করে শিক্ষা, স্বাস্থ্য, সংস্কৃতি, ক্রীড়া সকল ক্ষেত্রে উন্নয়নশীল দেশগুলোর জন্য একটি রোল মডেলে পরিনত হয়েছে। আমি আশা করি ডি-৮ এর দেশগুলোর সহযোগিতার মাধ্যমে বাংলাদেশ আরও উন্নতি লাভ করবে।

তিনি বলেন, বাংলাদেশই প্রথম ডি-এইট ইয়ুথ ফোরাম ও ডি-এইট বিজনেস ফোরাম চালু করেছে। এছাড়াও ডি এইট রোডম্যাপ প্রনয়নের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। সুবিধাবঞ্চিত যুবকদের জন্য দেশের প্রতিটি উপজেলায় শেখ জামাল যুব উন্নয়ন প্রশিক্ষন কেন্দ্র নির্মাণ করা হচ্ছে। 

যুব উন্নয়নে বিশ্বের বিভিন্ন দাতাগোষ্ঠী বিশ্বব্যাংক, ইউএনডিপি, ইউএইসএইড, আইএলও সাথে একযোগে কাজ শুরু করেছে। 

সেমিনারে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়সহ বিভিন্ন মন্ত্রণালয় ও দপ্তর সংস্থার কর্মকর্তা বৃন্দ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীবৃন্দ, দেশের বিভিন্ন জেলা থেকে আগত যুব প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন। ভার্চুয়াল প্লাটফর্মে ডি এইট সেক্রেটারিটের উর্ধতন  কর্মকর্তাসহ ডি এইট ভুক্ত দেশের যুব নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়